,
output_6836qW

চাঞ্চল্যকর সোহেল হত্যা মামলায় দুই জনের ফাাঁসি

স্টাফ রিপোর্টার:::: দক্ষিণ সুরমার গোটাটিকর এলাকার চাঞ্চল্যকর লন্ড্রি কর্মচারী সোহেল আহমদ হত্যা মামলায় দুই জনের ফাঁসি (মৃত্যুদন্ড) ও ৭ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। পাশাপাশি দন্ডপ্রাপ্ত আসামীদের ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। বুধবার দুপুরে সিলেটের বিশেষ দায়রা জজ (জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো: মফিজুর রহমান ভূঞা এ রায় ঘোষনা করেন।  দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে- সিলেট সদর উপজেলার ৭ নং মোঘলগাঁও ইউনিয়নের বানাগাঁও গ্রামের আব্দুল মন্নানের ছেলে কাজল (২৩) ও একই এলাকার মনফর আলী ওরফে মনু মিয়ার ছেলে ইসলাম ওরফে ইসলাম উদ্দিন (২২)। রায় ঘোষনার সময় দন্ডপ্রাপ্ত আসামীরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। খালাসপ্রাপ্তরা হচ্ছেন- সিলেটের বিশ্বনাথ উপজেলার বাওনপুরের বদরুল (২৫), সিলেট সদর উপজেলার ৭ নং মোঘলগাঁও ইউনিয়নের বানাগাঁওয়ের কয়েছ (২২), একই এলাকার ছমরু মিয়া ওরফে আবু তাহের (২২), ময়না মিয়া (২২), হোসাইন ওরফে হোছন (২১), ছাইম উদ্দিন (২২) ও মানিক ওরফে আব্দুল মালিক (২৩)।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ইসলাম উদ্দিনের বোন মিলন আক্তার মিলিকে বিয়ে করেছিলেন সিলেটের দক্ষিণ সুরমার গোটাটিকর এলাকার বাসিন্দা লন্ড্রীব্যবসায়ী সোহেল আহমদ (২৪)। ইসলাম উদ্দিন এ বিয়ে মেনে নেননি। এ ক্ষোভ থেকে ইসলাম তাঁর বন্ধু কাজলকে নিয়ে ২০১১ সালের ১৭ এপ্রিল রাতেরবেলা সোহেলকে শ্বশুরবাড়ি বেড়াতে যাওয়ার কথা বলে বানাগাঁও এলাকার ঢালুয়াবন্দ হাওরে নিয়ে যান। সেখানে ইসলাম ও কাজল মিলে সোহেলকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে মরদেহ থেকে মস্তক বিচ্ছিন্ন করেন। মস্তকটি বানাগাঁও গ্রামের এক জনের পুকুরে ফেলে দিয়ে লাশে পেট্টোল দিয়ে পুড়িয়ে ফেলেন ঘাতকরা। পরদিন পুলিশ সোহেলের লাশটি ওই হাওর থেকে উদ্ধার করে। খবর পেয়ে সোহেলের পরিবার ওসমানী হাসপাতালের মর্গে গিয়ে তার লাশ সনাক্ত করেন। পুলিশ এ ঘটনায় ওইদিন কাজল, ইসলাম উদ্দিন ও বদরুলকে গ্রেফতার করে। পরে কাজলের তথ্য অনুযায়ী সোহেলের মস্তুকটি ওই পুকুর থেকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। এ হত্যাকান্ডের পেছনে শ্বশুরবাড়ির কেউ জড়িত থাকতে পারে-এ ধারণায় ইসলাম ও তাঁর বন্ধু কাজলসহ ৯ জনকে আসামি করে সোহেলের পিতা জয়নাল আবেদীন ১৯ এপ্রিল সিলেটের কোতোয়ালি থানায় মামলা করেন। পুলিশ ইসলাম ও কাজলকে গ্রেপ্তার করলে এক পর্যায়ে তাঁরা হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে। ইসলাম তাঁর বোনকে বন্ধু কাজলের কাছে বিয়ে দিতে চেয়েছিলেন। এ চাওয়া পূরণ না হওয়ায় দুজন মিলে সোহেলকে হত্যা করেন।
দীর্ঘ তদন্ত শেষে ২০১১ সালের ২৬ জুন কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো: আবদুর রহিম মামলার তদন্ত করে আদালতে ইসলাম ও কাজলসহ ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২০১২ সালের ১৩ জুন থেকে এ মামলার বিচারকায্য শুরু করেন আদালত। দীর্ঘ শুনানী ও ৩০ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী কাজল ও ইসলাম উদ্দিনকে ৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্ত করে ফাঁসি (মৃত্যুদন্ড)  অপর ৭ আসামীকে বেকসুর খালাস প্রদান করা হয়।  রায় ঘোষণার সময় আদালতে সোহেলের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপক্ষের স্পেশাল পিপি এডভোকেট নওসাদ আহমদ চৌধুরী ও আসামীপক্ষে এডভোকেট নাহিদা চৌধুরী, এডভোকেট অশেষ কর ও এডভোকেট ফখরুল ইসলাম মামলাটি পরিচালনা করেন।



