• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রিপার প্রদর্শনী ও মাঠ দিবস পালন ও বিনামূল্য সবজি বীজ বিতরণ

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৬, ২০১৬

দক্ষিণ সুরমা উপজেলা কৃষি অফিসের উদ্যোগে নৈখাই কুনারচর গ্রামে খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্প-২য় পর্যায় (২০১৬-২০১৭) এর আওতায় রিপার প্রদর্শনী ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
নৈখাই কুনারচর সিআইজি ফসল সমবায় সমিতি লিঃ এর সভাপতি মোঃ মনোহর আলীর সভাপতিত্বে ও দক্ষিণ সুরমা উপজেলার উপ সহকারী কৃষি অফিসার প্রানত্যেষ দাস পান্নার পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অনচল এর কৃষিবিদ কৃষ্ণ চন্দ্র হোড়।
বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট জেলার উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আবুল হাসেম, দক্ষিণ সুরমা উপজেলা কৃষি অফিসার, কৃষিবিদ আবাহন মজুমদার, মোগলাবাজার ইউনিয়ন পরিষদ ৩নং ওয়ার্ডের মেম্বার মোঃ আইয়ুব হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জালাল আহমদ, কৃষক আজমল আলী, নৈখাই সিআইজি কৃষক জয়নাল আবেদীন প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্য বলেন রিপার দ্বারা শস্য কর্তনে সময় ও অর্থ সাশ্রয় এবং শ্রমিক কম লাগে। তাই এ প্রকল্পের আওতায় ৩০% ভর্তুকীতে সরকার যন্ত্র কৃষকদের মাঝে বিতরণের ব্যবস্থা করেছে। অনুষ্ঠানে নমুনা শস্য কর্তন ও বিনামূল্য সবজি বীজ বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি