• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন হবে : সিলেটে স্বাস্থ্যমন্ত্রী

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ৬, ২০১৬

দক্ষিণ সুরমা প্রতিনিধি
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় নির্বাচন ২০১৯ সালে হবে এবং সে নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে। দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনার হাতকে শক্তিশালী রাখতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে দেশের স্বাস্থ্য বিভাগের উন্নতি হয়েছে। মাতৃমৃত্যুর হার কমেছে। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে মানুষ স্বাস্থ্যসেবা পাচ্ছে। দেশের হাসপাতালগুলোতে বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হচ্ছে। বর্তমান সরকার তৃণমূল পর্যায়ে স্বাস্থ্য সেবা পৌঁছে দিয়েছে।
গতকাল বুধবার বেলা ২টার দিকে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে সংক্ষিপ্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  খালেদা জিয়ার সমালোচনা করে মন্ত্রী বলেন, খালেদা জিয়ার জীবন ধ্বংসাত্মক কাজ আপনারা দেখেছেন। এর বিপরীতে শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি।  ২০১৩ সালে উদ্বোধন হওয়া এই হাসপাতালটির সকল সুবিধা থাকলেও কেবল অর্থনৈতিক অনুমোদন না থাকায় হাসপাতালে রোগী ভর্তি করা যায় না। ফলে আন্তঃবিভাগের কার্যক্রম চালু করা যায়নি। ক্ষুদ্র পরিসরে বর্হিবিভাগের কার্যক্রম চালু রয়েছে। ফলে সেবাবঞ্চিত হচ্ছেন উপজেলার মানুষ। চলতি বছর এক কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে সীমানা প্রাচীর নির্মাণ করা হবে। এ ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ থেকে ৫১ শয্যায় উন্নীত করে পূর্ণাঙ্গ হাসপাতালে রূপান্তর করা হবে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা আজিজ আহমদ সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের সাংসদ ও প্যানেল স্পিকার মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েছ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান আবু জায়িদ, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদ মোস্তফা, ৫নং সিলাম ইউনিয়নের চেয়ারম্যান ইকরাম হোসেন বখত, ৮নং মোগলাবাজার ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা প্রমুখ।