এ সংবাদটি 240 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
সিলেট সুরমা মিডিয়া কর্পোরেশনের পক্ষে শহিদ আহমদ চৌধুরী সাজু কর্তৃক মুদ্রিত ও
সিটি সেন্টার (১০ম তলা),জিন্দাবাজার,
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
কমলগঞ্জে নদীতে ডুবে যুবকের মৃত্যু কে এই মহিলা ? ভূতুড়ে বিলের প্রতিবাদে পাঠানপাড়া এলাকাবাসীর প্রতিবাদ সভা অনুষ্টিত সিলেট জেলা ও মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল সমাবেশ কুলাউড়ার বিজিবি’র অভিযানে ২৪৫ বোতল ভারতীয় মদ উদ্ধার নগরীর জেল রোড থেকে ষাটোর্ধ্ব ব্যক্তি নিখোঁজ নগরীতে হাত-পা বাধা অবস্থায় মাদ্রসা শিক্ষার্থী উদ্ধার তথ্য-প্রযুক্তি ও যোগাযোগ ক্ষেত্রে দেশ এখন পিছিয়ে নেই : এমপি সামাদ গোয়াইনঘাটে স্কুলছাত্রীর আত্মহত্যা গোয়াইনঘাটে ভারতীয় মদ উদ্ধার দক্ষিণ সুরমায় রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মরহুম বাবুল মিয়ার দাফন সম্পন্ন ল’ইয়ার্স ফেলোশীপ-২০১৭ পেলেন দক্ষিণ সুরমার কৃতি সন্তান অ্যাডভোকেট আব্দুল মালিক সিহান মোটর সাইকেল তুমি কার…! ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবে প্রবাসী হারুনের অনুদান প্রদান সর্বনাশা তীর খেলা, প্রশাসন নির্বিকার সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার মাঠেও ‘অলরাউন্ডার’ দক্ষিণ সুরমার দাউদপুর ইউনিয়ন শ্রমিকলীগের সভা দক্ষিণ সুরমা উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত রেকর্ড গড়ে এগিয়ে চলেছে মাহি-শুভ’র ‘ঢাকা অ্যাটাক’ সিলেট পাসপোর্ট অফিসের হালচাল : জন হয়রানির আরেক নাম পুলিশ ভেরিফিকেশন মিয়ানমারের জেনারেলদের বিরূদ্ধে নিষেধাজ্ঞার ভাবনা ইইউ ও যুক্তরাষ্ট্রের মিয়ানমার সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী ১৯ অক্টোবর বাংলাদেশে আসছে ‘পেপাল’ মাধবপুরে ব্যবসায়ী সোহাগ হত্যা মামলার আসামি কারাগারে হকার উচ্ছেদে সিসিক ও পুলিশের যৌথ অভিযান উত্তর কোরিয়া বিষয়ে একমাত্র একটি বিষয়ই কাজ করবে : ট্রাম্প শাহজালালে কাপড়ের রোলের ভেতর থেকে সাত কেজি স্বর্ণ উদ্ধার ‘বঙ্গমাতা, দিয়েছো প্রেরণা, জেগেছি আমরা’ প্রামাণ্য গ্রন্থ প্রকাশিত দোয়ারা সীমান্ত থেকে রোহিঙ্গা যুবক আটক বিয়ের পিড়িঁতে বসছেন পরীমণি দক্ষিণ সুরমার লালাবাজারে বাসের ধাক্কায় লেগুনা চালক নিহত উন্নয়ন,সমস্যা,অপরাধ নির্মূলে কার্যকর ভূমিকা পালন করবে সাউথ সুরমা নিউজ : সাহেদ মোস্তফা লালবাজারের সাবেক ব্যবসায়ী আলাউদ্দিন মিয়ার মৃত্যুতে একতা সামাজিক যুব-সংগঠনের শোক প্রকাশ খাবরে বিষ মিশিয়ে হত্যা চেষ্টা : খাদিমপাড়ায় মানবাাধিকার কমিশনের নেতৃবৃন্দ আজ চায়না ও মালয়েশিয়া সংক্ষিপ্ত সফরে গেলেন সাংবাদিক মঞ্জুর হোসেন খান কদমতলীতে ঐতিহ্যবাহী সিলেটি ব্র্যান্ড ‘মধুফুল’ আগামী ৭ অক্টোবর শনিবার সাউথ সুরমা নিউজ ২৪ ডটকম’র উদ্বোধন অবশেষে কদমতলীতে শুরু হলো ড্রেন নির্মাণের কাজ সাংবাদিক এমরান আহমদের ৫ম মৃত্যুবার্ষিকী আজ মুসলিম রোহিঙ্গাদের হত্যা নির্যাতন বন্ধের দাবিতে দক্ষিণ কুশিঘাটবাসীর মানববন্ধন সিলেটে ফটো জানালিস্ট এসোসিয়েশনের মানববন্ধন আজ শারদীয় দুর্গাপূজাঁর নবমীতে ২৭ নং ওয়ার্ডে কামরান কুচাইয়ে শেখ হাসিনার ৭১ তম জন্মদিন পালন মানসিক বিকারগ্রস্থের পাশে ওসি আখতার ২৫,২৬ ও ২৭নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন উপলক্ষে ওয়ার্ড যুবলীগের প্রস্তুতি সভা অনুষ্টিত সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা দক্ষিণ সুরমা প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মোগলাবাজার থানার ওসির মতবিনিময় হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা শুরু : কাল মহাসপ্তমী ৬ হাজার রোহিঙ্গা এতিম শিশুর স্মার্ট কার্ড দেবে সমাজ কল্যাণ মন্ত্রণালয় তাহিরপুর সীমান্ত থেকে ২২টি গরু আটক