• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নাসিক নির্বাচন সেনা মোতায়েনের প্রয়োজন নেই : সিইসি

প্রকাশিত ডিসেম্বর ১০, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে সেনা মোতায়েনের কোনো প্রয়োজন নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। শনিবার আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলনকক্ষে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি । বৈঠকে উপস্থিত ছিলেন চার নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন (ইসি) সচিবসহ আইনশৃঙ্খলা বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তারা।
ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে কথা হয়েছে। তারা জানিয়েছেন, নারায়ণগঞ্জের পরিস্থিতি স্বাভাবিক অবস্থার চেয়েও ভালো। তাই সেনা মোতায়েনের কোনো প্রয়োজন নেই। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২২ ডিসেম্বর। এই নির্বাচনে কারচুপির আশঙ্কায় সেনা মোতায়েনের দাবি জানিয়েছিল বিএনপি।
২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ ও কদমরসুল এ তিনটি পৌরসভা বিলুপ্ত করে ২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। একই বছর ৩০ অক্টোবর প্রথমবারের মতো সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে পরাজিত করে সিটির প্রথম মেয়র নির্বাচিত হন ডা. সেলিনা হায়াৎ আইভী।
নারায়ণগঞ্জে এবারই প্রথম দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। আর ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির পক্ষে লড়ছেন নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলার আইনজীবী সাখাওয়াত হোসেন।