• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ওসমানীনগরে পৃথক সংঘর্ষে নিহত ১ আহত ২৫

sylhetsurma.com
প্রকাশিত জুন ১২, ২০১৭

ওসমানীনগর সংবাদদাতা :   ওসমানীনগরে পৃথক পৃথক সংঘর্ষে এক ব্যক্তি নিহত ও প্রায় ২৫ জন আহত হয়েছেন। শনিবার রাতে উপজেলার দয়ামীর ইউনিয়নের বড় ধিরারাই গ্রামে ও উমরপুর ইউনিয়নের মান্দারুকা গ্রামে একই সময়ে সংঘর্ষের ঘটনা ঘটে। ধিরারাই গ্রামে মেয়ে সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তি দয়ামীর ইউনিয়নের বড় ধিরারাই গ্রামে মৃত আছদ্দর আলীর পুত্র জবেদ আলী (৫৪)। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। থানা পুলিশ নিহতের ঘটনায় দুই জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেন। আটককৃতরা হলো, বড় ধিরারাই গ্রামের মৃত শরিফ মিয়ার পুত্র সোহেল মিয়া (৪০) ও রুহেল মিয়া (৩০)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার রাত সাড়ে ৭টার দিকে উপজেলার দয়ামীর ইউনিয়নের বড় দিরারাই গ্রামে মেয়ে সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে কথাকাটাকাটির জের ধরে দুইপক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে গুরুতর আহত জবেদ আলীকে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। পুলিশ শনিবার রাতে বড় ধিরারাই গ্রামে অভিযান চালিয়ে ঘটনার সাথে জরিত থাকা সোহেল ও রুহেলকে আটক কওে থানায় নিয়ে আসেন। গতকাল রবিবার বিকালে আটককৃত সোহেল ও রুহেলকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।
এদিকে, একই দিন ইফতারের পরে সৈয়দ মান্দারুকা জামে মসজিদে শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্র (এসি) লাগানোকে কেন্দ্র করে উপজেলার উমরপুর ইউনিয়নের মান্দারুকা গ্রামে দুই পক্ষ সংঘর্ষ সৃষ্টি হয়। অর্ধ ঘন্টা সংঘর্ষে কমপক্ষে ১৫ আহত হয়েছেন। আহতদর মধ্যে মান্দারুকা গ্রামের হীরা মিয়া, আব্দুল জলিল, নুনু মিয়া, হুমায়ুনকে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ওসমানীনগর থানার ওসি মোহাম্মদ সহিদ উল্যা পৃথক পৃথক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে কোন পক্ষ এখন পর্যন্ত থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। বড় ধিরারাই থেকে ২জনকে আটক করা হয়েছে। পৃথক স্থানে পুলিশি টহল অব্যাহত রয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।