• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দুর্নীতির মামলায় মুক্তিযোদ্ধা কমান্ডার জুয়েল গ্রেফতার

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ১৭, ২০১৬

স্টাফ রিপোর্টার :
দুর্নীতির মামলা সিলেটে মুক্তিযোদ্ধা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলেকে গ্রেফতার করে কোতোয়ালি থানায় হস্তান্তর করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গতকাল বুধবার রাত ৮টায় দুদক কর্মকর্তারা তাকে পুলিশের সহযোগীতায় সিলেট নগরীর তালতলা থেকে গ্রেফতার করেন। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহাম্মদ জানান, দুর্নীতির মামলায় সিলেটে মুক্তিযোদ্ধা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলেকে গ্রেফতার করেছে দুদক।
দুদক সূত্র জানায়, মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা প্রকল্পসহ বিভিন্ন খাত থেকে কোটি টাকা আত্মসাৎ করে রেকর্ডপত্র সরবার না করার অভিযোগে তার বিরুদ্ধে এ মামলা হয়। দুদকের সিলেট জেলার উপপরিচালক রেভা হালদার বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় এ মামলা দায়ের করেন। মামলার আসামি সুব্রত চক্রবর্তী জুয়েল মুক্তিযোদ্ধা সংসদের সিলেট জেলার ইউনিট কমান্ডার। তিনি নগরীর চালিবন্দর এলাকার সমতা ৫নং বাসার মৃত সুবোধ চক্রবর্তীর পুত্র। ১ সেপ্টেম্বর মামলাটি দায়ের হলেও বিষয়টি গোপন ছিল। সুব্রত চক্রবর্তী জুয়েল সিলেট মুক্তিযোদ্ধা সংসদের ৩ কোটি ৫২ লাখ ৮০ হাজার টাকা, সিলেট মুক্তিযোদ্ধা প্রকল্পের ১৪ লাখ টাকা, তথ্য মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত ১৩টি কম্পিউটার, মুক্তিযোদ্ধাদের সাহায্যার্থে বিগত ২০০৭ সালে কোরবানির ঈদে সিলেট সিটি কর্পোরেশন থেকে ইজারা প্রদানকৃত কয়েদির মাঠের গরুর বাজার হতে গরু, মহিষ ও ছাগল বিক্রির খাজনা বাবদ প্রাপ্ত টাকা আত্মসাৎ করেছেন। এসব অপরাধের দায় থেকে অব্যাহতি পাওয়ার অপচেষ্টায় লিপ্ত থেকে তিনি রেকর্ডপত্র সরবরাহ করতে বিরত ছিলেন।