• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

সিলেট-বিমানবন্দর সড়কে ২ ঘন্টা অবরোধ

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ১৭, ২০১৬

স্টাফ রিপোর্টার
নব প্রতিষ্ঠিত সিলেট সরকারি উচ্চ বিদ্যালয় লাক্কাতুরায় চা শ্রমিকদের সন্তানদের জন্য শতকরা ৫০ ভাগ কোটা বরাদ্দের দাবিতে চা শ্রমিক শিক্ষা বাস্তবায়ন কমিটির ব্যানারে শনিবার ২ ঘন্টা সড়ক অবরোধ হয়েছে। বেলা সাড়ে ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত লাক্কাতুরায় সিলেট বিভাগীয় স্টেডিয়ামের সম্মুখে মানবন্ধনশেষে সড়ক অবরোধ করা হয়। এ কারণে সিলেটের গুরুত্বপূর্ণ ওসমানী বিমানবন্দর সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। রাস্তায় দুই পাশে যানবাহনের জটলা লাগে। অবশ্য, জেলা প্রশাসক মো: জয়নাল আবেদীনের আশ্বাসের প্রেক্ষিতে ২ ঘন্টা পর তারা সড়ক অবরোধ প্রত্যাহার করে।
চা শ্রমিক শিক্ষা বাস্তবায়ন কমিটির সভাপতি সভাপতি রাজু গোয়ালার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন-টুকেরবাজার ইউনিয়েনর চেয়ারম্যান আলহাজ্ব শহীদ আহমদ, সহ-সভাপতি জিতেন সবর, সাধারণ সম্পাদক লিটন গোয়ালা, সাংগঠনিক সম্পাদক দীলিপ রঞ্জন কুর্মি, প্রচার সম্পাদক কল্প সাহা সকাল, দিলীপ দাস, মদন মঞ্জু, সাইফুল ইসলাম, রথি লাল কালুয়ার, সাজ্জাদ হোসেন, রঞ্জন নায়েক, বিক্রাম মহালয়, বিরবল লোহার, দিলীপ বাউরি প্রমুখ।
সভায় বক্তারা- লাক্কাতুরা চা বাগানে সরকারী উচ্চ বিদ্যালয় স্থাপন করায় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাদের দাবি বাস্তবায়নে তাদের সহযোগিতা কামনা করেন।
জানা গেছে, ৬ষ্ট থেকে নবম শ্রেণীতে ভর্তির জন্য গত ১ ডিসেম্বর থেকে এ বিদ্যালয়ে ভর্তি ফরম বিতরণ শুরু হয়েছে। ফরম বিতরণ শেষ হবে আজ রোববার ১৮ ডিসেম্বর। আগামী ৩০ ডিসেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।