,
output_6836qW

সাংবাদিক শিমুল হত্যায় অভিযুক্ত মেয়র আত্মগোপনে

সিলেট সুরমা ডেস্ক ::: সিরাজগঞ্জের শাহজাদপুরের সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে আত্মগোপনে চলে যান পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরু।
মেয়র আত্মগোপনে চলে যাওয়ার পর থেকেই মেয়রের অধিকাংশ সমর্থক ও আত্মীয়-স্বজনেরা এলাকা ছেড়ে পালিয়ে গেছেন। পৌর এলাকার কোথাও তাদের দেখা যাচ্ছে ন। মেয়রের মোবাইল ফোনটিও বন্ধ। আত্মগোপনে চলে যাওয়ায় মেয়রের বাড়িতে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।
এদিকে শুক্রবার বিকেলে নিহত সাংবাদিক শিমুলের বাড়িতে যান সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ। এ সময় তিনি পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন এবং ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্ত আসামিদের গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ দেন।

মেয়র হালিমুল হক মীরুর নির্যাতনের শিকার শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব ওয়াহিদ কাজল জানান, শাহজাদপুর পৌরসভা নির্বাচনে তিনজন প্রার্থী ছিলেন। ওই সময় মিরু ও তার ভাই পিন্টু ও মিন্টু বহিরাগত সন্ত্রাসী নিয়ে পৌর এলাকার মধ্যে ভোট সন্ত্রাস চালিয়েছিলেন। তার সন্ত্রাসী বাহিনী সাবেক মেয়র নজরুল ইসলাম ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুর রহিমের নির্বাচনি ক্যাম্প ভাংচুর ও সমর্থকদের মারধর করেছিল। ওই সময়ে আমিও তার সন্ত্রাসী বাহিনীর হাতে হামলার শিকার হয়েছিলাম। আমি সাংবাদিক শিমুল হত্যা ও আমার সহকর্মী বিজয় মাহমুদকে মারপিটের ঘটনায় দায়েরকৃত মামলার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

নিহত শিমুলের ভাই আজাদ হোসেন এ ঘটনার জন্য দায়ী করেছেন শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরুকে। তিনি জাগো নিউজকে বলেন, সংঘর্ষের ছবি তুলতে গেলে মেয়র পরিকল্পিতভাবে শিমুলকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আমরা মেয়র মীরু ও তার দুই ভাই পিন্টু ও মিন্টুর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক জানান, শিমুলের মৃত্যুর সংবাদের পর থেকেই অভিযুক্ত মেয়রকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে অভিযুক্ত মেয়রকে গ্রেফতারে অভিযান চলছে বলে তিনি জানিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) আবুল হাসনাত জানান, অভিযুক্ত আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে পৌর মেয়র হালিমুল হক মীরুর মোবাইল ফোনে বার বার ফোন করা হলেও তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

সাংবাদিক শিমুল হত্যার ঘটনায় শুক্রবার রাতে নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন নাহার (৩৮) বাদী হয়ে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরু, তার ভাই মিন্টু, সাবেক কাউন্সিলর পিজুস, আওয়ামী লীগ নেতা নাসিরসহ ১৮ জনের নাম উলে­খ করে অজ্ঞাতনামা আরো ২৫ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে পৌর মেয়রের দুই ভাই পিন্টু ও মিন্টু আটক করেছে পুলিশ।

এর আগে শুক্রবার সকালে শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মারপিটের ঘটনায় ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদের চাচা এরশাদ আলী বাদী হয়ে পৌর মেয়র ও তার ভাইদের আসামি করে আরো একটি মামলা দায়ের করেন।

উলে­খ্য, শাহজাদপুরের দিলরুবা বাস টার্মিনাল থেকে উপজেলা সদর পর্যন্ত রাস্তার কাজ নিয়ে কালীবাড়ি এলাকায় শাহজাদপুর পৌর মেয়র মিরুর ছোট ভাই হাসিবুল ইসলাম পিন্টু পৌর আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি ভিপি রহিমের শ্যালক ছাত্রনেতা বিজয়কে বেধড়ক মারধর করে। এতে তার হাত-পা ভেঙে যায়। এ খবর ছড়িয়ে পড়লে দলের কর্মী-সমর্থক ও বিজয়ের মহল­া কান্দাপাড়ার লোকজন ক্ষুব্ধ হয়ে দিলরুবা বাস টার্মিনাল এলাকায় গিয়ে মহাসড়ক অবরোধ করে। এক পর্যায়ে অবরোধকারীদের একটি অংশ একটি বিক্ষোভ মিছিল নিয়ে মনিরামপুর এলাকায় পৌর মেয়রের বাড়ির সামনে পৌছলে কতিপয় কয়েজন মেয়রের বাসা লক্ষ্য করে ঢিল মারে। এ সময় মেয়রের সহোদর পিন্টু ও তার সমর্থকদের সঙ্গে বিক্ষোভকারীদের সঙ্গ সংঘর্ষ বাঁধে। এক পর্যায়ে মেয়র তার ব্যক্তিগত শর্টগান থেকে গুলি করলে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক সমকালে শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের মাথায় ও মুখে গুলি লাগে। শুক্রবার বগুড়া থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে দুপুরে মারা যান সাংবাদিক শিমুল। এই খবর শাহজাদপুর এলাকায় ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে মেয়র হালিমুল হক মীরু আত্মগোপনে চলে যান। তথ্য-সূত্র- jagonews24.com

 

 



