,

আবারও সাইবার ক্রাইমের শিকার ফায়যুর

সিলেট সুরমা ডেস্ক :::: খ্যাতিমান অধ্যাপক আনু মুহাম্মদকে মোবাইল ফোনের খুদে বার্তায় হত্যার হুমকি যে মোবাইল থেকে হুমকী দেয়া হয়েছিলো সেই মোবাইলের ব্যবহারকারী সিলেটের ফায়যুর রহমান। তিনি সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনারের কাছে লিখিতভাবে জানিয়েছেন এই হুমকীর সাথে তার কোন সংশ্লিষ্টতা নেই। তাকে ফাসানোর জন্য আগের মতই পুনরায় দেশের বিশিষ্টজনকে হুমকি দেয়া হয়েছে। সুনামগঞ্জের ছাতক উপজেলার নোয়াকোট গাঙ্গেরপার এর ওয়াজেদ আলীর পুত্র ফায়জুর রহমান জানান, তিনি নগরীর দরগাহমহল্লা এলাকার বর্তমান বাসিন্দা। তার জাতীয় পরিচয়পত্র না থাকায় তার বন্ধু কানাইঘাট উপজেলার নয়াগ্রামের মিজানুর রহমানরে নামীয় মোবাইল নম্বরটি তিনি ব্যবহার করছেন। গত ১৪ অক্টোবর বিভিন্ন পত্রিকা দেখে তিনি বিস্মিত হন। অধ্যাপক আনু মোহম্মদকে যে মোবাইল থেকে হুমকি দেয়া হয় হিসেবে যে নম্বরটি উল্লেখ করা হয়েছে, সেটি তার। ফায়যুর রহমান আরো উল্লেখ করেন এর আগে দুইবার তিনি এসএমএস সন্ত্রাসের শিকার হয়েছেন। বিনা অপরাধে জেল খেটেছেন। অর্থমন্ত্রী ও আইনমন্ত্রী মহোদয়কে হুমকি প্রদানের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছিল। আদালত কললিস্ট (সিডিআর) পরীক্ষা করে আমার সংশ্লিষ্টতা না দেখে জামিন দিয়েছেন। পরে পুলিশের তদন্তে বেরিয়ে আসে তিনি নির্দোষ। এমনকি মামলা থেকেও অব্যাহতি দেয়া হয়।
ফায়যুর রহমান অভিযোগ করেন, যে আমাকে ফাঁসিয়েছিল, পুলিশ তাকে গ্রেফতার করে এবং তাকে এ মামলার একজন সাক্ষী করা হয়। ফায়যুর জানান, মামলা যখন সাইবার ট্রাইব্যুনালে বিচারের জন্য উঠতে যাচ্ছে সেই মুহুর্তে সাক্ষী দিতে যাবো, তখনই অধ্যাপক আনু মুহাম্মদ স্যারকে হুমকি দেওয়ার ঘটনা ঘটে।
উল্লেখ্য,গত বছরের ২৪ নভেম্বর দেশের ১৫৩ জন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি প্রদানের অপরাধে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে আবদুল হক নামের এক সাইবার অপরাধীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে তাকে হাজির করে মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানান, অর্থমন্ত্রী, কৃষিমন্ত্রী, আইনমন্ত্রী, শিক্ষাবিদ, সাংবাদিক, বুদ্ধিজীবীসহ ১৫৩ জনকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে আবদুল হককে গ্রেফতার করা হয়েছে। সে শত্রুতার জেরে সিলেটের জকিগঞ্জ উপজেলার এক মাদরাসা শিক্ষক সাদ উদ্দিন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফায়যুর রাহমান ও সালেহ ফুয়াদকে ফাঁসাতে তাঁদের মোবাইল ফোনে আধুনিক প্রযুক্তির মাধ্যমে স্পুফিং করে গত দেড় বছর ধরে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিকে আইএস-আনসারুল্লা বাংলা টিমের নামে এসএমএসে হুমকি দিয়ে আসছে। এই তালিকায় ছিলেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, ড. মুহম্মদ জাফর ইকবাল ও মুনতাসীর মামুন, সাংবাদিক শাহরিয়ার কবির, রাজনীতিবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ মোট ১৫৩ জন ব্যক্তি।
আবদুল হকের বিরুদ্ধে ঢাকা ও সিলেটে দুটি মামলা হয়। এরপর গত প্রায় এক বছর এসএমএসের মাধ্যমে হুমকির ঘটনা আর শোনা যায়নি। কিন্তু যখনই তার বিরুদ্ধে মামলা দুটি সাইবার ট্রাইবুনালে বিচারের জন্য উঠবে, ঠিক সেই সময় স্পুফিং এর মাধ্যমে আমার (মামলার স্বাক্ষী) নম্বর ব্যবহার করে বিশিষ্ট অর্থনীতিবিদ প্রফেসর আনু মুহম্মদসহ বিশিষ্ট ব্যক্তিদের মোবাইলে হুমকি দিয়ে এসএমএস পাঠানো হচ্ছে।



