• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

জেলা পরিষদের প্রার্থী হচ্ছেন সাবেক এমপি শাহিন

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ৬, ২০১৬

কুলাউড়া প্রতিনিধি
মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন সাবেক এমপি ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এমএম শাহীন। তাঁর নির্বাচনী এলাকা (কুলাউড়া-কমলগঞ্জ আংশিক) সহ পুরো জেলায় ইতিমধ্যে আলোচনায় চলে এসেছেন হালের জনপ্রিয় এই নেতা।
বিগত কয়েক মাস থেকে নিজের পারিবারিক ও ব্যবসায়ীক কাজে ছিলেন দেশের বাইরে। সম্প্রতি তিনি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরায় ভক্ত ও শুভাকাক্সিক্ষদের মধ্যে তার প্রার্থী হওয়ার এমন গুঞ্জন জোরালো হচ্ছে। তারা নিজ উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতেও চালাচ্ছেন ব্যাপক প্রচার প্রচারণা। আর যাচাই করছেন আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ভোটারদের কাছে তার জনপ্রিয়তা। পরিস্থিতি অনুকূলে থাকলে তিনি জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়বেন দৃঢ়তার সঙ্গে এমনটিই জানাচ্ছেন তার বক্তবৃন্দরা।
আগামী ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচনের দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে। তাই স্থানীয় পর্যায়ে এই নির্বাচন ও নির্বাচনের প্রার্থীদের নিয়ে জেলাবাসীর কৌতূহলের শেষ নেই। প্রার্থীদের পক্ষে তাদের ভক্ত ও শুভাকাক্সিক্ষরা নানা কৌশলে চালাচ্ছেন মাঠ জরিপ। এই জরিপ অনুকূলে হলে প্রার্থীরা নির্বাচনে অংশ নিতে অন্য কোনো দ্বিধা থাকবে না।
এই নির্বাচনটি ইলেক্টোরাল কলেজ পদ্ধতিতে হবে বলে। প্রার্থী ও ভোটাররা এখন থেকেই সরব রয়েছেন ভোটের মাঠে। যে যার মতো করে নির্বাচনী বৈতরণী পার হওয়ার কৌশলও করছেন। দলীয় সমর্থনে যারা প্রার্থী হতে চাইছেন তারা যেমন তাদের দলের উপজেলা, জেলা ও কেন্দ্রীয় নেতাদের মন জয় করতে ব্যস্ত হয়ে উঠেছেন। তেমন স্বতন্ত্র প্রার্থীরা আগে থেকেই নির্বাচকমন্ডলীর মনজয় করতে ধর্ণা দিচ্ছেন তাদের দ্বারে দ্বারে। সময় যত ঘনিয়ে আসছে ততই ব্যস্ততা বাড়ছে প্রার্থী ও তাদের সমর্থক ও শুভাকাক্সিক্ষদের। শুরু হয়েছে দৌড়ঝাঁপ।
জানা যায়, জেলা পরিষদ চেয়ারম্যান একজন, ১৫ জন সদস্য ও সংরক্ষিত আসনের ৫ জন নারী সদস্য নিয়ে গঠন হবে জেলা পরিষদ। সব মিলিয়ে ২১টি পদের জন্য লড়াইয়ের অপেক্ষায় প্রার্থীরা। জেলা নির্বাচন অফিসের তথ্যমতে মৌলভীবাজারের ৭টি উপজেলার ৬৭টি ইউনিয়ন, ৫টি পৌরসভা ও ৭টি উপজেলা মিলে গঠন হয়েছে ১৫টি ওয়ার্ড। আর রয়েছেন ৯৪৩ জন ভোটার।
সীমানা ও ভোটার নির্ধারণের পর জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্য (পুরুষ ও মহিলা) পদে প্রার্থীরা আটঘাট বেঁধেই আগাম মাঠে নেমেছেন। প্রতিদিন নতুন নতুন চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের নাম আসছে। চলছে হিসাব নিকাশ। আর এরই সঙ্গে ভোটের মাঠে তৎপর হয়ে উঠছেন তাদের সমর্থকরাও।
এমএম শাহীনের সমর্থক ও শুভাকাক্ষিরা জানান, জেলা পরিষদ নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত হওয়ার পর থেকেই তারা তাদের প্রিয় নেতাকে চেয়ারম্যান পদে নির্বাচন করতে অনুপ্রাণিত করছেন। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচারণা চালিয়ে তাদের ওই দাবির প্রতি সমর্থনও জোরালো করছেন। আপাতত বিষয়টি তাদের মধ্যে ঘরোয়া বৈঠকে সীমাবদ্ধ থাকলেও তা ধীরে ধীরে সর্বত্রই দ্রুত ছড়াচ্ছে। তবে তাদের দাবি খুব শিগগিরই আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে গণমাধ্যমে তাদের নেতার প্রার্থিতা ঘোষণা করবেন।
এ বিষয়ে জানতে এমএম শাহীনের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত ছারওয়ার আলম বেলাল, কুলাউড়া পৌর কাউন্সিলর মনজুরে আলম চৌধুরী খোকন, সুরমান আহমদ, সাইফুর রহমান সাইফুল, ইলিয়াছ আহমদসহ অনেকের সঙ্গে যোগাযোগ করলে তারা এমন গুঞ্জনের সত্যতা স্বীকার করে জানান, জেলা পরিষদ নির্বাচনের দিনক্ষণ নির্ধারণের পর থেকে এমএম শাহীনের ভক্ত, সমর্থকরা তাদের প্রিয় নেতাকে চেয়ারম্যান পদে প্রার্থী হতে জোরালো দাবি জানিয়ে নিজ উদ্যোগে নানা প্রচার-প্রচারণা চালাচ্ছেন।