• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রত্যাশিত হাত ফিরলো প্রাপ্তি নিয়েই

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ৩০, ২০১৬

স্টাফ রিপোর্টার :::  আওয়ামী লীগের ২০তম সম্মেলন ঘিরে প্রত্যাশার একটি হাত ছিলো সিলেটবাসীর। প্রত্যাশার সেই হাত পূর্ণ করে দিয়েছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। কেন্দ্রে গুরুত্বপূর্ণ পদে সিলেটের প্রিয় ৬ মুখ উল্লাসই ছড়াচ্ছে সিলেটের প্রাণে প্রাণে। সর্বশেষ কেন্দ্রীয় কমিটিতে বদর উদ্দিন আহমদ কামরানের নামটি আরও বেশি পূর্ণতা এনে দিলো সিলেট আওয়ামী লীগে।  বদর উদ্দিন আহমদ কামরান। দলমত নির্বিশেষে সিলেটের এক ভরসাপূর্ণ অভিভাবক। রাজনৈতিক জীবনে ৩০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার। সিলেট সিটি করপোরেশনের দু’বারের নির্বাচিত মেয়র। সিলেটের শেষ পৌরসভার চেয়ারম্যান আর প্রথম সিটি কর্পোরেমনের মেয়রÑ বিরল এমন রেকর্ডের মালিক কেবল কামরান-ই। গত সিটি নির্বাচনে বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীর কাছে হেরে যান তিনি। কিন্তু হারলেও জনবিচ্ছিন্ন হয়ে যাননি জনপ্রিয়তার ‘ম্যাজিকম্যান’ হিসেবে খ্যাত সিলেটের প্রিয় এই নেতা। বরং আরো বেশি কাছে ভিড়তে থাকেন মানুষের। মেয়রহীন থাকা কামরানকে ঘিরে তাই একটি চেয়ারের অপেক্ষায় ছিলো পুরো সিলেট। কামরানও হয়তো মনে মনে চাচ্ছিলেন লোকাল এরিয়া ছেড়ে একটু ওয়াইড এরিয়ায় সাঁতরাতে। কিন্তু হৃদয়ে ক্ষীণ এই চাওয়া বুকে থাকলেও মুখে ফুটাননি তিনি। জনপ্রিয় নেতারা জানেন, জনগণ সাথে থাকলে বলার প্রয়োজন পড়ে না আর জনগণের নেত্রী শেখ হাসিনাও জানেন মানুষ ঘিরে থাকা ব্যক্তিদের পদায়নই গণতন্ত্রের মূলমন্ত্র। যে কারণে হয়তো আওয়ামী লীগের কেন্দ্রীয় তালিকায় সিলেটের প্রিয় মুখ বদর উদ্দিন আহমদ কামরানের নাম।
ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি করপোরেশন মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। স্থান পেয়েছেন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিক আহমদও। শনিবার দলটির কেন্দ্রীয় কমিটির পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়। এতে সিলেট ও মৌলভীবাজার থেকে এ দুই নেতাকে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পদে রাখা হয়।
এর আগে আওয়ামী লীগের ২০তম সম্মেলনে সিলেটের কোটায় সভাপতি-লীর সদস্য পদে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নাম ঘোষণা করেন। এরপর সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজকেও বহাল রাখা হয়।
কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পদে আসীন হওয়ায় উচ্ছ্বসিত বদর উদ্দিন আহমদ কামরান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। নেত্রীর মূল্যায়নে নেতাকর্মীদের নিয়ে আমৃত্যু দলের জন্য কাজ করে যাওয়ার কথা বলেছেন তিনি।
এদিকে, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পদ পাওয়ায় নেতাকর্মীদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন বদর উদ্দিন আহমদ কামরান। এই খবর ছড়িয়ে পড়ার পর নেতাকর্মীরা নগরীর ছড়ারপাড়স্থ বাসায় গিয়ে তাকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন। বিকেল ৪টায় মেয়র কামরানের বাসায় গিয়ে শুভেচ্ছা জানান জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট নাছির উদ্দিন, সাবেক কাউন্সিলর ও নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক তপন মিত্র, বন পরিবেশ বিষয়ক সম্পাদক জগদীশ দাশ,  জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি তপন পাল, জেলা যুবলীগের সভাপতি আফছর আজিজ ও যুগ্ম-আহ্বায়ক মুশফিক জায়াগিরদার, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিটি কাউন্সিলর আফতাব উদ্দিন ও সাধারণ সম্পাদক দেবাংসু দাশ মিটু, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার ও সাবেক সাধারণ সম্পাদক ইমরুল হাসান প্রমুখ।
এছাড়া, জেলা ও মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানাচ্ছেন।