• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জমি দখলের চেষ্টা আহত ৪

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ১৮, ২০১৬

সংবাদদাতা,
ভূমি সংক্রান্ত বিরোধের জের ধরে একই পরিবারের ৪ জন গুরুতর আহত হয়েছেন। বরিবার বিকাল ৪ টায় জৈন্তাপুর থানার দরবস্থ ডেমা গ্রামে এ ঘটনাটি ঘটে। এতে একই পরিবারের ৪ জন আহত হন। আহতারা মৃত ইউসুফ মিয়া ছেলে মো. সেলিম আহমদ (২৬), আব্দুর রউফের মেয়ে রুনা বেগম (১৬), আবু-হুরায়রা (২১), ও সায়রুন বেগম (৩৫)। এর মধ্যে ২ জনের অবস্থা আংশকা জনক। স্থানীরা আহতদের উদ্ধার করে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় বছর দু-এক ধরে সেলিম আহমদের জমি দখলের চেষ্টা করে আসছে প্রতিবেশি সোহেল আহমদের পরিবার। এ নিয়ে এলাকায় বিভিন্ন সময় দু পক্ষকে নিয়ে সালিশ বৈঠক হয়। সালিশে কাজ পত্র দেখে মুরব্বিরা সেলিম আহমদের পক্ষে রায় দেন। এতে ক্ষুব্দ হয়ে সেলিম আহমদ ও তার পরিবারকে প্রাণে মারার হুমকি দেয়া হয় বলে জানান তার পরিবারের লোক জন। এ ব্যাপারে সেলিম আহমদের বড় ভাই বাদী হয়ে জৈন্তাপুর থানায় একটি অভিযোগ  ১০৭ ও ২২৩ ধারায় ১১/১৬ এবং ২০৮/১৬ মামলা দায়ের করে। এত ক্ষুব্দ হয়ে রবিবার বিকেল ৪টায় দেশীয় অস্ত্র দা, সুলফি, লাঠি নিয়ে মহসিন আহমদ, সোহেল আহমদ, আব্দুল আজাদ, আব্দুল কাদির, আব্দুস শহিদ, আব্দুল হান্নান, আব্দুল খালিক, কিবরিয়া, মুমিন আহমদসহ বেশ কয়েক জন মিলে সেলিম আহমদ ও তার ভাতিজি রুনা বেগম এর উপর হামলা চালায়। তাদের চিৎকার শোনে তার ছোট ভাই আবু-হুরায়রা ও বড় ভাবী সায়রুন বেগম এগিয়ে এলে তাদের উপরও হামলা চালায়। বর্তমানে আহতরা সিলেট এম এজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় রয়েছে।  এব্যাপারে জৈন্তাপুর থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান।
এ ঘটনা সম্পর্কে জৈন্তাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবির জানান, “হামলার ঘটনা শোনার পর আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে এখনো থানায় কেউ কোন অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ আসলে আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।