এ সংবাদটি 148 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

.......................................................................................................... ............................................................................................................. logo copy
12-4-300x214
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
সিলেট সুরমা মিডিয়া কর্পোরেশনের পক্ষে শহিদ আহমদ চৌধুরী সাজু কর্তৃক মুদ্রিত ও
সিটি সেন্টার (১০ম তলা),জিন্দাবাজার,
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
দেশের উন্নয়নের স্বার্থে বার বার আওয়ামী লীগ সরকার দরকার : মোঃ ছয়েফ খান পুলিশ-সাংবাদিক: সম্পর্কটা হোক ভালোবাসার পাল্টা হামলায় খুন হয় মিয়াদ সিলেট জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, পদ প্রত্যাশীদের ‘জীবন বৃতান্ত আহবান কুয়েত থেকে ৫ সদস্যের মরদেহ দেশে :  কমলগঞ্জে রাতে জানাজা নামাজ কমলগঞ্জে দুর্বৃত্তের ছুরিকাঘাতে গৃহবধূ গুরুতর আহত ফুটপাত দখলদার ও আশ্রয়দাতা রকিব আলীসহ ২৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা কমলগঞ্জে নদীতে ডুবে যুবকের মৃত্যু কে এই মহিলা ? ভূতুড়ে বিলের প্রতিবাদে পাঠানপাড়া এলাকাবাসীর প্রতিবাদ সভা অনুষ্টিত সিলেট জেলা ও মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল সমাবেশ কুলাউড়ার বিজিবি’র অভিযানে ২৪৫ বোতল ভারতীয় মদ উদ্ধার নগরীর জেল রোড থেকে ষাটোর্ধ্ব ব্যক্তি নিখোঁজ নগরীতে হাত-পা বাধা অবস্থায় মাদ্রসা শিক্ষার্থী উদ্ধার তথ্য-প্রযুক্তি ও যোগাযোগ ক্ষেত্রে দেশ এখন পিছিয়ে নেই : এমপি সামাদ গোয়াইনঘাটে স্কুলছাত্রীর আত্মহত্যা গোয়াইনঘাটে ভারতীয় মদ উদ্ধার দক্ষিণ সুরমায় রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মরহুম বাবুল মিয়ার দাফন সম্পন্ন ল’ইয়ার্স ফেলোশীপ-২০১৭ পেলেন দক্ষিণ সুরমার কৃতি সন্তান অ্যাডভোকেট আব্দুল মালিক সিহান মোটর সাইকেল তুমি কার…! ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবে প্রবাসী হারুনের অনুদান প্রদান সর্বনাশা তীর খেলা, প্রশাসন নির্বিকার সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার মাঠেও ‘অলরাউন্ডার’ দক্ষিণ সুরমার দাউদপুর ইউনিয়ন শ্রমিকলীগের সভা দক্ষিণ সুরমা উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত রেকর্ড গড়ে এগিয়ে চলেছে মাহি-শুভ’র ‘ঢাকা অ্যাটাক’ সিলেট পাসপোর্ট অফিসের হালচাল : জন হয়রানির আরেক নাম পুলিশ ভেরিফিকেশন মিয়ানমারের জেনারেলদের বিরূদ্ধে নিষেধাজ্ঞার ভাবনা ইইউ ও যুক্তরাষ্ট্রের মিয়ানমার সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী ১৯ অক্টোবর বাংলাদেশে আসছে ‘পেপাল’ মাধবপুরে ব্যবসায়ী সোহাগ হত্যা মামলার আসামি কারাগারে হকার উচ্ছেদে সিসিক ও পুলিশের যৌথ অভিযান উত্তর কোরিয়া বিষয়ে একমাত্র একটি বিষয়ই কাজ করবে : ট্রাম্প শাহজালালে কাপড়ের রোলের ভেতর থেকে সাত কেজি স্বর্ণ উদ্ধার ‘বঙ্গমাতা, দিয়েছো প্রেরণা, জেগেছি আমরা’ প্রামাণ্য গ্রন্থ প্রকাশিত দোয়ারা সীমান্ত থেকে রোহিঙ্গা যুবক আটক বিয়ের পিড়িঁতে বসছেন পরীমণি দক্ষিণ সুরমার লালাবাজারে বাসের ধাক্কায় লেগুনা চালক নিহত উন্নয়ন,সমস্যা,অপরাধ নির্মূলে কার্যকর ভূমিকা পালন করবে সাউথ সুরমা নিউজ : সাহেদ মোস্তফা লালবাজারের সাবেক ব্যবসায়ী আলাউদ্দিন মিয়ার মৃত্যুতে একতা সামাজিক যুব-সংগঠনের শোক প্রকাশ খাবরে বিষ মিশিয়ে হত্যা চেষ্টা : খাদিমপাড়ায় মানবাাধিকার কমিশনের নেতৃবৃন্দ আজ চায়না ও মালয়েশিয়া সংক্ষিপ্ত সফরে গেলেন সাংবাদিক মঞ্জুর হোসেন খান কদমতলীতে ঐতিহ্যবাহী সিলেটি ব্র্যান্ড ‘মধুফুল’ আগামী ৭ অক্টোবর শনিবার সাউথ সুরমা নিউজ ২৪ ডটকম’র উদ্বোধন অবশেষে কদমতলীতে শুরু হলো ড্রেন নির্মাণের কাজ সাংবাদিক এমরান আহমদের ৫ম মৃত্যুবার্ষিকী আজ মুসলিম রোহিঙ্গাদের হত্যা নির্যাতন বন্ধের দাবিতে দক্ষিণ কুশিঘাটবাসীর মানববন্ধন সিলেটে ফটো জানালিস্ট এসোসিয়েশনের মানববন্ধন আজ শারদীয় দুর্গাপূজাঁর নবমীতে ২৭ নং ওয়ার্ডে কামরান কুচাইয়ে শেখ হাসিনার ৭১ তম জন্মদিন পালন