• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মুসলমানদের রক্ত নিয়ে ব্যবসাকারীদের বিরুদ্ধে সকলকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

sylhetsurma.com
প্রকাশিত এপ্রিল ৩, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : মুসলমানদের সন্ত্রাস ও জঙ্গিদের বিষয়ে সতর্ক থাকার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার বলেছেন, একটি স্বার্থান্বেষী মহল মুসলমানদের রক্তের বিনিময়ে অস্ত্রের ব্যবসা করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রোববার সন্ধ্যায় তাঁর সরকারি বাসভাবন গণভবনে সফররত সংযুক্ত আরব আমিরাতের স্পিকার ডা. আমাল আল কুবায়শীর সৌজন্য সাক্ষাতে এলে এ কথা বলেন। বৈঠকের পরে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, সংযুক্ত আরব আমিরাতের স্পিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশিষ্ট রাষ্ট্রনায়ক এবং নারীর ক্ষমতায়ন, শিক্ষা ও স্বাস্থ্যখাতের উন্নয়নে ক্ষেত্রে একজন অনূকরণীয় ব্যক্তিত্ব হিসেবে আখ্যায়িত করেন।
বৈঠকে ইউইএর স্পিকার আইপিইউ’র ১৩৬তম সম্মেলন সফলভাবে আয়োজনে বাংলাদেশের প্রশংসা করেন।
ডা. কামাল আল কুবায়শী পারস্পরিক সহযোগিতা আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করে বলেন, দুই দেশের সংসদ সদস্য পর্যায়ের সফর বিনিময় এক্ষেত্রে সম্পর্ক জোরদারে ভূমিকা রাখতে পারে।
ডা. কামাল আল কুবায়শী সিরিয়ার প্রসঙ্গ উল্লেখ করে বলেন, তারা সফল সংলাপের মাধ্যমে এই সমস্যার সমাধানের বিশ্বাসী। সন্ত্রাসের বিষয়ে আরব আমিরাতের স্পিকার বলেন, সন্ত্রাস এবং উগ্র চরমপন্থা বড় ধরনের সমস্যার সৃষ্টি করছে।
প্রধানমন্ত্রী এ সময় প্রতিউত্তরে বলেন, সন্ত্রাসযুক্ত কিছু বিপথগামী লোকের জন্যই ইসলামের বদনাম হচ্ছে।
শেখ হাসিনা বলেন, তাঁর সরকার সন্ত্রাস ও জঙ্গিবাদের মত সামাজিক ব্যাধির বিরুদ্ধে প্রতিরোধের অংশ হিসেবে মসজিদের ইমাম-মুয়াজ্জিন, শিক্ষক এবং অভিভাবকসহ সমাজের সকল শ্রেণী-পেশার লোকজনকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলছে।
প্রধানমন্ত্রী এ প্রসঙ্গে বলেন, একটি স্বার্থান্বেষী মহল মুসলামানদের রক্তের বিনিময়ে অস্ত্রের ব্যবসা ফেঁদেছে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে ও তাঁর পরিবার এই সন্ত্রাসের স্বীকার বলে উল্লেখ করেন।
বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, দুই দেশেরই উভয়ের দেশে বিনিয়োগের মত অনেক সম্ভাবনাময় ক্ষেত্র রয়েছে।