• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আগুনে পুড়ে ছাই বিদ্যালয়, ব্যাপক ক্ষয়-ক্ষতি

sylhetsurma.com
প্রকাশিত ফেব্রুয়ারি ৪, ২০১৭

ছাতক সংবাদদাতা :::  ছাতকে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষের প্রয়োজনীয় যাবতীয় কাগজপত্র, আসবাবপত্র, ফার্নিচার, লেপটপ, মামলার ফাইল ও বই-খাতা।
শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতের কোন এক সময় এ আগুন দেওয়া হয়। পরদিন শনিবার ভোরে স্থানীয় জনতা বিদ্যালয় কক্ষে আগুন জ্বলতে দেখে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষনে আগুনে পুড়ে ছাই হয়ে যায় অফিসের ভেতরে থাকা সব কিছু।
পুড়ে যাওয়া দক্ষিণ বড়কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাফতান মিজানুর রহমান ও স্থানীয়রা জানান, শুক্রবার গভীর রাতে কে বা কারা বিদ্যালয়ের অফিস কক্ষের তালা ভেঙ্গে ভেতরে ঢুকে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। ভোরে স্থানীয় জনতা বিদ্যালয়ে আগুন দেখতে পেয়ে পানি ঢেলে তা নিয়ন্ত্রণে আনেন। দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বিদ্যালয়ের প্রয়োজনীয় সব কিছু।
স্থানীয় ইউ/পি চেয়ারম্যান মোরাদ হোসেন, ওয়ার্ড সদস্য আব্দুন নুর, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি জহর আলী ও স্থানীয় জনতা এ ঘটনার সাথে জড়িতদের খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন।
জাউয়া বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসকে অবগত করা হয়েছে বলে জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক।