,

সিলেটে ঈদ জামাত থাকবে নিরাপত্তা বলয়ে

সিলেট সুরমা ডেস্ক : সুন্দর আর আনন্দের শাশ্বত বাণী নিয়ে দরজায় এসে দাঁড়িয়েছে পবিত্র ঈদুল ফিতর। সোমবার বাংলাদেশে পালিত হবে ঈদ। অন্যথায়, আগামী মঙ্গলবার ঈদের মাতোয়ারা হবে মানুষ। ঈদের অন্যতম অনুষঙ্গ নামাজ। ঈদের নামাজে শরিক হতে ঈদের দিন সকালে ঈদগাহ ও মসজিদে ঢল নামে ধর্মপ্রাণ মুসলমানদের।
এবার সিলেট জেলা ও মহানগর মিলিয়ে ১৩০৯টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এসব ঈদ জামাতে থাকবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় পুলিশ গড়ে তুলবে নিরাপত্তাবলয় গড়ে তুলবে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে এমন আভাস পাওয়া গেছে।
পুলিশের কাছ থেকে প্রাপ্ত তথ্যানুসারে, এবার সিলেট মহানগরীর ৬টি থানা এলাকায় ২৪৪টি ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া সিলেট জেলার ১২টি উপজেলার ৬৮৭টি মসজিদ ও ৩৭৮টি ঈদগাহ মিলিয়ে ১০৬৫টি স্থানে হবে ঈদের জামাত।
সিলেট মহানগরীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে শাহী ঈদগাহে। ঈদের দিন সকাল ৯টায় এখানে প্রধান জামাত অনুষ্ঠিত হবে। সিলেটের ঐতিহ্যবাহী এ ঈদগাহ ময়দানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ। নিরাপত্তা নিশ্চিত করতে লাগানো হয়েছে বেশ কয়েকটি সিসি ক্যামেরা। এ ঈদগাহের প্রবেশপথ ও বেরিয়ে যাওয়ার আলাদা পথে থাকবে সশস্ত্র পুলিশ। সন্দেহভাজন যে কাউকেই করা হবে তল্লাশি। এছাড়া সাদা পোশাকে মুসল্লিদের সাথে মিশে গিয়ে নিরাপত্তায় কাজ করবেন শতাধিক পুলিশ ও গোয়েন্দা সদস্য।
একই রকম নিরাপত্তা ব্যবস্থা থাকছে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) এর মাজার মসজিদে। এ দুই স্থানেও বেশ কয়েকটি সিসি ক্যামেরা লাগিয়েছে পুলিশ। নগরীর অন্যান্য স্থানে ঈদ জামাতেও থাকছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পোশাকধারী পুলিশ সদস্য ছাড়াও সাদা পোশাকের পুলিশ সদস্যরা ঈদ জামাতের নিরাপত্তায় কাজ করবেন।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা  বলেন, ‘ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিত করতে পরিকল্পনা অনুসারে কাজ করবে পুলিশ। নেওয়া হবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। ইতিমধ্যেই নগরীর প্রধান কয়েকটি ঈদ জামাতের স্থানে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। অন্যগুলোতেও চলছে নজরদারি। দেড় সহ¯্রাধিক পুলিশ সদস্য নিরাপত্তা নিশ্চিতে কাজ করছেন।’
এদিকে, নিরাপত্তা স্বার্থে সিলেট মহানগরীতে বিশেষ কিছু নির্দেশনা জারি করেছে পুলিশ। ঈদের দিন ঈদগাহে বা ঈদ জামাতে জায়নামাজ ছাড়া অন্য কিছু না নিয়ে যেতে বলা হয়েছে।
এদিকে, সিলেটের ১২টি উপজেলার যে সকল স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে, সেসব স্থানেও জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বিশেষ করে উপজেলার প্রধান প্রধান ঈদ জামাতের স্থানগুলোতে বাড়তি নজরদারি করবে পুলিশ। নিরাপত্তা নিশ্চিত করতে কমিউনিটি পুলিশ এবং মসজিদ ও ঈদগাহ কমিটির সাহায্যও নেওয়া হবে।
সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা বলেন, ‘সিলেটের প্রতিটি উপজেলায় ঈদ জামাতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে। উপজেলাগুলোতে প্রধান যে ঈদ জামাতগুলো হবে, সেগুলোতে বিশেষ নজরদারি থাকবে। পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশ এবং মসজিদ ও ঈদগাহকেন্দ্রীক কমিটি করে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।’



