• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

কর্মসূচি

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ২৪, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক::::: বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস, ডিস্ট্রিবিউটার্স, এজেন্টস্ এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি এবং বাংলাদেশ পেট্রোলপাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ-এর কেন্দ্রীয় আহবায়ক মোহাম্মদ নাজমুল হক বলেছেন, ঐক্য পরিষদ ঘোষিত ১২ দফা যদি আলোচনার টেবিলে সরকারি তরফে কোন সুরাহা না হয়, তবে লাগাতার কর্মসূচি পালনের মাধ্যমে তা আদায় করা হবে। ঐক্য পরিষদ নেতৃবৃন্দের দেশব্যাপী সফর চলছে। সফর শেষে কেন্দ্রীয়ভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। ঘোষিত কর্মসূচি সফলে তিনি সিলেটের জ্বালানি সেক্টর সংশ্লিষ্ট সর্বস্তরের ব্যবসায়ী এবং পরিবহন মালিক-শ্রমিকদের প্রতি সর্বাত্মক সহযোগিতার আহবান জানান।
শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের মিলনায়তনে সিলেট পেট্রোলপাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথি’র বক্তব্য রাখছিলেন। ঐক্য পরিষদের জেলা আহবায়ক জুবায়ের আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং অন্যতম নেতা নুরুল ওয়াছে আলতাফির পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন পেট্রোলিয়াম ডিলারস, ডিস্ট্রিবিউটার্স, এজেন্টস্ এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মিজানুর রহমান রতন, বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ফেডারেশনের সভাপতি আলহাজ্ব মোঃ শাহজাহান ভূঁইয়া, পেট্রোলপাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের কেন্দ্রীয় প্রধান সমন্বয়কারী রেজাউল করিম ও সদস্য সচিব আখতার হোসেন এবং বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুল মতিন।
স্বাগত বক্তব্য রাখেন প্রবীণ জ্বালানি ব্যবসায়ী আলহাজ্ব মোঃ মোস্তফা কামাল। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিএনজি ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় সাধারণ সম্পাদক আমিরুজ্জামান চৌধুরী, ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশনের সিলেট বিভাগীয় সভাপতি হুমায়ুন আহমদ, ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন সভাপতি চেরাগ আলী ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন। ধন্যবাদ জ্ঞাপন করেন প্রবীণ জ্বালানি ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মানিক। পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন জ্বালানি ব্যবসায়ী খান মোঃ ফরিদ উদ্দিন।
প্রধান অতিথি মোহাম্মদ নাজমুল হক আরো বলেন, হযরত শাহজালাল (রহঃ)-এর পুণ্যভূমি সিলেট দেশের ন্যায্য আন্দোলন-সংগ্রামের সূতিকাগার। আর আমরা সিলেটের ব্যবসায়ীদের সাথে প্রথম মতবিনিময় সভার মাধ্যমে আমাদের যৌক্তিক দাবি আদায়ের আন্দোলনের সূচনা করতে চাই। তিনি বলেন, ১২ দফা ঘোষণার পর সরকারের জ্বালানি প্রতিমন্ত্রীর সাথে আমরা বৈঠকে বসেছিলাম। কিন্তু তিনি অসৌজন্যমুলক আচরণ করে আমাদের উপেক্ষা করেছেন। আগামীতে মন্ত্রীর এমন অশোভন আচরণ বরদাশত করা হবে না। আমাদের সমস্যাগুলো নিরসনের জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও তাঁর জ্বালানি উপদেষ্টার সাথে বৈঠক করতে চাই। আমরা আশা করি, তাঁদের সাথে বৈঠক করলেই উদ্ভুদ সমস্যার সমাধান হবে। এ পর্যায়ে তিনি সিলেটের সর্বস্তরের শান্তিপ্রিয় নাগরিকের সহযোগিতা কামনা করেন।-বিজ্ঞপ্তি