• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

কানাডায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত সেপ্টেম্বর ১৭, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক:  ১২ দিনের বিদেশ সফরে অংশ হিসেবে কানাডায় ফাঁড়ি জমালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশটির প্রধানমন্ত্রী জাসটিন ট্রুডোর আমন্ত্রণেফিফথ রিপ্লেনিসমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবাল ফান্ড (জিএফ)-এ যোগ দিতে চার দিনের সরকারি সফরে সেখানে রয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী এয়ার কানাডা ফ্লাইট ৪ টা ২২মিনিটে (মন্ট্রিল সময়) পিয়েরে এলিয়ট ট্রুডোর আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সেখানকার বিমানবন্দরে তাকে অভিনন্দন জানান কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশন ও অন্যান্য কর্মসূচিতে যোগ দিতে ১৮ সেপ্টেম্বর কানাডা থেকে নিউইয়র্ক যাবেন। তিনি ১১ দিন কানাডা এবং যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন।

উল্লেখ্য, উত্তর আমেরিকার দুটি দেশ সফরের উদ্দেশে বুধবার ১২ দিনের সরকারি সফরে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

বুধবার স্থানীয় সময় বিকেল ৩টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের বিজি ১৫ ফ্লাইটটি লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এখানে ২২ ঘন্টার যাত্রাবিরতির পরে মন্ট্রিলের উদ্দেশ্যে পাড়ি জমান প্রধানমন্ত্রী।