• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সিলেটে চাঁদাবাজি মামলায় ছাত্রলীগের চার নেতা-কর্মীর জামিন

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০১৬

স্টাফ রিপোর্টার :::
সিলেটে চাঁদাবাজি মামলায় মহানগর ছাত্রলীগের তুষার গ্র“পের চার নেতাকর্মীর জামিন হয়েছে। সিলেটের চীফ মেট্রোপলিটন আদালতের ম্যাজিষ্ট্রেট সাইফুজ্জামান হিরু গতকার মঙ্গলবার তাদের জামিন মঞ্জুর করেন। জামিনপ্রাপ্তরা হচ্ছে সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক কার্যকরি সদস্য ও৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুর রিয়াজ মওদুদ,মহানগর ছাত্রলীগের তুষার গ্র“পের কর্মী সৈয়দ ওবায়দুল কাহির নাহিদ ওরফে নাবিদ,ছাত্রলীগ কর্মী কর্মী আকলাকুল করিম নেওয়াজ ও গোলাম রাব্বানী। গত রেরাববার রাতে কোতোয়ালির ওসি সোহেল আহমদ তাদের গ্রেফতার করেছিলেন। মামলার বাদী নুরুন নেছা আদালতে হাজির হয়ে জানান, ভুল বুঝাবুঝির কারনে এ ম্মলা হয়। পরে বিষয়টি সমঝোতা হয়ে গেলে মামলার তদন্তকারী কর্মকর্তাকে সমঝোতাপত্র দিয়ে মামলাটি নিষ্পত্তি করে নেয়ার আবেদন জানান। কিন্তু অজ্ঞাত কারনে পুলিশ নিষ্পত্তি না করে মামলাটি ঝুলিয়ে রাখে এবং তাদের এ মামলায় গেফতার করে। এসময় বাদী সমঝোতাপত্রের কপিও আদালতে দাখিল করেন।
স্থানীয় অপর একটি সূত্র জানায়,মামলার বাদী সমঝোতাপত্রের কপির সাথে নিষ্পত্তিমানিও তদন্তকর্মকর্তাকে প্রদান করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই ইবাদুল্লাহ জানান, সমঝোতাপত্রের কপিসহ মামরা নিষ্পত্তির আবেদর তার তিনি পেয়েছেন। কিন্তু উপরমহলের নির্ধেশে তিনি তাদের এমামলায় গ্রেফতার করতে বাধ্য হয়েছেন।
সূত্র মতে সম্প্রতি সিলেট মহানগর ছাত্রলীগের তুষারগ্র“পে কয়েকটি উপদলের সৃষ্টি হয়েছে। পূর্নাঙ্গ কমিটি ঘোষনাকে সামনে রেখে এই উপদলীয় কোন্দলের জের ধরে দলের সক্রিয় ওই চার নেতাকর্মীকে গ্রেফতার করানো হয়। জামিন লাভের পরও প্রতিদ্বন্দ্বি পক্ষ তাদের আটকে রাখতে থানা পলিশ দিয়ে অন্যান্য মামলায় গ্রেফতার দেখানোর চেষ্টা করছে বলে আসামী পক্ষে অভিযোগ করেছেন।