,

করিমগঞ্জ থেকে চার সন্দেহভাজন বাংলাদেশি যুবককে জঙ্গি সন্দেহে আটক

সিলেট সুরমা ডেস্ক::::: ভারতের আসাম রাজ্যের করিমগঞ্জ থেকে চার সন্দেহভাজন বাংলাদেশি যুবককে জঙ্গি সন্দেহে আটক করেছে সেখানকার পুলিশ। মঙ্গলবার করিমগঞ্জের নিলাম বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। করিমগঞ্জ পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া খবরটি প্রকাশ করেছে।
অপরদিকে, উত্তর-পূর্ব ভারতের প্রভাবশালী বাংলা দৈনিক যুগশঙ্খ বুধবার তাদের এক প্রতিবেদনে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, আটক ৪ জঙ্গির বাড়ি সিলেটে। এদের সাথে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠি আইএসের যোগাযোগ ছিলো। ইউরোপে পাড়ি দেওয়ার জন্যই ভারত গিয়েছিলো তারা।
প্রতিবেদনে পুলিশের বরাত দিয়ে ৪ জঙ্গির তথ্য প্রকাশ করা হয়। আটককৃতরা হলো- সিলেটের জকিগঞ্জ উপজেলার সুমন আহমদ, বিল্লাল আহমদ, সাব্বির আহমদ ও কানাইঘাটের শাহিদ আহমদ। করিমগঞ্জের পুলিশ সুপার পিআর কার জানান, আটক হওয়া সন্দেহভাজন জঙ্গিদের কাছ থেকে একটি বাংলাদেশি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে।
তিনি আরো বলেন, ‘আমরা তাদের জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদ শেষে তাদের গতিবিধি সম্পর্কে আরও বেশি তথ্য পাওয়া যাবে বলে ধারণা করছি’।
যুগশঙ্খ’র প্রতিবেদনে লিখেছে, আটককৃতরা ইউরোপ পাড়ি দেওয়ার পরিকল্পনা করছিল। দু’জন ভারতীয় পাসপোর্ট নেওয়ার চেষ্টা করছিল।
খবরে আরো বলা হয়, মঙ্গলবার করিমগঞ্জের পাথারকান্দি থানার বিনোদিনী এলাকায় একটি গাড়ি থেকে কয়েকজন যুবক লাশ ফেলে চম্পট দেয়। সকাল সাড়ে টার সময় এ দৃশ্য দেখে ফেলেন একজন মহিলা। খবর পেয়ে নিলামবাজার থানারওসি আলাউদ্দিনের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে যান। তখন করিমগঞ্জ জেলা পুলিশ সুপার প্রদীপ রঞ্জন কর প্রথমে গাড়ির সন্ধান করার নির্দেশ দেন। দুপুর ১২টার দিকে নিলামবাজার-কনকপুর সড়কের কাছে একটি পানের দোকানে চোখ যায় পুলিশের। ওই দোকান থেকেই আটক করা হয় চার বাংলাদেশি যুবকসহ পাঁচ জনকে। এরপর তাদের মাথা ও মুখ কাল কাপড়ে বেঁধে নিয়ে যাওয়া হয় করিমগঞ্জ সদর থানায়। সেখানে তাদের দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়।
যুগশঙ্খের খবরে বলা হয়েছে, ধৃতরা ১৪ আগস্ট মেঘালায়ের উমকিয়াং সীমান্ত দিয়ে সেদেশে প্রবেশ করে এবং কালিগঞ্জের জনৈক শাহজাহান তাদের কালাইন থেকে নিয়ে যায়। এই শাহজাহানো তাদের সঙ্গে পুলিশের হাতে আটক হয়েছে। খবরে বলা হয়, যে যুবকটির লাশ ফেলা হয় তার নাম আব্দুল আহাদ। এরা ইউরোপ গমনের জন্য বারতীয় পাসপোর্ট সংগ্রহের চেষ্টা করছিল। খবরে বলা হয়, প্রাথমিক ভাবে পুলিশ ধারনা করছে এরা আইএস জঙ্গি দলে যোগ দিতেই ভারতে পাড়ি দিয়েছে। ভারত থেকে ইউরোপ হয়ে সিরিয়া কিংবা ইরাকে যাওয়ার পরিকল্পনা ছিল এদের।



