• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশের সভা

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ৪, ২০১৭

প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশ এর উদ্যোগে গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণা দেয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক প্রতিবাদ সভা ১ মার্চ বুধবার সংগঠনের সন্ধ্যায় নগরীর জিন্দাবাজারস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশ এর সভাপতি মোঃ জয়নুল হক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল্লাহ আল হেলালের পরিচালনা প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশের সাংগঠিনক সম্পাদক সুহেল আহমদ রানা, প্রচার সম্পাদক সোহেল আহমদ, অর্থ সম্পাদক উজ্জল হোসেন, মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক জায়েদ আহমদ খান, সদস্য কবির আহমদ, আপন আহসান, আব্দুল্লাহ আল মুছাব্বির, ফজলুল হক নুমান প্রমুখ।
সভায় বক্তাগণ বলেন, গণশুনানিতে দাম বাড়ানোর পক্ষে কোন যুক্তি দেখাতে পারেনি সরকার, তাছাড়া জ্বালানি তেলের দাম আন্তর্জাতিক বাজারে অনেক কমে গেছে। তার পর গ্যাসের এই মূল্য বৃদ্ধির ঘোষণা সম্পূর্ণ অযৌক্তিক ও জনগণের সাথে প্রতারণার সামিল।
বক্তারা আরো বলেন, দেশের সরকারের কিছু চাটুকার ছাড়া প্রায় সকল জ্বালানি বিশেষজ্ঞদের মতে গ্যাসের মূল্য বৃদ্ধি নয় বরং কামনো উচিত। সরকারও ইতিপূর্বে ঘোষণা দিয়েছিল ২০১৬ সালের পর দাম কমানো হবে। সরকার সে প্রতিশ্রুতি থেকে সরে গিয়ে দু’ ধাপে বাস্তবায়নের জন্য পুনরায় মূল্য বৃদ্ধির ঘোষণা দিয়েছে, যা ১ মার্চ থেকে একচুলা ৭৫০/= টাকা, দুই চুলা ৮০০/= টাকা এবং ১ জুন থেকে একচুলা ৯০০/= টাকা এবং দু’চুলা ৯৫০/= টাকা হবে। এটা জনগণের কাছে মরার উপর খাড়ার ঘাঁ-এর মতো। বক্তারা অবিলম্বে গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহরের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। বিজ্ঞপ্তি।