• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিববাড়িতে জঙ্গিবিরোধী অভিযান : টেলিভিশনে লাইভ সম্প্রচার না করতে মিডিয়াকর্মীদের অনুরোধ

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ২৪, ২০১৭

স্টাফ রিপোর্টার :
সিলেটের শিববাড়িতে চলমান জঙ্গিবিরোধী অভিযান চলাকালে টেলিভিশনে লাইভ সম্প্রচার না করতে মিডিয়াকর্মীদের অনুরোধ জানিয়েছে পুলিশ।
সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) বাসুদেব বণিক চলমান জঙ্গিবিরোধী অভিযানে মিডিয়ার সহযোগিতা কামনা করে বলেন, দেশব্যাপী জঙ্গিদের নেটওয়ার্ক যাতে সংগঠিত না হতে পারে সেজন্যে মিডিয়াকর্মীদের সরাসরি সম্প্রচার না করার অনুরোধ করছি। শুক্রবার সকালে দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। পুলিশ বলছে ওই বাড়িতে নব্য জেএমবির শীর্ষ নেতা মুসা ও নারী জঙ্গি মর্জিনা রয়েছে।
ঢাকা-চট্টগ্রামের ওই অভিযানের পর আটককৃত বিভিন্ন জঙ্গিদের দেওয়া তথ্যমতে বৃহস্পতিবার রাত থেকে শিববাড়ি এলাকার ৫তলা বাড়িটি ঘিরে রাখে ঢাকা থেকে আসা কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। এরপর ওই বাড়ির মূল ফটকে তালা লাগিয়ে দেয় তারা। শুক্রবার ভোর রাতে ভেতরে থাকা জঙ্গিরা গ্রেনেড চার্জ করে বলে স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়। এরপর কয়েক দফা গুলির শব্দও শোনা যায়। শুক্রবার রাত ৩ টা থেকে শিববাড়ি এলাকার জহির তাহির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় সংলগ্ন ‘উস্তার আলীর বাড়ি’’ নামে পরিচিত ওই বাড়িটি ঘিরে অভিযান শুরু হয়। সর্বশেষ ভবনে থাকা সাধারণ বাসিন্দাদের বের করে আনার চেষ্টা করা হচ্ছে।