• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিশ্বনাথে দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত ৫০

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ২০, ২০১৭

বিশ্বনাথ সংবাদদাতা  :
বিশ্বনাথে দুই গ্রামবাসীর সংঘর্ষে মধ্যস্থকারীসহ উভয় পক্ষে অন্তত ৫০জন আহত হয়েছেন। মধ্যস্থকারি আশিক আলীসহ গুরুতর আহত ১২জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। রবিবার উপজেলার লামাকাজী ইউনিয়নের বশিরপুর ও উদয়পুর গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাতে সিরাজপুর কাজী-বাড়ির বার্ষিক ফাতেহা শরিফ চলাকালে শিরণি বিতরণ করা হয়। এ সময় ছাতকের বিলপার গ্রামের নুরুল হকের ছেলে ছামি ও বিশ্বনাথের উদয়পুর গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে সাব্বির নামের দুই শিশুর মধ্যে ঝগড়া হয়। এ ঘটনাকে কেন্দ্র করে রবিবার সকালে ছামির পক্ষে তার নানা বাড়ির স্থানীয় বশিরপুর ও সাব্বিরের পক্ষে উদয়পুর গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় গ্রামবাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র ও রেলের পাথর দিয়ে ঢিল ছোঁড়তে থাকেন। ইউনিয়ন চেযারম্যান কবির হোসেন ধলা মিয়াসহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এ সময় থানা পুলিশও ঘটনাস্থলে পৌঁছে। কিন্তু এর আগেই দেশীয় অস্ত্র আর ইটপাটকেলের আঘাতে দু’পক্ষে অন্তত ৫০জন আহত হন।
উভয় পক্ষে আহতরা হলেন, উদয়পুরের সুহেল (২৫), রুহেল (৩০), জলিল খান (৪৫), ফিরোজ আলী (৪০), কইতর (২২), রাজু (২০), হাফিজুর (৩০), জুয়েল (২০), দিলারা বেগম (৪৫), শুকুর আলী (৪২), লিটন (২০), সাব্বির (১১), শামীম (২২), সুন্দর (৩২), মজিদ মিয়া (৪৫), শিরন (৪০), বশিরপুর গ্রামের মর্তুজ আলী (৪৫), মবশ্বির আলী (৫০), মাহবুবুর রহমান (৩৬), শানুর মিয়া ৩৫), আমির হোসেন ২৬), আসদ আলী (৩২), হুসেন মিয়া (৩৪) সাহেদ আলী (৩৪), আবদুল গফুর (৩৭), শফিক আলী (৪৫), আশকর আলী (৪৪), নুর উদ্দিন (২৮), হেলাল মিয়া (২৭), জমির আলী (৪০), শামীম আহমদ (২০), ফয়জুর রহমান (২৫), জামাল আহমদ (২১), মধ্যস্থকারি আশিক আলী (৩৬), ইলিয়াস আলী (৪০), আবুল কাশেম (১৮), কবির উদ্দিন সরকার (৫০), মেহমান ইছাক আলী (৫৫), ফয়জুল ইসলাম (৫০) ও নুরুল হক (৪৫)।
পরিস্থিতি শান্ত রয়েছে দাবি করে থানার ওসি মনিরুল ইসলাম পিপিএম বলেন, সংঘর্ষের খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ পাঠিয়েছি। মামলা দওেয়া হলে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।