• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মেয়র আরিফ ১৯ মার্চ দায়িত্ব নিচ্ছেন

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ১৭, ২০১৭

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালনে আরিফুল হক চৌধুরীর সামনে আর কোনো বাধা রইলো না।  বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট সকল বিভাগে আদেশের অনুলিপি পৌঁছানো হয়েছে। হাইকোর্টের আদেশে মেয়র পদ ফিরে পাওয়ার ৩ দিন পর নতুন এ আদেশ এসেছে। আগামী ১৯ মার্চ রবিবার মেয়র আরিফুল হক চৌধুরী দায়িত্ব নিতে পারেন বলে জানা গেছে।
এ বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমি আদেশের অনুলিপি কপি সকল দপ্তরে জমা দিয়েছি। দায়িত্ব পালনের ব্যাপারে এখন সংশ্লিষ্টরা আমাকে আনুষ্ঠানিকভাবে জানাবেন।
গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, এসএমপি কমিশনার, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব বরাবরে মহামান্য হাইকোর্টের আদেশের সার্টিফাইড কপি ও মেয়র আরিফুল হক চৌধুরীর দায়িত্ব পালনে সহযোগিতার একটি চিঠি প্রেরণ করা হয়। সংশ্লিষ্ট বিভাগ তা গ্রহণ পূর্বক রিসিভড কপি মেয়র ও তাঁর আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম কাফিকে প্রদান করেন।
গত সোমবার হাইকোর্টের বিচারপতি সৈয়দ মাহমুদ দস্তগির ও মো. আতাউর রহমান খানের বেঞ্চ মেয়র আরিফুল হক চৌধুরীর সাময়িক বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করে তাঁর মেয়র পদ ফিরিয়ে দেয়ার আদেশ দেন।
২০১৬ সালের ২০ মার্চ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক আদেশে মেয়র আরিফুল হক চৌধুরীকে সাময়িক বরখাস্থ করে। এই আদেশের বিরুদ্ধে মেয়র আরিফুল হক চৌধুরী আদালতে একটি রিট পিটিশন দায়ের করেন।
গত সোমবার এই রিটের শুনানি শেষে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেন হাইকোর্ট। শুনানিতে মেয়র আরিফুল হকের পক্ষে আইনজীবী ছিলেন সিনিয়র অ্যাডভোকেট ব্যারিস্টার মঈনুল হোসেন ও ব্যারিস্টার আব্দুল হালিম কাফি।