• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটে অস্ত্রের মুখে নববধূ অপহরণ, তিন ঘন্টা পর উদ্ধার

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ১১, ২০১৬

স্টাফ রিপোর্টার
সিলেট শহরতলী টুকেরবাজার এলাকায় বরযাত্রীবাহী গাড়ির গতিরোধের পর বরকে অস্ত্রের মুখে জিম্মি করে কনেকে তোলে নিয়ে গেছে একদল দুর্বৃত্ত। গত শনিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে তেমুখি পয়েন্টের শাফাতুল্লাহ ফিলিং স্টেশনের সামনে এ ঘটনা ঘটে।
এদিকে, গত শনিবার রাত দশটার দিকে পুলিশ নগরীর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সামন থেকে ছিনিয়ে নেয়া কনেকে ৩ ঘন্টার মাথায় উদ্ধার করে এবং দুইজনকে আটক করলেও বাকীরা পালিয়ে যায়। তবে পুলিশ তাদের ফেলে যাওয়া বহনকৃত একটি মাইক্রোবাস ও একটি অনটেস্ট মোটরসাইকেল জব্দ করতে সক্ষম হয়। আটককৃতরা হচ্ছে, সিলেটের জকিগঞ্জ উপজেলার বড়গ্রাম গ্রামের মৃত রঞ্জন নাথের ছেলে সুশান্ত দেবনাথ (৩০) ও সুনামগঞ্জের বড়পাড়া গ্রামের মুজিবুর রহমানের ছেলে রবি মিয়া (২৫)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সিলেটের কোম্পানীগঞ্জের জীবনপুর গ্রামের পকিল দেবনাথের মেয়ে শাপলা দেবনাথকে (২২) গত শুক্রবার বিয়ে করেন দিরাইর সুতারগাঁওয়ের রবিন্দ দেবনাথের ছেলে নিখিলেস দেবনাথ (২৭)। বিয়ের পর কনেকে নিয়ে গত শনিবার সন্ধ্যায় দিরাইর উদ্দেশ্যে রওয়ানা হন। সিলেট-সুনামগঞ্জ সড়কের তেমুখি পয়েন্টে আসামাত্র সাত-আটটি মোটরসাইকেল ও একটি প্রাইভেট কারে আসা অস্ত্রধারী দুর্বৃত্তরা তাদের গাড়ীর গতিরোধ করে। পরে বরকে অস্ত্রের মুখে জিম্মি করে কনেকে উঠিয়ে নিয়ে প্রাইভেট কারে করে শহরের দিকে চলে যায়। ওইদিন রাত ১০ টার দিকে ওসমানী মেডিকেলের সামনে একটি মাইক্রোবাস থেকে কনে শাপলা দেবনাথকে উদ্ধার করে হাসপাতাল ফাঁড়ি পুলিশ। পরে খবর পেয়ে কোতোয়ালী থানার পুলিশ সেখানে গিয়ে থানায় নিয়ে আসে এবং ওই ঘটনায় সুশান্ত দেবনাথ ও রবি মিয়া নামের দুজনকে আটক করা হয়। এছাড়া বহনকৃত মাইক্রোবাস ও একটি অনটেস্ট একটি মোটরসাইকেল জব্দ করা হয়। খবর পেয়ে সিলেট জালালাবাদ থানার উপপরিদর্শক (এসআই) লোকমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে এসে পরিদর্শন করে। তাছাড়া তাৎক্ষণিক কন্ট্রোল রুমের মাধ্যমে সব পয়েন্টে জানিয়ে দেয়া হয়। তবে পুলিশের একটি সূত্র ধারনা করছে, প্রেম ঘটিত কারনেই এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
সিলেট জালালাবাদ থানার জিআরও এএসআই ইমরান জানান, সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক মোঃ মামুনুর রহমান সিদ্দিকীর আদালতে উদ্ধার হওয়া কনে শাপলা দেবনাথকে হাজির করে পুলিশ। এসময় আদালতে কনে শাপলার ২২ ধারার জবানবন্দী রেকর্ড করা হয়। তিনি জানান, আটককৃত সুশান্ত দেবনাথ ও রবি মিয়াকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে জালালাবাদ থানার আক্তার হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলে আমি একটি মিটিংয়ে রয়েছি। পরে বলা যাবে।