• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

ছাত্রলীগের ৫ নেতার জামিন নামঞ্জুর, জেলে প্রেরণ

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ২০, ২০১৭

 সিলেট সুরমা ডেস্ক :
এমসি কলেজে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ছাত্রদলের মিছিলে ধাওয়াকারী ৫ অস্ত্রধারী ছাত্রলীগ নেতাকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।  রবিবার দুপুরে সিলেট চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুজ্জামান হিরোর আদালত এই ৫ জন হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
কারাগারে যাওয়া ৫ ছাত্রলীগ নেতা হচ্ছেন হচ্ছেন- নগরীর শাহপরান থানার সাদিপুরের তারেক আহমদ (২৩), একই থানার মিরাপাড়ার সালমান অপু ওরফে শামসুল ইসলাম অপু (২৪), মোগলাবাজার থানার দাউদপুরের আলতাফুর রহমান মুরাদ (২৩), সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদীপুরের রবিউল হাসান (২২) ও মৌলভীবাজারের রাজনগর উপজেলার উত্তরবাগ গ্রামের সৌরভ আচার্য্য (২৬)। তবে গ্রেফতারি পরোয়ানা থাকা সত্ত্বেও কানাইঘাট উপজেলার ফকিরেরগাঁওয়ের আপন (২৩) এখনও পলাতক।
এর মধ্যে তারেক ও অপু এমসি কলেজের অনার্স ৩য় বর্ষে, সৌরভ ডিগ্রি ৩য় বর্ষে, মুরাদ মাস্টার্সে, রবিউল ডিগ্রি ২য় বর্ষে এবং আপন অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী। আদালতের এপিপি মাহফুজুর রহমান জামিন নামঞ্জুর করে ৫ জনকে কারাগারে প্রেরণের সত্যতা নিশ্চিত করেছেন।
আদালত সূত্রে জানা গেছে, সিলেট এমসি কলেজ ছাত্রদল শাখার আহ্বায়ক কমিটি গঠনের পর ৩০ জানুয়ারি ক্যাম্পাসে আনন্দ মিছিলের আয়োজন করে ছাত্রদল। ওই মিছিলে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী প্রকাশ্যে সশস্ত্র অবস্থায় ছাত্রদলকে ধাওয়া করেন। এ ঘটনার পর ফৌজধারী কার্যবিধির ১৮৯৮ এর ২৫ ধারা অনুসারে অস্ত্রধারীদের ৭দিনের মধ্যে চিহ্নিত করতে পুলিশকে নির্দেশ দেন আদালত। এর আগে ১৫ ফেব্র“য়ারি আদালত তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে এমসি কলেজের ওই ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। একই সঙ্গে দ্রুত বিচার আইনে মামলা রেকর্ডভুক্ত করার আদেশও দেওয়া হয়। এর প্রেক্ষিতে দ্রুতবিচার আইনে মামলা (নং-৭৮/২০১৭ সিআর) রেকর্ড করা হয়।
আদালতের পিপি এডভোকেট মাহফুজুর রহমান বলেন, আদালতের নির্দেশে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করলে জামিন নামঞ্জুর করে তাদের ৫ জনকে কারাগারে পাঠানোর জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন বিচারক।