• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাস্তায় পানি : দক্ষিণ খোজারখলায় শিক্ষার্থীদের দুর্ভোগ

sylhetsurma.com
প্রকাশিত এপ্রিল ১১, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : নগরীর সিসিকের ২৫ নং ওয়ার্ডের দক্ষিণ খোজারখলায় রাস্তায় পানি থাকায় স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়–য়া শিক্ষার্থীদের দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোয়াতে হচ্ছে। দক্ষিণ খোজারখলা থেকে লাউয়াইমুখী রাস্তা দিয়ে নূরজাহান মেমোরিয়াল ডিগ্রী কলেজ, সাউথ সুরমা হাই স্কুল ও লাউয়াই ইসলামীয়া মাদ্রাসায় যাতায়াত করে প্রায় সহ¯্রাধিক শিক্ষার্থী।
ঘর থেকে বের হয়ে অনেকেই আবার নামাজে যাচ্ছেন এই রাস্তা দিয়ে। পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানি জমে থাকে দীর্ঘদিন ধরে। ফলে পানিতে দুর্গন্ধ হয়ে রোগজিবানু সৃষ্টি হচ্ছে। স্কুল পড়–য়া শিক্ষার্থী ও এলাকাবাসীরা এই দুর্ভোগ দীর্ঘদিন যাবৎ পোয়াচ্ছেন।
ওই এলাকার এক মুসল্লি জানান, দক্ষিণ খোজারখলার এই রাস্তার দু’প্রান্তে লাউয়াই জামে মসজিদ ও দক্ষিণ খোজারখলা জামে মসজিদ রয়েছে। আর এর মধ্যখানে জমাটবাধা পানি থাকার ফলে দু’টি মসজিদেই বাধ্য হয়ে এ নোংরা পানি দিয়ে যেতে হয়। শুধু আমি নয়, এলাকার আরো অনেকেই কষ্ট করে যেতে হয় এ রাস্তা দিয়ে। দীর্ঘদিন ধরে রাস্তার এ বেহাল দশা থাকলেও কর্তৃপক্ষে উদাসীনতায় মনে হয় এ রাস্তাটির যেন দেখার কেউ নেই।
লাউয়াই সরকারী প্রা: বিদ্যালয়ের ৫ম শ্রেণীর শিক্ষার্থী আব্দুল রহিম জানায়, আমি প্রতিদিনই এই রাস্তা দিয়ে স্কুলে যেতে হয়। তাই অনেকদিন ধরে রাস্তায় পানি জমে আছে। এ পানির কারণে আমার প্যান্ট ভিজা অবস্থায় স্কুলে গিয়ে ক্লাস করতে হয়।