• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

দোয়ারাবাজার থেকে তিনটি তক্ষক আটক

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৩, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক :::: সুনামগঞ্জে ভারতের সীমান্তবর্তী এলাকা থেকে তিনটি তক্ষক আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবি দাবি করেছে, তিনটি তক্ষকের দাম প্রায় সাড়ে চার কোটি টাকা।
সোমবার রাতে দোয়ারাবাজার উপজেলার বাঁশতলা এলাকা থেকে ওই তিনটি তক্ষক আটক করে বিজিবি। মঙ্গলবার (২২ নভেম্বর) ২৮ বিজিবি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এসব প্রাণী সুনামগঞ্জ বন বিভাগের কাছে হস্তান্তর করে বিজিবি। সুনামগঞ্জ সদর উপজেলা রেঞ্জ বন বিভাগের সহকারী এস এম নূরুল হকের কাছে এই তক্ষক তিনটি হস্তান্তর করেন ২৮ বিজিবির নায়েক মো. রিয়াদ হোসেন।
বিজিবি সূত্রে জানা যায়, তক্ষক তিনটি গতকাল সোমবার রাতে ভারত সীমান্তবর্তী দোয়ারাবাজার উপজেলার বাঁশতলা এলাকা থেকে আটক করে বাঁশতলা বিজিবি ক্যাম্পের একটি টহল দল। এ ব্যাপারে বিজিবির নায়েক মো. রিয়াদ হোসেন জানান, বন সংরক্ষণ আইন ও বিজিবির জব্দ তালিকার হিসাব অনুযায়ী বিরল প্রজাতির এই তক্ষকের তিনটির বাজার মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা। উপজেলা রেঞ্জ বন বিভাগের সহকারী এস এম নূরুল হক জানান, তক্ষক তিনটিকে আজ মঙ্গলবার বিকেলে সদর উপজেলার বিরামপুর প্রাকৃতিক বনাঞ্চলে অবমুক্ত করা হবে। এর আগে গত বুধবার রাতে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার মাছিমপুর সীমান্তের গামারীতলা এলাকায় সীমান্তে টহল দেওয়ার সময় দুটি তক্ষক আটক করে বিজিবি।