• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

হবিগঞ্জে নিখোঁজের ৩ দিন পর শিশুর লাশ উদ্ধার

sylhetsurma.com
প্রকাশিত আগস্ট ২০, ২০১৬

হবিগঞ্জ প্রতিনিধি :::: হবিগঞ্জ জেলার বাহুবলে নিখোঁজ হওয়ার তিন দিন পর সুলতানা আক্তার নামের ৯ বছর বয়সী এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে হবিগঞ্জ মর্গে পাঠিয়েছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বাহুবল উপজেলার উত্তরসুর গ্রামের আফজল মিয়ার কন্যা সুলতানা আক্তার (৯) গতকাল মঙ্গলবার দুপুরে কেরোসিন তেল কেনার জন্য বাড়ি থেকে বের হয়ে উপজেলা সদর সংলগ্ন হামিদনগর বাজারে যায়। দীর্ঘ সময় পার হওয়ার পরও সে বাড়ি না ফেরায় পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করে। বিভিন্ন স্থানে খুঁজেও তার সন্ধান না পেয়ে ওইদিনই উপজেলা সদরসহ আশপাশের এলাকায় মাইকে নিখোঁজ সংবাদ প্রচার করা হয়।
তাতেও কোনও সাড়া না পেয়ে সুলতানার বাবা আফজল মিয়া ওইদিন রাতে বাহুবল মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এদিকে সুলতানা নিখোঁজ হওয়ার তিনি দিনের মাথায় শুক্রবার সকালে স্থানীয় লোকজন উপজেলা সদর সংলগ্ন হামিদনগর ও উত্তরসুর গ্রামের মাঝামাঝি বিল্লাল মিয়ার ধান ক্ষেতে তার লাশ দেখতে পান। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। এ সময় উপস্থিত জনতা পুলিশের নিরবতার জন্য ক্ষোভ প্রকাশ করেন।
ঘটনাস্থলে উপস্থিত লোকজন এবং নিহত শিশুর পরিবারের দাবি, থানায় নিখোঁজের বিষয়টি সাধারণ ডায়েরিভুক্ত করার পর পুলিশ কোনও পদক্ষেপই নেয়নি। তবে শিশুটিকে হত্যার ঘটনায় নির্দিষ্ট কারও বিরুদ্ধে অভিযোগ আনেনি তার পরিবার। বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা মনির হোসেন বলেন, নিখোঁজ সংবাদটি পাওয়ার পর এএসআই জহির শিশুটিকে উদ্ধারের জন্য নানামুখী চেষ্টা চালিয়েছেন। আজ স্থানীয় ধানক্ষেত থেকে শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের চেষ্টা করছে।
উল্লেখ্য, এ বছরের ১২ ফেব্রুয়ারি একই উপজেলার সুন্দ্রাটি গ্রামে নিখোজের ৫ দিন পর ৪ শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দেশ বিদেশে ব্যাপক তোলপাড় হয়েছে।