,

চাঞ্চল্যকর সোহেল হত্যা মামলায় দুই জনের ফাাঁসি

স্টাফ রিপোর্টার:::: দক্ষিণ সুরমার গোটাটিকর এলাকার চাঞ্চল্যকর লন্ড্রি কর্মচারী সোহেল আহমদ হত্যা মামলায় দুই জনের ফাঁসি (মৃত্যুদন্ড) ও ৭ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। পাশাপাশি দন্ডপ্রাপ্ত আসামীদের ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। বুধবার দুপুরে সিলেটের বিশেষ দায়রা জজ (জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো: মফিজুর রহমান ভূঞা এ রায় ঘোষনা করেন।  দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে- সিলেট সদর উপজেলার ৭ নং মোঘলগাঁও ইউনিয়নের বানাগাঁও গ্রামের আব্দুল মন্নানের ছেলে কাজল (২৩) ও একই এলাকার মনফর আলী ওরফে মনু মিয়ার ছেলে ইসলাম ওরফে ইসলাম উদ্দিন (২২)। রায় ঘোষনার সময় দন্ডপ্রাপ্ত আসামীরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। খালাসপ্রাপ্তরা হচ্ছেন- সিলেটের বিশ্বনাথ উপজেলার বাওনপুরের বদরুল (২৫), সিলেট সদর উপজেলার ৭ নং মোঘলগাঁও ইউনিয়নের বানাগাঁওয়ের কয়েছ (২২), একই এলাকার ছমরু মিয়া ওরফে আবু তাহের (২২), ময়না মিয়া (২২), হোসাইন ওরফে হোছন (২১), ছাইম উদ্দিন (২২) ও মানিক ওরফে আব্দুল মালিক (২৩)।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ইসলাম উদ্দিনের বোন মিলন আক্তার মিলিকে বিয়ে করেছিলেন সিলেটের দক্ষিণ সুরমার গোটাটিকর এলাকার বাসিন্দা লন্ড্রীব্যবসায়ী সোহেল আহমদ (২৪)। ইসলাম উদ্দিন এ বিয়ে মেনে নেননি। এ ক্ষোভ থেকে ইসলাম তাঁর বন্ধু কাজলকে নিয়ে ২০১১ সালের ১৭ এপ্রিল রাতেরবেলা সোহেলকে শ্বশুরবাড়ি বেড়াতে যাওয়ার কথা বলে বানাগাঁও এলাকার ঢালুয়াবন্দ হাওরে নিয়ে যান। সেখানে ইসলাম ও কাজল মিলে সোহেলকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে মরদেহ থেকে মস্তক বিচ্ছিন্ন করেন। মস্তকটি বানাগাঁও গ্রামের এক জনের পুকুরে ফেলে দিয়ে লাশে পেট্টোল দিয়ে পুড়িয়ে ফেলেন ঘাতকরা। পরদিন পুলিশ সোহেলের লাশটি ওই হাওর থেকে উদ্ধার করে। খবর পেয়ে সোহেলের পরিবার ওসমানী হাসপাতালের মর্গে গিয়ে তার লাশ সনাক্ত করেন। পুলিশ এ ঘটনায় ওইদিন কাজল, ইসলাম উদ্দিন ও বদরুলকে গ্রেফতার করে। পরে কাজলের তথ্য অনুযায়ী সোহেলের মস্তুকটি ওই পুকুর থেকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। এ হত্যাকান্ডের পেছনে শ্বশুরবাড়ির কেউ জড়িত থাকতে পারে-এ ধারণায় ইসলাম ও তাঁর বন্ধু কাজলসহ ৯ জনকে আসামি করে সোহেলের পিতা জয়নাল আবেদীন ১৯ এপ্রিল সিলেটের কোতোয়ালি থানায় মামলা করেন। পুলিশ ইসলাম ও কাজলকে গ্রেপ্তার করলে এক পর্যায়ে তাঁরা হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে। ইসলাম তাঁর বোনকে বন্ধু কাজলের কাছে বিয়ে দিতে চেয়েছিলেন। এ চাওয়া পূরণ না হওয়ায় দুজন মিলে সোহেলকে হত্যা করেন।
দীর্ঘ তদন্ত শেষে ২০১১ সালের ২৬ জুন কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো: আবদুর রহিম মামলার তদন্ত করে আদালতে ইসলাম ও কাজলসহ ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২০১২ সালের ১৩ জুন থেকে এ মামলার বিচারকায্য শুরু করেন আদালত। দীর্ঘ শুনানী ও ৩০ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী কাজল ও ইসলাম উদ্দিনকে ৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্ত করে ফাঁসি (মৃত্যুদন্ড)  অপর ৭ আসামীকে বেকসুর খালাস প্রদান করা হয়।  রায় ঘোষণার সময় আদালতে সোহেলের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপক্ষের স্পেশাল পিপি এডভোকেট নওসাদ আহমদ চৌধুরী ও আসামীপক্ষে এডভোকেট নাহিদা চৌধুরী, এডভোকেট অশেষ কর ও এডভোকেট ফখরুল ইসলাম মামলাটি পরিচালনা করেন।



