• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নারীদের কল্যাণ ও শ্রমিকদের জীবনমান উন্নয়নে সরকার আন্তরিক : কেয়া চৌধুরী এমপি

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ২৮, ২০১৬

জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি বলেছেন, নারীদের কল্যাণ ও শ্রমিকদের জীবনমান উন্নয়নে বর্তমান সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের প্রধান লক্ষ্যই হচ্ছে হত দরিদ্র জনগোষ্ঠির উন্নয়ন সাধন করা।
তিনি শুক্রবার সকালে সিলেট নগরীর ঘাসিটুলা বেত বাঁশ শ্রমিক সমবায় সমিতি লিমিটেডের নিবন্ধন সনদ প্রদান ও যুব উন্নয়ন অধিদপ্তর এর ১৪ দিন মেয়াদী “বাঁশ ও বেতের কাজ” বিষয়ক প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি সিলেট অঞ্চলের ঐতিহ্যবাহী বেত শিল্পকে বাঁচিয়ে রাখতে সব ধরনের সহযোগিতার আশ^াস প্রদান করেন এবং বেত শিল্পীদের হয়রানী বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের প্রতি আহবান জানান।
নগরীর ১০নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জালাল উদ্দিন শাহাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়র এডভোকেট ছালেহ আহমদ চৌধুরী, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব যুক্তরাজ্য প্রবাসী শফিকুল ইসলাম শফিক, সিলেট জেলা সমবায় অফিসার মাহবুবুল হক হাজারী, সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি হাজী সালমা বাছিত, বিশিষ্ট সাংবাদিক ফিরোজ চৌধুরী, সিলেট সদর উপজেলা সমবায় অফিসার সজল চক্রবর্ত্তী, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আব্দুল মান্নান, জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মোঃ শরিফ উদ্দিন। শেখ মোঃ মঈন উদ্দিন আহমদের পরিচালনায় শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ আকমুল রহমান মিলাদ। গীতা পাঠ করেন শ্রী নিপেন্দ্র দাশ। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্যকর্মী রকিবুল হাসান রুমন, ১০নং ওয়ার্ড শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক এম.এইচ রুমেল, বিশিষ্ট মুরব্বী পংকী মিয়া, জালাল উদ্দিন শামীম, সমিতির সভাপতি মোঃ মঈন উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান, সহ সভাপতি মোঃ রিয়াজ উদ্দিন বাদশা, অর্থ সম্পাদক মোঃ শাহজাহান বিল্লু, সদস্য মোঃ আলম মিয়া কুটিল, শেখ মোঃ মঈন উদ্দিন, মোঃ শারুক মিয়া, আব্দুস সত্তার, জিয়াউর রহমান, মইবুল ইসলাম, রুকন মিয়া, কমলা বেগম প্রমুখ।
অনুষ্ঠানে বেত বাঁশ শ্রমিক সমবায় সমিতি লিমিটেডের নব গঠিত কমিটিকে পরিচয় করে দেন সিলেট সদর উপজেলা সমবায় অফিসার সজল চক্রবর্ত্তী। অনুষ্ঠানে প্রধান অতিথি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে নিবন্ধন সনদ প্রদান করেন এবং প্রশিক্ষণ কোর্সে অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। অনুষ্ঠানে অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা এবং উপহার সামগ্রী প্রদান করা হয়। -বিজ্ঞপ্তি