• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সংসদ এলাকা থেকে জিয়াসহ সব বিতর্কিত ব্যক্তির কবর সরানো হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

sylhetsurma.com
প্রকাশিত আগস্ট ২৮, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযুদ্ধকালীন এবং যুদ্ধ পরবর্তী বিতর্কিত ভূমিকার জন্য জিয়াউর রহমানের কবর জাতীয় সংসদ এলাকায় থাকতে পারবে না। তাই জিয়ার কবরসহ সংসদ এলাকা থেকে সকল বিতর্কিত ব্যক্তির কবর ও লাশ সরিয়ে ফেলা হবে।
গাজীপুরের কাশিমপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আ ক ম মোজাম্মেল হক আরো বলেন, জিয়া স্বাধীনতা চাননি ও জাতির জনক বঙ্গবন্ধু হত্যার সাথে তিনি জড়িত ছিলেন। একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে এবং বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। তাই এ ধরনের বিতর্কিত ব্যক্তির কবর পবিত্র সংসদ এলাকায় থাকতে পারে না। তাই সংসদ এলাকা থেকে জিয়াউর রহমানের কবর সরানো হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যায় যারা সরাসরি জড়িত ছিল তাদের বিচার হলেও নেপথ্যে যারা ছিল তারা ধরাছোঁয়ার বাইরে থেকে গেছে। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে দেশি বা বিদেশি যারা জড়িত ছিল তাদের খুঁজে বের করতে কমিশন গঠন করা হবে বলে তিনি মন্তব্য করেন।
মন্ত্রী আরও বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ব্যক্তি বঙ্গবন্ধুকে হত্যা করা সম্ভব হলেও বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা যায়নি। বঙ্গবন্ধুর আদর্শে দলের নেতা কর্মীরা আরো বেশি শক্তিশালী হয়েছেন বলে মন্ত্রী উল্লেখ করেন।