এ সংবাদটি 269 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

শিরোনাম

...................................................................................................... .......................................................................................................... ............................................................................................................. logo copy ........................................................................................................... ........................................................................................................ ......................................................................................................
12-4-300x214 ...........................................................  
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
অসহায় নারীদের পাশে থাকতে চান কাউন্সিলর প্রার্থী আতিয়া সাবেক কাউন্সিলার সেলিমের সঙ্গি ইয়াবায় বন্দি ঈদের তিন দিন আগে সড়কে ট্রাক লরিসহ ভারী যানবাহন চলবে না : ওবায়দুল কাদের শুক্রবার থেকে পবিত্র রমজান শুরু শাহজালাল বিমানবন্দরে ৮০ পিস সোনার বার উদ্ধার সংগঠনকে আরো শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান প্রতিবন্ধি ব্যক্তিদের ওপর ডাটাবেজ তৈরি করতে সায়মা ওয়াজেদের আহবান জনগণের সেবা প্রাপ্তী নিশ্চিত করুন : পুলিশের প্রতি প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর বক্তব্যই ফাইনাল, কোটা থাকবে না: ওবায়দুল কাদের ‘প্রেস’ কিংবা ‘সাংবাদিক’ লিখতে পারবে না: ভারপ্রাপ্ত কমিশনার কোটা বাতিলের দাবির বিষয়ে সরকার সহানুভূতিশীল : ওবায়দুল কাদের সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের প্রশ্রয়দাতাদের সঙ্গে জাতীয় ঐক্য সম্ভব নয় : আমু আজকের শিক্ষার্থীরা পারবে দুহাতে এদেশটাকে সচল করতে: মকসুদ আহমেদ ছাত্রলীগের নেতৃত্বে কারা আসছেন ভোলার মুগডাল যাচ্ছে জাপানে মানসম্মত শিক্ষার সুযোগ নিশ্চিতে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পার্থক্য নয় : শিক্ষামন্ত্রী বৃহস্পতিবারের মধ্যে কোটা বাতিলের প্রজ্ঞাপন না হলে রোববার থেকে আন্দোলন মায়ের ‘চিকিৎসার টাকা সংগ্রহে’ এসে ৪ শিশু পুলিশ হেফাজতে সাকিব আল-হাসান সবচেয়ে আন্ডাররেটেড খেলোয়াড়: লক্ষণ রাবি শিক্ষক হত্যা মামলায় ২ জনের ফাঁসি ও ৩ জনের যাবজ্জীবন দণ্ড নোয়াখালীতে শিক্ষকের উদাসীনতায় এসএসসি পরীক্ষার্থী ফেল আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্টের কার্যক্রম আরো সম্প্রসারিত করার আহবান রাষ্ট্রপতির আজ থেকে কম দামে আরম্ভ টিসিবি’র পণ্য বিক্রি শুরু এসএসসিতে পাশের হার ৭৭.৭৭ শতাংশ সিলেট-হবিগঞ্জ রুটে বাস ধর্মঘট প্রত্যাহার সিলেট মহানগর ছাত্রলীগ নেতা সৈয়দ নাহিদ রহমান সাব্বিরের জন্মদিন পালন ১৬ নং ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের জন্মদিন পালন সাংবাদিক ইকবাল মনসুর আর নেই জেলা প্রেসক্লাব নির্বাচনে তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মনোনয়নপত্র প্রদান করলেন এম এ মালেক উৎসাহ উদ্দীপনায় সিলেট জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা সম্পন্ন সিলেট জেলা প্রেসক্লাব নির্বাচন মনোনয়ন সংগ্রহ করলেন লুৎফুর ও শিপু সিলেটের গোলাপগঞ্জে বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সিলেট জেলা প্রেসক্লাবের ওয়েব সাইট উদ্বোধন বিয়ানীবাজারে ব্যবসায়ীর গলা কাটা লাশ উদ্ধার সিলেটে ডাস্টবিন থেকে নবজাতকের মৃতদেহ উদ্ধার সিলেট জেলা প্রেসক্লাব নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম শুরু মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখতে অস্ট্রেলিয়ার প্রতি প্রধানমন্ত্রীর আহবান নিরাপত্তা পরিষদের সদস্য হতে বাংলাদেশের সহযোগিতা চায় ভিয়েতনাম সিলেটের বিছানাকান্দি সীমান্তে বিড়ির চালান জব্দ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু বিশ্বনাথে ছিনতাই করে ব্যবসায়ীকে হত্যা চেষ্ঠায় মামলা দায়ের প্রধানমন্ত্রী তিন দিনের সরকারী সফরে কাল অষ্ট্রেলিয়া যাচ্ছেন আদালতের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে নির্বাচনে অংশ নিন : বিএনপিকে নাসিম দলমত নির্বিশেষে জাতি গঠনে এগিয়ে আসুন : রাষ্ট্রপতি ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপ আসর শুরু ৩০ মে সিলেট নগরীতে শিলং তীর জুয়ার আসর থেকে ৫ ‘জুয়াড়ি’ আটক  আগে ছাত্রলীগ নায়ক উপহার দিতো, এখন দেয় ভিলেন টি-টোয়েন্টিতে সাকিব আল হাসানের অনন্য রেকর্ড গ্লোবাল উইমেন’স লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের