• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

এবার স্বাধীনতা দিবস পালনের আহ্বান জামায়াতের !

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ২৪, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : এবার যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালনের জন্য দলের সর্বস্তরের নেতাকর্মী সমর্থক ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে স্বাধীনতাবিরোধী ও বিতর্কিত রাজনৈতিক দল জামায়াতে ইসলামী বাংলাদেশ। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতে বলা হয়েছে, জাতীয় জীবনে এই দিনের তাৎপর্য ও গুরুত্ব অপরিসীম। ওই বিবৃতিতে স্বাক্ষর করেন জামায়াতের আমির মকবুল আহমাদ। বিবৃতিতে মুক্তিযোদ্ধাদেরকে জাতির শ্রেষ্ঠ সন্তান আখ্যা দেন তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা ও জনগণের সীমাহীন ত্যাগ এবং কুরবানির বিনিময়ে আমরা মহান স্বাধীনতা অর্জন করেছি।
মুক্তিযুদ্ধের ৪৬ বছর পর বিবৃতিতে জামায়াতের আমির বলেন, ক্ষুধা, দারিদ্র ও বেকারত্ব মুক্ত ইনসাফভিত্তিক একটি দেশ প্রতিষ্ঠার জন্য এ দেশের সাহসী সন্তানেরা যে প্রতিরোধ গড়ে তুলেছিল, তারই ধারাবাহিকতায় বাংলাদেশের জন্ম  হয়। তিনি বলেন, এ দেশের মানুষের স্বপ্ন ছিল স্বাধীনতার মাধ্যমে গণতান্ত্রিক অধিকার, ভাতের অধিকার, ভোটের অধিকার ও বেঁচে থাকার অধিকার প্রতিষ্ঠিত হবে। জনগণের জানমাল, ইজ্জত-আব্রুর নিরাপত্তার গ্যারান্টি নিশ্চিত হবে।
স্বাধীনতার ৪৬ বছরেও জনগণের স্বপ্ন পূরণ হয়নি দাবি করে জামায়াতের আমির বলেন, সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। দেশে চলছে সীমাহীন দুর্নীতি, সন্ত্রাস, লুটপাট, নৈরাজ্য। জাতির উন্নতি ও কল্যাণের জন্য জাতীয় ঐক্যের দাবি জানানো হয় জামায়াতের বিবৃতিতে। দলটির আমির বলেন, সরকার জাতীয় ঐক্য ধ্বংস করে জাতিকে বিভক্তির দিকেই ঠেলে দিচ্ছে এবং গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে।