• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রতিবন্ধী শিশু ধর্ষিত, ধর্ষক আটক

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ১, ২০১৬

ওসমানীনগর প্রতিনিধি :::
সিলেটের ওসমানীনগরে এক প্রতিবন্ধী শিশু ধর্ষিত হয়েছে। শনিবার (১ অক্টোবর) দুপুর ১ টার দিকে উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের নিজ করণসী (পূর্বপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ধর্ষক সিএনজি অটোরিকশা চালক রিজু আহমদ (২৫) কে আটক করেছে ওসমানীনগর থানা পুলিশ। আটককৃত রিজু একই গ্রামের মৃত কাচা মিয়ার ছেলে।
পুলিশ ও ধর্ষিতার পরিবার সূত্রে জানা যায়, রিজু আহমদ শনিবার দুপুর ১ টার দিকে তার প্রতিবেশী দিনমজুর আব্দুল আহাদের বাড়িতে গিয়ে ঘরে একা থাকা করণসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী শারীরিক ও বাক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ করে। ধর্ষনের ঘটনা টের পেয়ে গ্রামবাসীরা এগিয়ে এসে ধর্ষক রিজুকে হাতেনাতে আটক করেন।
খবর পেয়ে পুলিশ বিকেলে ঘটনাস্থলে ধর্ষককে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় শিশুটির মা জামিনা বেগম বাদী হয়ে রিজুকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওসমানীনগর থানায় একটি মামলা (মামলা নং-০২/০১-১০-১৬) দায়ের করেছেন।
জামিনা বেগম বলেন, “আমার অসুস্থ প্রতিবন্ধী মেয়ের ওপর যে নির্যাতন করা হয়েছে, আমি তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। ধর্ষক রিজু অনেক প্রভাবশালী। ঘরে আমার উপযুক্ত আরো দুই মেয়ে রয়েছে। আমি আমার পরিবারের নিরাপত্তা চাই।”
ওসমানীনগর থানার ওসি আব্দুল আউয়াল চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “ঘটনার সাথে জড়িত রিজুকে আটক এবং মামলা রুজু করা হয়েছে । শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসিতে) প্রেরণ করা হয়েছে।”