• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাষ্ট্রপক্ষের আপিল খারিজ : শীঘ্রই সিসিকের মেয়রের দায়িত্ব নিচ্ছেন আরিফ

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ২৪, ২০১৭

স্টাফ রিপোর্টার ::::
সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র পদ থেকে আরিফুল হক চৌধুরীর সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের করা লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন হাইকোর্টের আপিল বিভাগ।
গতকাল বৃহস্পতিবার (২৩ মার্চ) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নেতৃত্বে গঠিত আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল খারিজ করে হাইকোর্টের রায় বহাল রাখার আদেশ দেন। আপিল বিভাগের অন্য দুই বিচারপতি হলেন সৈয়দ মাহমুদ হোসাইন ও হাসান ফয়েজ সিদ্দিকী।
আপিল খারিজের পর আরিফুল হক চৌধুরী বলেন, আমি আগামী রোববার বা সোমবার সিসিকের মেয়র পদে দায়িত্ব গ্রহণ করবো।
এর আগে গত ১৯ মার্চ মেয়র পদ থেকে আরিফের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল করে স্থানীয় সরকার মন্ত্রনালয়।
মেয়র আরিফের পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার মঈনুল হোসাইন, এ এম আমিন উদ্দিন ও আব্দুল হালিম কাফি। ব্যারিস্টার আব্দুল হালিম কাফি জানান, এর ফলে আরিফের মেয়র পদ ফিরে পেতে আর কোন বাধা রইলো না।
২০১৬ সালের ২০ মার্চ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক আদেশে মেয়র আরিফুল হক চৌধুরীকে সাময়িক বরখাস্ত করে। গত ১৩ মার্চ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খান হোসেনের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ আরিফুল হকের বরখাস্তের আদেশ স্থগিত করেন।