এ সংবাদটি 330 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

...................................................................................................... .......................................................................................................... ............................................................................................................. logo copy ........................................................................................................... ........................................................................................................ ......................................................................................................
12-4-300x214 ...........................................................  
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
শিশু আলপনা হত্যা মামলায় ২ আসামির ফাঁসির রায় বহাল রাজধানীতে তিন ছিনতাইকারী গ্রেফতার : ৬ লাখ টাকা উদ্ধার প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০টি প্রতিষ্ঠানের অনুদান প্রদান শ্রীলংকার শততম ম্যাচে বাংলাদেশ খেললে ভালো হতো : পাপন বাংলাদেশ পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণার অবস্থান পুনর্ব্যক্ত করেছে : প্রধানমন্ত্রী মৌলভীবাজারে দুই ছাত্রলীগ কর্মী হত্যা মামলার আরেক আসামী গ্রেপ্তার সিলেটে ট্রেনের চাকায় কাটা পড়ে মৃত্যু মাধবপুরে চোরাই সেগুণ কাঠসহ পিকআপ জব্দ হবিগঞ্জ কারাগারে হাজতির মৃত্যু মৌলভীবাজারে সংঘর্ষে মুক্তিযোদ্ধা নিহত , আহত ২৬ বানিয়াচংয়ে জামায়াত নেতার বিরুদ্ধে ৮ মামলায় চার্জশীট জুলহাস-তনয় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ১৪ ফেব্রুয়ারি জগন্নাথপুরে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ ভোট স্থগিতে সরকারের যোগসাজশের কোনো বিষয় নেই : সেতুমন্ত্রী বেলজিয়ামে গ্যাস বিস্ফোরণের ঘটনা থেকে : দুইটি লাশ উদ্ধার বই পড়ে শোনালে বাচ্চারা আগ্রহী হবে: সংস্কৃতি মন্ত্রী বড়লেখায় পুলিশের অভিযানে : ভেস্তে গেছে জুয়ার আসর বাংলাদেশের পুলিশ আরো বেশি শক্তিশালী হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আগামী সংসদ নির্বাচনে না আসলে বিএনপি নামক দলের অস্তিত্ব থাকবে না : সরকারি দল স্বাভাবিক পর্যায়ে পেঁয়াজের দাম : বাণিজ্যমন্ত্রী মাদ্রাসা শিক্ষকদের দাবি শিগগিরই সরকারের উচ্চ পর্যায়ে যথাযথভাবে তুলে ধরার আশ্বাস : শিক্ষামন্ত্রী ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের :জিম্বাবুয়েকে হারিয়ে বর্ষীয়ান রাজনীতিবিদ কমরেড নবীর মৃত্যুতে : প্রধানমন্ত্রীর শোক আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন দেবে কেন্দ্রীয়: ১৪ দল নতুন গ্যাস ক্ষেত্রের সন্ধান: ভোলায় জাতীয় পরিচয়পত্র না থাকায় ভেঙে দেওয়া হয়: বিবাহ আফগানিস্তানে ৪ জঙ্গি নিহত প্রধানমন্ত্রী কানাডার আরো বিনিয়োগ কামনা করেছেন ‘অল রাবিশ’ জাতীয়তাবাদী ছাত্রদলের আলোচনা সভা সিলেটের লামাকাজীতে র‌্যাবের হাতে অস্ত্রসহ আটক ২ হবিগঞ্জের মাধবপুরে ৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেপ্তার  রাজধানীতে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান, ৩ মৃতদেহ ও বিস্ফোরক উদ্ধার শাহজালালে ১১ কেজি স্বর্ণসহ এক জাপানি নাগরিক আটক মাধবপুরে গাঁজা ভর্তি অটোরিক্সাসহ ১জন আটক খালেদা জিয়াকে উকিল নোটিশ পাঠাবে আওয়ামী লীগ শীত থেকে বাঁচার ৭ উপায় ২০১৮ সালের শেষদিকে নির্বাচন : প্রধানমন্ত্রী  ঢাকায় আসছেন চলচ্চিত্রকার অপর্না সেন   যুক্তরাজ্যে অ্যাডভোকেট মিসবাহ সিরাজ’র সমর্থক গোষ্ঠীর নেতৃবৃন্দকে আ’লীগ নেতা শামীমের শুভেচ্ছা যুক্তরাজ্যে অ্যাডভোকেট মিসবাহ সিরাজ’র সমর্থক গোষ্ঠীর নেতৃবৃন্দকে আ’লীগ নেতা ছয়েফ খানের শুভেচ্ছা অ্যাডভোকেট মিসবাহ সিরাজ’র সমর্থনে যুক্তরাজ্যে ১৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন শ্যামল দত্ত ও নঈম নিজামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদ সিলেট প্রেসক্লাবের ক্রিকেটারদের বেতন বৈষম্যের কারণেই জাতীয় দলে খেলার আগ্রহ নেই:সাকিব গরীব অসহায়দের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব: মেয়র আরিফ রাজাকারমুক্ত বাংলাদেশ গড়তে সেক্টর কমান্ডার্স ফোরামকে সহযোগিতা করবে সরকার : তথ্যমন্ত্রী চলতি বছরে ১২ লাখ অভিবাসী শ্রমিক পাঠানোর পরিকল্পনা নিয়েছে সরকার : প্রবাসী কল্যাণমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন কদমতলীতে ঘটে যাওয়া অনাকাংখিত ঘটনা আপোষে নিস্পত্তির উদ্যোগ মৌলভীবাজারের রাজনগর উপজেলার ৫ মানবতাবিরোধী অপরাধীর বিরুদ্ধে রায় বুধবার