• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

৯ আসামিকে হাজিরের নির্দেশ : বিজ্ঞপ্তি প্রকাশ

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ১, ২০১৬

হবিগঞ্জ সংবাদদাতা
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যার বিস্ফোরক মামলায় হারিছ চৌধুরীসহ পলাতক ৯ আসামিকে ১০ দিনের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার হবিগঞ্জের জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. আতাবুল্লাহ স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়। পলাতক আসামিরা হচ্ছেন- হারিছ চৌধুরী, মুফতি শফিকুর রহমান, মাওলানা তাজ উদ্দিন, মুফতি আবদুল হাই, আবদুল জলিল, বদরুল ওরফে মো. বদরুল, মোহাম্মদ আলী, কাজল মিয়া ও মহিবুর রহমান।
এতে উল্লেখ করা হয়, ইতিমধ্যে উক্ত মামলার পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। কিন্তু তাদের না পাওয়ায় গ্রেফতার করা সম্ভব হয়নি। ট্রাইব্যুনালের বিশ্বাস করার কারণ রয়েছে যে, আসামিরা গ্রেফতার এড়াতে পলাতক বা আত্মগোপন করেছেন। এ অবস্থায় যেহেতু তাদের শিগগিরই গ্রেফতার করার সম্ভাবনা নেই, সেহেতু উক্ত মামলার বিচারের স্বার্থে আসামিদের ১০ দিনের মধ্যে ট্রাইব্যুনালে হাজির হওয়ার নির্দেশ দেয়া হল। অন্যথায় তাদের অনুপস্থিতিতেই বিচার সম্পন্ন করা হবে।
উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার সময় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া ও তার ভাতিজা শাহ মঞ্জুর হুদাসহ ৫ জন। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আবদুল মজিদ খান এমপি বাদী হয়ে হত্যা এবং বিস্ফোরক আইনে সদর থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।