• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৬ শিক্ষার্থী বহিষ্কার

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৯, ২০১৬

স্টাফ রিপোর্টার :
নগরীর শামীমাবাদ এলাকায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী আব্দুল কাদির ইসকানকে ছুরিকাঘাতের ঘটনায় ৬ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, আইন (৪র্থ বর্ষ ১ম সেমিস্টার) বিভাগের শিক্ষার্থী মো. এনামুল ইসলাম, প্রিয়ন্ত চন্দ্র সরকার, মো. ইমরান হোসাইন, বিবিএ’র (৪র্থ বর্ষ ১ম সেমিস্টার) শিক্ষার্থী সঞ্জীব কর (উত্তম), সিএসই’র (৩য় বর্ষ ২য় সেমিস্টার) শিক্ষার্থী ইয়াছির আব্বাস খান ও ইংরেজি (৪র্থ বর্ষ ২য় সেমিস্টার) বিভাগের শিক্ষার্থী রাকিবুল ইসলাম।
বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রবেশমুখে বহিরাগতদের সহযোগিতায় সংঘটিত অনভিপ্রেত ও শৃঙ্খলা বিনষ্টকারী কর্মকান্ডের ঘটনায় অভিযুক্তদের বহিষ্কার করা হলো। বিশ্ববিদ্যালয়ে স্থাপিত ক্লোজ সার্কিট ক্যামেরার সাহায্যে অভিযুক্তদের শনাক্ত করানো হয়েছে। পাশাপাশি ছুরিকাঘাতের ঘটনা তদন্তে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও জনসংযোগ বিভাগের পরিচালক তারেক উদ্দিন তাজ জানান, একজন ছাত্রকে ছুরিকাঘাতের ঘটনায় ওই ছয় শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। ঘটনাটি বিস্তারিত খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি কাজ করবে।
উল্লেখ্য, গত গত ২৪ নভেম্বর বৃহস্পতিবার বিকেল সোয়া ৩টার দিকে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সামনে ছুরিকাঘাতের শিকার হন শিক্ষার্থী আব্দুল কাদির ইসকান।