এ সংবাদটি 233 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

...................................................................................................... .......................................................................................................... ............................................................................................................. logo copy ........................................................................................................... ........................................................................................................ ......................................................................................................
12-4-300x214 ...........................................................  
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
পরিবেশ রক্ষায় তিন ধরনের গাছ লাগানোর আহ্বান: প্রধানমন্ত্রীর হবিগঞ্জের মাধবপুর রেল ষ্টেশন থেকে যুবকের লাশ উদ্ধার গোল্ডেন টাওয়ারের প্রহরীকে আহত করেছে একদল সন্ত্রাসী মানুষের কথা চিন্তা করেই বয়স্ক ও বিধবা ভাতা চালু করেছি : প্রধানমন্ত্রী মাদকবিরোধী অভিযানে সাংসদরাও বাদ যাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী ছাতকে নৌকা ডুবে নিহত ১, আহত ২  সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তির প্রাণ গেল মানবতাবিরোধী রাজনগরের ৪ আসামীর রায় মঙ্গলবার ক্রোয়েশিয়াকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স চুনারুঘাটে প্রশাসনের হাতে ড্রেজার মেশিন ধ্বংস  আবদুল মোমেন নৌকা মার্কায় ভোট চাইলেন আরিফের কাছে ছাতকে বিদ্যুৎ স্পৃষ্টে প্রাণ গেল এক যুবকের আমার কাজ ছিল আগামী প্রজন্মের জন্য : আরিফ হবিগঞ্জে মসজিদের ইমাম নিয়োগকে কেন্দ্র করে নিহত ১ মৌলভীবাজারে সরকারি জমি নিয়ে সংঘর্ষে নিহত ২,আহত ৩০ শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তি নিহত কুয়ারপাড়ে গণসংযোগে আরিফ ছাতকে বিদ্যুৎতের কাজ করতে গিয়ে দায়ের কুপে বিদ্যুৎ শ্রমিক আহত  দুদকের নোটিশ ডিআইজি মিজানের বিরুদ্ধে কামরানের গণসংযোগে সাধারণ সম্পাদক এস এম জাকির দেশে কোন ভূমিহীন পরিবার খোলা আকাশের নিচে থাকবে না: পলক  নেশার টাকার কারণে দুই মাসের শিশুকে হত্যা করল বাবা আরো দুই মামলায় বেগম জিয়ার জামিন আবেদন হিজড়ারা তৃতীয় লিঙ্গ হিসেবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হবেন: ইসি সচিব হেলালুদ্দীন বহিস্কার হলেন বদরুজ্জামান সেলিম কাউন্সিলর পদপ্রার্থী তৌফিক বকস্ লিপন ব্যাডমিন্টন (র‌্যাকেট) প্রতীক পেলেন সংসদে উত্থাপিত হল সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে নির্বাচনকে প্রভাবিত করছে সরকার: আমির খসরু সৌদিতে গোলাগুলির ঘটনায় বাংলাদেশিসহ নিহত ৪ সরকারী স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ  সরকারী আদেশ অমান্য করে কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকায় অবৈধ পাকা স্থাপনা নির্মাণের চেষ্ঠা মেয়র আরিফের সমর্থন প্রত্যাশা করলেন বদরুজ্জামান সেলিম  সারা বিশ্বে বাংলাদেশের শিক্ষার্থীরা সবচেয়ে বেশি মেধাবী : প্রধানমন্ত্রী আশুলিয়ায় বাস চাপায় প্রাণ গেল পুলিশ কনস্টেবলের শ্রীমঙ্গলে ডাকাতের হুমকিতে নিরাপত্তাহীনতায় সাংবাদিক পরিবার বিশ্বকাপ থেকে ব্রাজিলকে বিদায় দিয়ে ৩২ বছর পর সেমিফাইনালে বেলজিয়াম হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রেনে নিচে কাটা পড়ে প্রাণ গেল নারীর কানাডায় দাবদাহে নিহতদের সংখ্যা বেড়ে ৫৪ দেশের একটা মানুষও গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী ২৪ নং ওয়ার্ডকে আধুনিক ওয়ার্ডে রূপান্তর করতে চান কাউন্সিলর প্রার্থী সুহিন কদমতলীতে জুম্মার নামাজের পর মুসল্লিদের সঙ্গে কামরানের কুশল বিনিময় চিকিৎসকের দায়িত্বে অবহেলাতেই রাইফার মৃত্যু কামরানের থেকে আরিফের নির্বাচনী ব্যয় বেশী আশিকের মনোনয়ন বৈধ ঘোষণা : ২৫ নং ওয়ার্ডকে আধুনিক ওয়ার্ডে রূপান্তর করতে চান তিনি এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ১৯ জুলাই সিলেট নগরীর উপশহর থেকে মোটরসাইকেল চোর আটক এক হাতে তিন খুন বিপদসীমার উপরে সুরমার পানি, বন্যার শঙ্কা বান্দরবানে পাহাড় ধসে নিহত ১ মেয়র আরিফ ৭টি এবং জুবায়ের ৩৪টি মামলার আসামী