• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বড়লেখায় ৭৭ হাজার নাসির বিড়ি ও ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেফতার

sylhetsurma.com
প্রকাশিত এপ্রিল ৯, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : মৌলভীবাজারের বড়লেখায় ভারতীয় ৭৭ হাজার ৩শ’ পিস নাসির বিড়ি ও ৯৮ পিস ইয়াবাসহ আব্দুল মন্নান (৪৫) নামের এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে বিজিবি। গ্রেফতারকৃত আব্দুল মন্নান উপজেলার তালিমপুর ইউনিয়নের তালিমপুর গ্রামের মৃত জহুর উদ্দিনের ছেলে। রবিবার দুপুরে লাতু বিজিবির টহল টিমের বিশেষ অভিযান চলাকালে উপজেলার দাসেরবাজারস্থ আব্দুল মান্নানের দোকান থেকে নাসির বিড়ি ও ইয়াবাসহ তাকে গ্রেফতা করা হয়। বিকেলে গ্রেফতারকৃত আব্দুল মন্নানকে বড়লেখা থানায় সোপর্দ করে বিজিবি।
বিজিবি সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে ৫২ বিজিবির লাতু সীমান্ত ফাঁড়ির টহল টিমের কমান্ডার হাবিলদার মতিয়ার রহমানের নেতৃত্ব বিশেষ অভিযান চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে দাসেরবাজারস্থ আব্দুল মন্নানের দোকানে অভিযান চালানো হয়। এ সময় স্থানীয় বাজারের ব্যবসায়ী ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে আব্দুল মন্নানের দোকান তল্লাশি করে আমদানী নিষিদ্ধ অনুমানিক ৮০ হাজার টাকা মূল্যের ৭৭ হাজার ৩শ’ পিস নাসির বিড়ি ও প্রায় ৫০ হাজার টাকা মূল্যের ৯৮ পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। পরে বিকেলে গ্রেফতারকৃতকে বড়লেখা থানায় সোপর্দ করে বিজিবি।
এদিকে, আব্দুল মন্নানের পরিবারের দাবি, দোকানে ভেতরে কেউ বিড়ি ও ইয়াবা রেখে তাকে পরিকল্পিতভাবে ফাঁসিয়েছে। বড়লেখা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দেবদুলাল ধর বলেন, ‘বিজিবির পক্ষ থেকে এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’