• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মুজিব আদর্শের মৃত্যু নেই

sylhetsurma.com
প্রকাশিত আগস্ট ২০, ২০১৬

 সেচ্ছাসেবক লীগের শোক দিবসের সভায় শফিক চৌধুরী
বিশ্বনাথ প্রতিনিধি
সিলেট-২ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংশ করতেই ৭১’র ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করা হয়ে ছিল। মুজিব আদর্শের মৃত্যু নেই, সেকথা ভুলে গিয়ে ছিল সেই পাকিস্তানী প্রেতাতœারা। বঙ্গবন্ধুর মৃত্যুর শোককে শক্তিতে পরিণত করে আজ বাঙালীরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আর সেই উন্নয়ন ও অগ্রগতির নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী-জননেত্রী শেখ হাসিনা। তিনি আরোও বলেন, খালেদা-তারেকের নেতৃত্বেই জামায়াত-বিএনপি এদেশে সন্ত্রাসী-জঙ্গিবাদ প্রতিষ্ঠায় লিপ্ত হয়ে ছিল। কিন্তু তাদের সকল প্রচেষ্ঠাকে ধ্বংশ করে আওয়ামী লীগের নেতৃত্বেই দেশ এগিয়ে যাচ্ছে। এরই মাধ্যমে প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।
তিনি গত বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেটের বিশ্বনাথে উপজেলা সেচ্ছাসেবক লীগের উদ্যোগে আওয়ামী লীগের দলীয় কার্যালয় প্রাঙ্গনে ‘জাতির জনকের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস’র আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ বলেন, বাংলার রাখাল রাজা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের যোগ্যতায় মানুষের মনে বেঁচে থাকবেন শত শত যুগ ধরে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রতিষ্ঠা করে যারা এদেশ থেকে মুজিব আদর্শকে ধ্বংস করার পায়তারায় লিপ্ত হয়ে ছিলেন তাদের সকলের সকল ষড়যন্ত্র ধ্বংশ করে দিয়েছেন এদেশের মুজিব আদর্শের সৈনিকরা। যুদ্ধাপরাধীদের বিচার করে বঙ্গবন্ধু তনয়া জননেত্রী-প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে করেছেন কলঙ্ক মুক্ত।
উপজেলা সেচ্ছাসেবক লীগ নেতা রফিক মিয়ার আখতার’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল আখতার, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েছ, দৌলতপুর ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আমির আলী, রামপাশা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, যুক্তরাজ্য সেচ্ছাসেবক লীগের সহ প্রচার সম্পাদক এম রুকন, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা সম্পাদক জয়ন্ত আচার্য্য, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ, মৌলভীবাজার সেচ্ছাসেবক লীগের সমাজ সেবা সম্পাদক আফির আলী, সিলেট জেলা সেচ্ছাসেবক লীগের সাবেক শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোসাদ্দেক হোসেন সাজুল, জেলা সেচ্ছাসেবক লীগ নেতা মিল্লাদ চৌধুরী, সুহেল চৌধুরী, মঞ্জুরুল ইসলাম মজনু, দৌলতপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল আহমদ, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এমদাদ রহমান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট।
বক্তব্য রাখেন সেচ্ছাসেবক লীগের লামাকাজী ইউনিয়ন সাধারণ সম্পাদক জহির উদ্দিন, খাজাঞ্চী ইউনিয়ন সাধারণ সম্পাদক শাহ সিদ্দিকুর রহমান, দেওকলস ইউনিয়ন সভাপতি সুহেল খান, দশঘর ইউনিয়ন সভাপতি মুহিত চৌধুরী। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন সেচ্ছাসেবক লীগ নেতা শাহ মোজাক্কির চিশতি ও গীতা পাঠ করেন দৌলতপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ডাক্তার বিভাংশু গুন বিভু। -বিজ্ঞপ্তি