• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জাতীয়পার্টি নেতা শামীমের ৩ বছর ২ মাসের কারাদন্ড

sylhetsurma.com
প্রকাশিত আগস্ট ২৯, ২০১৬

স্টাফ রিপোর্টার :::: সিলেটে জেলা ও দায়রা জজ বাস ভবনের সীমানা নির্ধারণে বাঁধা দেওয়া ও কর্মকর্তা-কর্মচারীদের হুমকি দেওয়ার মামলার রায়ে জাতীয়পার্টি সিলেট মহানগর শাখার সাবেক সাধারণ সম্পাদক ইশরাকুল হোসেন ওরফে শামীম (৪৮)কে ৩ বছর ২ মাসের সশ্রম কারাদ- ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রমে কারাদন্ড দিয়েছেন আদালত।
গতকাল রোববার সিলেটের মহানগর হাকিম আদালতের (দ্বিতীয় আদালত) বিচারক হরিদাশ কুমার এ রায় ঘোষনা করেন। দ-প্রাপ্ত ইশরাকুল রায় ঘোষণার সময় আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায়ের পর তাঁকে কারাগারে পাঠানো হয় বলে জানিয়েছেন আদালতের সহকারী কৌঁসুলি (এপিপি) খোকন কুমার দত্ত। দন্ডপ্রাপ্ত আসামী শামীম দক্ষিণ সুরমা থানার তেলিরাই গ্রামের গৌছুল হোসেনের পুত্র এবং বর্তমানে নগরীর কাজিটুলা বিহঙ্গ ৮/১ নম্বর বাসার বাসিন্দা।
রায়ের সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০০৯ সালের ৭ সেপ্টেম্বর সিলেট নগরীর কাজিটুলা এলাকায় জেলা ও দায়রা জজের বাসভবনের পূর্ব-উত্তর দিকের সীমানা নির্ধারণ করার সময় ওই এলাকার বাসিন্দা ইশরাকুল বাঁধা দেন। তিনি সীমানা নির্ধারণের খুঁটি উপড়ে ফেলে কর্মকর্তা ও কর্মচারীদের হুমকিও দেন। এ ঘটনায় ১৬ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালতের নাজির মনসুর আহমদ বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। মামলার নং- ৭৭ (১৭-০৯-২০০৯)। দীর্ঘ তদন্ত শেষে কোতোয়ালী থানার এসআই মো. মোফাজ্জুল হোসেন ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি ইশরাকুলকে একমাত্র অভিযুক্ত করে আদালতে এ মামলার অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে। ২০১১ সালের ২২ মার্চ আদালতে অভিযোগ গঠন হলে মামলার ১০ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আসামী ইশরাকুল হোসেন ওরফে শামীমকে ৪৪৭/৩৫৩ ও ৫০৬ ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়।