• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটে খুন হওয়া যুবকের লাশ হাওর থেকে উদ্ধার

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ১৪, ২০১৬

স্টাফ রিপোর্টার :
দুই দিনের ব্যবধানে এবার শহরতলীর মিরেরচক থেকে খুন হওয়া এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত যুবক শাহানুর মিয়া (২০)। পেশায় সে একজন দোকান কর্মচারী বলে জানিয়েছে পুলিশ।  রবিবার সকাল ১০ টায় শহরতলীর মিরেরচক এলাকার একটি  হাওর থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত শাহানুর নগরীর মিরাপাড়া এলাকার আব্দুল করিমের পুত্র। তারা দীর্ঘদিন ধরে গিয়াস মিয়ার বাসায় ভাড়া থাকেন। তাকে খুন করা হয়েছে বলে পুলিশ ধারণা করছে।
এদিকে, নির্মাণ শ্রমিক রাজু খুনের দু’দিনের মাথায় দোকান র্কর্মচারীর লাশ উদ্ধারের ঘটনায় সাধারন মানুষের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। বিশেষ করে প্রকাশ্যে ও ঘর থেকে ডেকে নিয়ে খুনের ঘটনায় উদ্বেগ দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার বিকালে শাহানুরের এক বন্ধু তার মোবাইলে কল করে। সঙ্গে সঙ্গে শাহানুর ঘর থেকে বেরিয়ে যান। ওই দিন তিনি ঘরে না ফেরায় পরিবারের লোকজন সম্ভাব্য সকলস্থানে খোঁজাখুঁজি করেন। গত শনিবার বাসায় না আসায় দোকান মালিক আবুল হোসেনের কাছে গিয়ে তার পরামর্শ চান। তিনি তাদেরকে থানায় সাধারণ ডায়রি করার জন্য বলেন। থানায় ডায়রির আগেই গতকাল রবিবার সকালে স্থানীয় মিরেরচক বড় হাওর এলাকায় ভেসে ওঠে শাহানুরের লাশ। হাওরে লাশ দেখে স্থানীয় লোকজন খাদিমপাড়া ইউপি সদস্য দেলওয়ার হোসেনকে জানান। তিনি থানায় খবর দিলে শাহপরাণ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাতনামা এক যুবকের লাশ উদ্ধার করে ওসমানী হাসপাতাল মর্গে প্রেরণ করে। এর আগে গতকাল দুপুরে কয়েকজন লোক এসে শাহানুরের বাবার কাছে একটি লাশ উদ্ধার হয়েছে বলে জানালে তারা সেখানে গিয়ে শাহানুরের লাশ সনাক্ত করেন। নিহত শাহানুর মিয়া নগরীর পৌরবিপনী মার্কেটের ব্রাদার্স এন্টারপ্রাইজের দোকান কর্মচারী। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর এলাকার চানপুর গ্রামে। তারা প্রায় ৩০ বছর ধরে মিরাপাড়া এলাকায় থাকেন বলে তার বাবা আব্দুল করিম সকলকে জানান। তিনি জানান, একটি মোবাইল ফোন পেয়ে ঘর থেকে সে বের হয়েছিল। আর গতকাল মিলল তার লাশ।
এ ব্যাপারে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজালাল মুন্সী বলেন, তাকে ঘর থেকে ডেকে নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে ঘটনাটি খুন বলেই তার ধারণা। আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।