এ সংবাদটি 95 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

শিরোনাম

...................................................................................................... .......................................................................................................... ............................................................................................................. logo copy ........................................................................................................... ........................................................................................................ ......................................................................................................
12-4-300x214 ...........................................................  
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
আগে ছাত্রলীগ নায়ক উপহার দিতো, এখন দেয় ভিলেন টি-টোয়েন্টিতে সাকিব আল হাসানের অনন্য রেকর্ড গ্লোবাল উইমেন’স লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ সাংবাদিক নির্যাতনে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস: কমিশনার আছাদুজ্জামান মৌলভীবাজারের বড়লেখায় যুবলীগ নেতার গলাকাটা লাশ উদ্ধার দুর্নীতি ও নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন : তারানা হালিম তারেক রহমানকে বাংলাদেশী পাসপোর্ট দেখানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ তারেক রহমান পাসপোর্ট জমা দিয়ে থাকলে দেখান: রুহুল কবির রিজভী পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে লিগ্যাল নোটিশ তারেক রহমানের রাষ্ট্রপতি আবদুল হামিদ মঙ্গলবার দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে শপথগ্রহণ করবেন নির্বাচনের মাঠে ফাউল খেললে জনগণ আপনাদের লাল কার্ড দেখাবে : মোহাম্মদ নাসিম ক্রিয়েটিভ সোশ্যাল অর্গানাইজেশন এর উদ্যোগে ১৫০’শ ছাত্র-ছাত্রীর রক্তের গ্রুপ নির্ণয় কুচাই ইউনিয়ন যুবলীগের সভাপতি মিঠুর মাতা হৃদরোগে আক্রান্ত আগামী ১২ মে সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন সরকারের কার্যকরী পদক্ষেপের ফলেই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : শিক্ষামন্ত্রী ব্রিটিশ সরকারের সঙ্গে কথা হয়েছে, তারেককে ফেরত নেবই: প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ ভারত সফরের সঙ্গে নির্বাচনের সম্পর্ক নেই: ওবায়দুল কাদের বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ ৫৪ নেতাকর্মী আটক নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে : শিল্পমন্ত্রী কমনওয়েলথে আরও প্রতিনিধি চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাসকারী চক্রের ১৫ সদস্য আটক ছাত্রলীগ নিয়ে নতুন করে ভাবছি: ওবায়দুল কাদের কারাগারে মশার উপদ্রব ও লোডশেডিংয়ের মধ্যে আছেন বেগম জিয়া: রিজভী হবিগঞ্জের বানিয়াচংয়ে বাস খাদে পড়ে আহত ৪০ মৌলভীবাজারের বড়লেখায় বিদ্যুৎস্পৃষ্টে যুবক নিহত এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক সিলেটের কানাইঘাটে বিদেশি মদ সহ ২ জন গ্রেপ্তার  তারেক রহমানকে লন্ডন থেকে ফিরিয়ে আনার অঙ্গীকার প্রধানমন্ত্রীর ৬ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হবে: শিক্ষামন্ত্রী সিলেট-ঢাকা রুটে ডাবল ডেকার গ্রিনলাইন  বাসের যাত্রা শুরু অসহায় নারীদের কল্যাণে কাজ করছে সুরমা পাড়ের যুব সংঘ : মেয়র আরিফ সিলেটে চলন্ত ট্রেন থেকে ১৬৫ বোতল ফেন্সিডিলসহ আটক ১ দক্ষিণ সুরমা ছাত্রলীগ সভাপতি ছদরুলের পিতৃবিয়োগ : দাফন সম্পন্ন দক্ষিণ সুরমার বরইকান্দিতে জোড়া খুনের মামলায় ৪৯ আসামির জামিন নামঞ্জুর  ইলিয়াস আলীকে ফিরিয়ে দেয়ার দাবিতে সিলেট নগরীতে বিএনপির মানববন্ধন  দক্ষিণ কোরিয়ায় বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপন  বিয়ানীবাজারে পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তার আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না : হানিফ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্লাশ শুরু হচ্ছে কাল কোটা ইস্যুতে নেতাদের সতর্ক থাকার নির্দেশ: প্রধানমন্ত্রীর সিলেটের লক্ষীবাজার সীমান্তে বিপুল পরিমানের বিদেশী মদ জব্দ চাকরির জন্য সরকারের দিকে তাকিয়ে থাকার প্রয়োজন নেই: সজীব ওয়াজেদ জয় লাখো মানুষের ঢল মঙ্গল শোভাযাত্রায় সৌদি আরবে সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে ৯ বাংলাদেশির মৃত্যু  প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণায় লন্ডন ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি এখন হতাশ : ওবায়দুল কাদের আগামীকাল পহেলা বৈশাখ : স্বাগত বাংলা নববর্ষ ১৪২৫