• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অবৈধ দখলদারদের নাম-ঠিকানা আদালতে জমা দিতে এক মাসের সময় নিলেন মেয়র 

sylhetsurma.com
প্রকাশিত জুন ১২, ২০১৭

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরশনের মেয়র আরিফুল হক চৌধুরীর পক্ষে এডভোকেট গিয়াস উদ্দিন অবৈধ দখলদারদের তদন্ত রিপোর্ট আদালতে দাখিল করতে সময় নিয়েছেন। গত ৮ জুন বৃহস্পতিবার সিলেট চিফ মেট্রোপলিটান আদালতের বিচারক মো সাইফুজ্জামান হিরো’র আদালতে তদন্ত রিপোর্ট দাখিলের জন্য এক মাসের সময় চেয়ে আবেদন করা হয়। আইনজীবীর এ আবেদনের প্রেক্ষিতে আদালত আগামী ১০ জুলাই নগরীর অবৈধ দখলদারদের নাম ঠিকানা সম্বলিত তদন্ত রিপোর্ট দাখিল করার নির্দেশ দেন।
বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী আইয়ুব আলী জানান, সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর পক্ষে আদালতে অবৈধ দখলদারদের নাম ঠিকানা সম্বলিত তদন্ত রিপোর্ট দাখিলের জন্য এক মাসের সময় চেয়ে আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। তিনি জানান, আদালত আগামী ১০ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশও দিয়েছেন।
আদালত সূত্রে জানা যায়, এর আগে ২৫ মে সিলেট চিফ মেট্রোপলিটান আদালতের বিচারক মো সাইফুজ্জামান হিরো এক সপ্তাহের মধ্যে ফুটপাত দখল ও নিয়ন্ত্রণকারীদের নাম ও ঠিকানা দাখিলের নির্দেশ দিয়েছিলেন। সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ গত ১৭ মে আদালতে আইনজীবী সমিতির পক্ষ থেকে ফুটপাত দখল নিয়ে আদালতে (ডিবিএল সিল-৪২৫/২০১৭)স্মারকে লিখিত আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে ২৫ মে শুনানি শেষে আদালতের বিচারক এক আদেশে এ নির্দেশ দেন। ফুটপাত নিয়ন্ত্রণক ও দখলকারীদের তালিকা করার সময় সিটি করপোরেশনকে তদন্তকাজে সহায়তা করতে মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) সহযোগিতা করার নির্দেশ দেন আদালত।
মেয়র আরিফুল হক চৌধুরী জানান, নগরীর অবৈধ দখলদারদের নাম ঠিকানা আদালতে জমা দেয়ার জন্য আইনজীবীর মাধ্যমে আদালত থেকে এক মাসের সময় নেয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই অবৈধ দখলদারদের নাম ঠিকানা সম্বলিত তালিকা দেয়া হবে। ইতিমধ্যে নাম ঠিকানা সংগ্রহের কাজ শুরু হয়েছে।