• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফেঞ্চুগঞ্জে জিহাদি বইসহ শিবিরের ৭ নেতাকর্মী আটক

sylhetsurma.com
প্রকাশিত এপ্রিল ৮, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : সিলেটের ফেঞ্চুগঞ্জ থেকে আত্মঘাতি হওয়ার নির্দেশনা ও জিহাদি বইসহ শিবিরের ৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
শুক্রবার (৭ এপ্রিল) রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। শনিবার (৮ এপ্রিল) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানান, নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক থেকে তাদের আটক করা হয়।
তিনি জানান, গতকাল রাতে ফেঞ্চুগঞ্জ উপজেলার হাটুভাংগা গ্রামে একটি বাড়িতে গোপন বৈঠক করছিল তারা। খবর পেয়ে ফেঞ্চুগঞ্জ থানা পুলিশের একটি দল তাদের আটক করে। এ সময় তাদের কাছে বিপুল পরিমাণ জিহাদি ও আত্মঘাতি বই এবং লিফলেট পাওয়া যায়। বৈঠকে তারা পহেলা বৈশাখে নাশকতার পরিকল্পনা করছিলো বলে জানায় পুলিশ। আটকদের মধ্যে সিলেট জেলা ছাত্রশিবিরের পশ্চিম শাখা ও ফেঞ্চুগঞ্জ উপজেলা শাখার সভাপতিও রয়েছেন বলে জানায় পুলিশ। আটককৃতরা হলেন, সিলেট জেলা ছাত্র শিবিরের (পশ্চিম) সভাপতি সাফায়াত রহমান (৩১), জাহাঙ্গীর হোসাইন (২০), আলমগীর হোসাইন (২৩), সরোয়ার আহমদ (২৫), অলিউর রহমান (১৯), হুমায়ুন আহমদ (২২) ও আক্তার হোসেন (২২)।
ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালেক জানান, শুক্রবার রাত ৮টা থেকে মধ্যরাত ২টা পর্যন্ত অভিযান চালিয়ে ছাত্র শিবিরের ৭ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে আত্মঘাতি নির্দেশনার বইসহ বেশ কিছু জিহাদি বই।