,





আমেরিকান ইউনিভার্সিটিতে জঙ্গি হামলা : ৯ জন নিহত

সিলেট সুরমা ডেস্ক::::: আফগানিস্তানের রাজধানী কাবুলে আমেরিকান ইউনিভার্সিটিতে জঙ্গি হামলার ঘটনায় কমপক্ষে নয়জন নিহত হয়েছে। সেখানে আটকাপড়া শিক্ষার্থীদের উদ্ধারে প্রায় ১০ ঘন্টা ধরে অভিযান চালানো হয়। বৃহস্পতিবার কর্মকর্তারা একথা জানান।
বুধবার সন্ধ্যায় হামলা শুরুর পর ক্যাম্পাসে অনেক বিস্ফোরণ ঘটানো এবং গুলিবর্ষণ করা হয়। ওই শিক্ষা প্রতিষ্ঠানের কাছ থেকে অস্ত্রের মুখে বিশ্ববিদ্যালয়ের দু’জন অধ্যাপককে অপহরণ করে নিয়ে যাওয়ার মাত্র কয়েকসপ্তাহ পর এ হামলা চালানো হলো। এদের একজন মার্কিন ও অপরজন অস্ট্রেলীয় নাগরিক ছিলেন।
এখন পর্যন্ত কোন গ্রুপ এ হামলার দায়িত্ব স্বীকার করেনি। তবে পশ্চিমা দেশ সমর্থিত কাবুল সরকারের বিরুদ্ধে দেশব্যাপী তালেবান জঙ্গিদের গ্রীস্মকালীন হামলা জোরদারের ঘোষণা দেয়ার পর সেখানে এ ঘটনা ঘটলো।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাদিক সিদ্দিকী এএফপিকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে জঙ্গিদের হামলায় সাতজন শিক্ষার্থী শহীদ ও অপর ৩০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এতে কয়েকজন প্রভাষকও আহত হন।’ তিনি আরো জানান, এতে দুই পুলিশ সদস্যও নিহত হন।
তিনি জানান, বিশ্ববিদ্যালয়ে রাতভর অভিযান চালিয়ে কয়েকশ’ শিক্ষার্থীকে উদ্ধার করা হয়। এসময় তাদের অনেকে টুইটার বার্তার মাধ্যমে তাদের উদ্ধারের আকুল আবেদন জানান।

 

সূত্র: বাসস

0Shares

Leave a Reply


সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com