• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দেশীয় অস্ত্রসহ ডাকাত সন্দেহে আটক ৩

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ১০, ২০১৭

 বড়লেখা সংবাদদাতা ::: মৌলভীবাজারের বড়লেখায় ডাকাত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। গত বৃহস্পতিবার (৯ মার্চ) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের রতুলীবাজার ও মাধবছড়া রেলওয়ে ব্রিজের কাছ থেকে জনতার সহায়তায় পুলিশ তাদেরকে আটক করে। এসময় তাদের কাছ থেকে একটি খাসিয়া দাসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। আটককৃতরা হচ্ছেন উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়নের খলাগাঁও গ্রামের আব্দুল কালামের ছেলে সাব্বির হোসেন (৩০), নিজবাহাদুরপুর ইউনিয়নের চান্দগ্রামের মৃত ফরমান আলীর ছেলে সেলিম আহমদ (৩২) ও একই ইউনিয়নের মাইজগ্রামের মৃত আব্দুল হাছিবের ছেলে ফয়েজ আহমদ (২২)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৯ মার্চ) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে সেলিম আহমদকে রতুলীবাজার এলাকায় ঘোরাফেরার সময় স্থানীয়দের সন্দেহ হয়। এসময় স্থানীয় বাজারের লোকজন তাকে আটক করে তার কাছ থেকে একটি খাসিয়া দা উদ্ধার করে পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আটককৃত সেলিম আহমদের মোবাইল ফোনের সূত্র ধরে জনতার সহায়তায় রতুলীবাজার এলাকার মাধবছড়া রেলওয়ে ব্রিজের কাছ থেকে সাব্বির হোসেন ও ফয়েজ আহমদকে আটক করে।
এসময় তাদের কাছ থেকে কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে। আটককৃতদের মধ্যে সাব্বির হোসেন ও সেলিম আহমদ জনাতার গণধোলাইয়ে গুরুতর আহত হন।
এ ঘটনায় থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) অমিতাভ দাস তালুকদার বাদী হয়ে ৩৯৯/৪০২ ধারায় একটি ডাকাতি প্রস্তুতির মামলা দায়ের করেন। এ ঘটনার খবর পেয়ে শুক্রবার (১০ মার্চ) অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) আবু ইউছুফ দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন।
বড়লেখা থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মেহেদি হাসান আটকের বিষয়টি নিশ্চিত করে শুক্রবার (১০ মার্চ) বলেন, ‘ডাকাতির প্রস্তুতির সময় তাদেরকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতির মামলা হয়েছে। আজ (শুক্রবার) তাদেরকে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে।’