• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গ্রেফতার..

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ৯, ২০১৬

বিয়ানীবাজার প্রতিনিধি :: অবশেষে গ্রেফতার করা হলো বিয়ানীবাজারের মুড়িয়ায় ১২ বছরের এক মেয়েকে ধর্ষণের ঘটনায় দায়েরকৃত নারী ও শিশু নির্যাতন মামলার ওয়ারেন্টভুক্ত আসামী যুবলীগ ক্যাডার মামুনুর রশীদ আকুলকে। শুক্রবার সকালে মুড়িয়া ইউনিয়নের ফেনগ্রাম থেকে আকুলকে গ্রেফতার করে বিয়ানীবাজার থানা পুলিশ।  এরপর তাকে  কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
জানা যায়, ২০১৪ সালের এক আগস্ট বিয়ানীবাজারের মুড়িয়া ইউনিয়নের ফেনগ্রামে বসবাসকারী সুনামগঞ্জ জেলার দুয়ারা উপজেলার বাসিন্দা জনৈক ব্যক্তির ১২ বছর বয়সী কন্যাকে ফুসলিয়ে নিজের বাড়িতে নিয়ে ধর্ষণ করে একই এলাকার যুবলীগ ক্যাডার ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক মামুনুর রশীদ আকুল। ওই মেয়ে বাড়িতে এসে তার মাকে বিষয়টি জানালে তারা স্থানীয় মুরুব্বীদের দ্বারস্থ হন। মুরুব্বীদের নিকট দ্বারস্থ হওয়ার খবর পেয়ে আকুল বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করতে ওই মেয়ের পরিবারকে হুমকি দেয়। এমনকি এলাকা থেকেও চলে যাওয়ার জন্য হুমকি প্রদান করে আকুল ও তার ক্যাডার বাহিনী।
ওই মেয়ের মা বাদী হয়ে ঘটনার দুই দিন পর বিয়ানীবাজার থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা (জে/আর-১৪৭) দায়ের করেন। মামলা দায়েরের পর দু-একবার পুলিশ আকুলের বাড়িতে অভিযান চালালেও তাকে গ্রেফতার করতে পারে নি। এরপর আকুলের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু হয়।
সম্প্রতি ওই মামলার দায়িত্ব দেয়া হয় এএসআই মোস্তাফিজুর রহমানকে। তিনি গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকালে একদল পুলিশ নিয়ে বাড়ি থেকে আকুলকে গ্রেফতার করেন। দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।
বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চন্দন কুমার চক্রবর্তী বলেন, আসামী যে দলের বা যতই শক্তিশালী হোক না কেন তাদের ছাড় দেয়া হবে না। বিয়ানীবাজার থানা পুলিশ কোন সন্ত্রাসীকে ছাড় দেবে না, তাদের বিষয়ে সবসময় আমরা জিরো টলারেন্সে থাকবো।