• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাংলাদেশে জঙ্গিবাদের কোন স্থান নেই : আইজিপি

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ১৩, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক :::: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, বাংলাদেশে জঙ্গিবাদের কোন স্থান নেই, কোন স্থানও হবে না। এদের শেকড় সমূলে উপড়ে ফেলা হবে। আইজিপি বুধবার বিকেলে পবিত্র আশুরা উপলক্ষে রাজধানীর সূত্রাপুরের বিবিকা রওজা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।এসময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। একেএম শহীদুল হক বলেন, জঙ্গিদের কোনো ধর্ম নেই। তারা মসজিদ ও মন্দিরে হামলা করে এবং মুসলমান-হিন্দুসহ যেকোনো ধর্মের লোকদের হত্যা করে।
আইজিপি বলেন, ‘বাংলাদেশ একটি গণতান্ত্রিক ও ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। বাংলাদেশে জঙ্গিবাদের কোন স্থান নেই, কোন স্থানও হবে না। এদের শেকড় উপড়ে ফেলা হবে।
তিনি আরও বলেন, ‘ ১০ মহরম শিয়া সম্প্রদায় তথা মুসলিম ইতিহাসে অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি দিন। আমরা তাদের মিছিলের রুট নির্ধারণ করে দিয়েছি। সেই রুট মেনেই তারা মিছিলে অংশ নিয়েছেন।
ছুরি, কাঁচি, বল্লম ও তলোয়ার নিয়ে মিছিল করতে নিষেধ করা হয়েছিল জানিয়ে আইজিপি আরও বলেন, এ ব্যাপারে মহরম উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে আলোচনার মাধ্যমে যে সিদ্ধান্ত হয়েছিল, তা মেনে নিয়ে তারা সুশৃঙ্খলভাবে তাজিয়া মিছিল সম্পন্ন করেছেন। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকল মহল সার্বিক সহযোগিতা করায় আইজিপি সবাইকে ধন্যবাদ জানান।
পুলিশ প্রধান বলেন, গতকাল মঙ্গলবার হিন্দু ধর্মাম্বলীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সফলভাবে সম্পন্ন হয়েছে।
পূজামন্ডপ কমিটির সদস্যরাও এ ব্যাপারে সহযোগিতা করেছেন বলে উল্লেখ করে তিনি তাদেরকেও ধন্যবাদ জানান।