• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

ঢাকায় পা রাখলেন অ্যালিস্টার কুক

প্রকাশিত অক্টোবর ৩, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক::::::::: বাংলাদেশের প্রকৃতির সাথে  মিলিয়ে নিতে টেস্ট দলের অন্যান্যদের একসপ্তাহ আগেই দলের সাথে যোগ দিলেন অ্যালিস্টার কুক। সোমবার ঢাকায় পা রেখেছেন ইংল্যান্ড টেস্ট দলের এই অধিনায়ক।

তবে সেপ্টেম্বরের ১৪ ও ১৬ তারিখে দুটি দু’দিনের প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না এই বাঁ-হাতি এই ব্যাটসম্যান। ১০ অক্টোবর থেকে সপ্তাহখানেকের মধ্যেই পৃথিবীর আলো দেখার কথা কুকের দ্বিতীয় সন্তানের। তাই স্ত্রীর পাশে থাকতে সেসময় এক সপ্তাহের ছুটিতে দেশে ফিরে যাবেন কুক।

প্রস্তুতি ম্যাচ দুটি না খেলতে পারলেও অনুশীলনে যাতে কোন সমস্যা না হয় এবং বাংলাদেশে প্রকৃতির সাথে যাতে  মিলিয়ে নিতে পারেন এ কারণে টেস্ট দলের অন্যান্যদের একসপ্তাহ আগেই বাংলাদেশে চলে আসেন এই খেলোয়াড়।

তবে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্টে আশাবাদী যে, তিনি স্ত্রীকে সময় দিয়ে চট্টগ্রামে ২০ অক্টোবর প্রথম টেস্টের আগেই বাংলাদেশে ফিরে আসবেন কুক। অন্যদিকে টেস্ট স্কোয়াডের যেসব সদস্য ওয়ানডেতে নেই তারা বাংলাদেশের উদ্দেশ্যে অস্ট্রেলিয়া থেকে পাড়ি দেবেন নয় অক্টোবর।

বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে ইংলিশরা। তার আগে আগামী তিন অক্টোবর ফতুল্লায় একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। সাত ও নয় অক্টোবর ওয়ানডে সিরিজের প্রথম দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

১২ অক্টোবর সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ২০ অক্টোবর চট্টগ্রামেই অনুষ্ঠিত হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি। ২৮ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে শেষ টেস্ট ম্যাচটি।