• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রী আসছেন : নিরাপত্তায় ৩ হাজার পুলিশ

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২২, ২০১৬

স্টাফ রিপোর্টার
বুধবার সিলেট সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি বছরে এ নিয়ে দ্বিতীয়বার সিলেট সফরে আসছেন তিনি। বুধবার কোনো রাজনৈতিক কর্মসূচীতে অংশ না নিলেও জালালাবাদ সেনানিবাসে একটি কর্মসূচীতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এছাড়া শাহজালাল (র.) ও শাহপরান মাজার জিয়ারত করবেন।
সিলেটে প্রধানমন্ত্রীর এই সফরে তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবে তিন হাজার পুলিশ। পোষাকি ও সাদা পোষাকের এসব পুলিশ সদস্যরা প্রধানমন্ত্রী আসার আগে থেকেই নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করবেন।
বুধবার সকাল ১০টায় ওসমানী বিমানবন্দরে অবতরণ করবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে হযরত শাহজালাল (র.) মাজার ও হযরত শাহপরান মাজার জিয়ারত করতে যাবেন।পরে সকাল ১১টায় জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ নবগঠিত সদর দপ্তর ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগদান করবেন। বিকেলে আকাশপথে ঢাকায় ফিরে যাবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে ইতোমধ্যে নগরী ও নগরীর আশপাশের এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। ওসমানী বিমানবন্দর এলাকা থেকে শুরু করে নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট বসিয়ে যানবাহন ও যাত্রীদের নজরদারি করছে পুলিশ। এছাড়া গোয়েন্দা পুলিশ ও র‌্যাবের টহলটিম হযরত শাহজালাল (র.) এবং হযরত শাহপরান মাজার এলাকায় নজরদারি করে যাচ্ছে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) রহমত উল্লাহ বলেন, প্রধানমন্ত্রী সিলেট সফরকে কেন্দ্র করে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে সিলেট নগরী ও নগরীর উপকণ্ঠে পোশাকধারী পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে সিলেটের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর সফরকালে নিরাপত্তার দায়িত্ব পালন করবে তিন হাজার পুলিশ। নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রীর সফরকালিন সময়ে সিলেটের বিভিন্ন সড়কের যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তিনি বিকালে সিলেট ছাড়ার পর যানবাহন চলাচল আবার শুরু হবে।
সিলেট সফরকালে প্রধানমন্ত্রী আলীয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বক্তৃতা করার কথা থাকলেও শেষ মূহূর্তে তা স্থগিত করা হয়। জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষিত হওয়ায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘিত হওয়ার আশঙ্কায় জনসভা স্থগিত করা হয়েছে বলে সোমবার জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়।
এদিকে জনসভা না হওয়ায় প্রধানমন্ত্রীর এ সফরে ৬টি প্রকল্পের উদ্বোধন ও ৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা থাকলেও এগুলোও স্থগিত রাখা হয়েছে।