• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

পুলিশের খাঁচায় মাস্টার মাইন্ড ভাঙ্গারী কাসেম

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ১৫, ২০১৬

স্টাফ রিপোর্টার : দক্ষিণ সুরমার তীর জুৃয়া খেলা নিয়ে বিভিন্ন পত্রিকায় একাধিক প্রতিবেদন প্রকাশের পর অবশেষে টনক নড়েছে প্রশাসনের। আটক করা হয়েছে তীর জুয়ার সাথে জড়িত মুল হোতাকে। আটক জুয়াড়ির নাম আবুল কাসেম উরফে ভাঙ্গারী কাসেম (৫৫)। শুক্রবার বিকাল সাড়ে ৪ টায় দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট সংলগ্ন জিঞ্জুর শাহ (র.) মাজারের পাশে  তার ভাঙ্গাড়ীর ঘর থেকে তাকে আটক করা হয়েছে। সে লক্ষীপুর জেলার গন্ডবপুর গ্রামের মৃত কালু মিয়ার ছেলে।


স্থানীয়রা জানান, আটক জুয়াড়ির আবুল কাসেম উরফে ভাঙ্গাড়ী কাসেম দীর্ঘ দিন থেকে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট সংলগ্ন জিঞ্জুর শাহ (র.) মাজারের পাশে তীর জুয়া পরিচালনা করে আসছিল। স্থানীয়রা আরো জানান দক্ষিণ সুরমার তীর খেলার অন্যতম হোতা আব্দুল মন্নান ওরফে তীর মান্নান, তিনতাশি তাহের, সুমন আহমদ, মানিক, মুন্না, সোয়েব, শাহিন ,বাবুল, প্রায় শতাধিক প্রতারক চক্র দীর্ঘদিন থেকে এই তীর খেলা পরিচালনা করে আসছে। তাদের নিয়ন্ত্রনে দক্ষিন সুরমার বালুর মাট, কামাল বাজার, হাজরাই চৌধুরীগাঁও বাজার, রেল গেইট, লাউয়াই, চন্ডিপুল,  কুমিল্লা পট্টি , বাবনা পয়েন্ট জিঞ্জুর শাহ মাজারসহ গুরুত্বপূর্ণ কিছু পয়েন্টে জুয়া  খেলা পরিচালিত হয়। প্রশাসন যদি নিয়মিত  ওই সব চিহ্নিত জুয়ার আসরে অভিযান চালায় এবং তীর জুয়ার সাথে জড়িতদের আটক করে আইনের আওতায় নিয়ে আসে এবং দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে তাহলে তীর জুয়া নিয়ন্ত্রন করা সম্ভব।
এব্যাপারে দক্ষিণ সুরমার টার্মিনাল ফাঁড়ির ইনচার্জ এস আই রিপন দাস জানান, বাবনা পয়েন্ট সংলগ্ন জিঞ্জুর শাহ (র.) মাজারের পাশে তীর জুয়া খেলা চলছে স্থানীয়দের দেয়া এমন সংবাদের ভিত্তিতে আমি ফোর্স নিয়ে বাবনা পয়েন্ট সংলগ্ন জিঞ্জুর শাহ (র.) মাজারের পাশে অভিযান চালাই। অভিযানের তীর জুয়ার সাথে জড়িত মুল হোতা চিহ্নিত জুয়াড়ির আবুল কাসেম উরফে ভাঙ্গাড়ী কাসেম আটক করে টার্মিনাল ফাঁড়িতে নিয়ে আসি। এসময় তার কাছ থেকে তীর জুয়া খেলার হিসাবের ১টি বই, ১টি ক্যাকুলেটার এবং নগদ ১২৭০ টাকা জব্দ করি।