,
output_6836qW

সিলেটে ঈদ জামাত থাকবে নিরাপত্তা বলয়ে

সিলেট সুরমা ডেস্ক : সুন্দর আর আনন্দের শাশ্বত বাণী নিয়ে দরজায় এসে দাঁড়িয়েছে পবিত্র ঈদুল ফিতর। সোমবার বাংলাদেশে পালিত হবে ঈদ। অন্যথায়, আগামী মঙ্গলবার ঈদের মাতোয়ারা হবে মানুষ। ঈদের অন্যতম অনুষঙ্গ নামাজ। ঈদের নামাজে শরিক হতে ঈদের দিন সকালে ঈদগাহ ও মসজিদে ঢল নামে ধর্মপ্রাণ মুসলমানদের।
এবার সিলেট জেলা ও মহানগর মিলিয়ে ১৩০৯টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এসব ঈদ জামাতে থাকবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় পুলিশ গড়ে তুলবে নিরাপত্তাবলয় গড়ে তুলবে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে এমন আভাস পাওয়া গেছে।
পুলিশের কাছ থেকে প্রাপ্ত তথ্যানুসারে, এবার সিলেট মহানগরীর ৬টি থানা এলাকায় ২৪৪টি ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া সিলেট জেলার ১২টি উপজেলার ৬৮৭টি মসজিদ ও ৩৭৮টি ঈদগাহ মিলিয়ে ১০৬৫টি স্থানে হবে ঈদের জামাত।
সিলেট মহানগরীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে শাহী ঈদগাহে। ঈদের দিন সকাল ৯টায় এখানে প্রধান জামাত অনুষ্ঠিত হবে। সিলেটের ঐতিহ্যবাহী এ ঈদগাহ ময়দানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ। নিরাপত্তা নিশ্চিত করতে লাগানো হয়েছে বেশ কয়েকটি সিসি ক্যামেরা। এ ঈদগাহের প্রবেশপথ ও বেরিয়ে যাওয়ার আলাদা পথে থাকবে সশস্ত্র পুলিশ। সন্দেহভাজন যে কাউকেই করা হবে তল্লাশি। এছাড়া সাদা পোশাকে মুসল্লিদের সাথে মিশে গিয়ে নিরাপত্তায় কাজ করবেন শতাধিক পুলিশ ও গোয়েন্দা সদস্য।
একই রকম নিরাপত্তা ব্যবস্থা থাকছে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) এর মাজার মসজিদে। এ দুই স্থানেও বেশ কয়েকটি সিসি ক্যামেরা লাগিয়েছে পুলিশ। নগরীর অন্যান্য স্থানে ঈদ জামাতেও থাকছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পোশাকধারী পুলিশ সদস্য ছাড়াও সাদা পোশাকের পুলিশ সদস্যরা ঈদ জামাতের নিরাপত্তায় কাজ করবেন।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা  বলেন, ‘ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিত করতে পরিকল্পনা অনুসারে কাজ করবে পুলিশ। নেওয়া হবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। ইতিমধ্যেই নগরীর প্রধান কয়েকটি ঈদ জামাতের স্থানে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। অন্যগুলোতেও চলছে নজরদারি। দেড় সহ¯্রাধিক পুলিশ সদস্য নিরাপত্তা নিশ্চিতে কাজ করছেন।’
এদিকে, নিরাপত্তা স্বার্থে সিলেট মহানগরীতে বিশেষ কিছু নির্দেশনা জারি করেছে পুলিশ। ঈদের দিন ঈদগাহে বা ঈদ জামাতে জায়নামাজ ছাড়া অন্য কিছু না নিয়ে যেতে বলা হয়েছে।
এদিকে, সিলেটের ১২টি উপজেলার যে সকল স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে, সেসব স্থানেও জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বিশেষ করে উপজেলার প্রধান প্রধান ঈদ জামাতের স্থানগুলোতে বাড়তি নজরদারি করবে পুলিশ। নিরাপত্তা নিশ্চিত করতে কমিউনিটি পুলিশ এবং মসজিদ ও ঈদগাহ কমিটির সাহায্যও নেওয়া হবে।
সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা বলেন, ‘সিলেটের প্রতিটি উপজেলায় ঈদ জামাতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে। উপজেলাগুলোতে প্রধান যে ঈদ জামাতগুলো হবে, সেগুলোতে বিশেষ নজরদারি থাকবে। পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশ এবং মসজিদ ও ঈদগাহকেন্দ্রীক কমিটি করে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।’



এ সংবাদটি 61 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

শিরোনাম

.......................................................................................................... ............................................................................................................. logo copy
12-4-300x214
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
সিলেট সুরমা মিডিয়া কর্পোরেশন কর্তৃক মুদ্রিত ও
সিটি সেন্টার (১০ম তলা),জিন্দাবাজার,
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
সারাদেশ জুড়ে ফাহিম বিচরণ করবে খেলার মাঠে : কাউন্সিলর লিপন জগন্নাথপুরে র‍্যাবের হাতে ২ অস্ত্র ব্যবসায়ী আটক সাংবাদিক ইকবাল মনসুর-গুরুতর অসুস্থ : মেডিকেল বোর্ড গঠিত ৩ সন্তানের জননীকে হত্যার অভিযোগ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে প্রকাশিত সংবাদের প্রতিবাদ হাওয়া ভবনে তারেক রহমান, হারিছ, বাবর, মুফতি হান্নান ও মাওলানা তাজউদ্দিনকে দেখেছি : সাক্ষি রশিদ শিক্ষার্থীদের কল্যাণেই পঞ্চম ও অষ্টম শ্রেণীর পরীক্ষা পদ্ধতি চালু করা হয়েছে গোলাপগঞ্জে অস্ত্র ও গুলিসহ ২ ডাকাত গ্রেপ্তার টাকা আত্মসাতের অভিযোগে আ’লীগ নেতা বিজিত চৌধুরীর বিরুদ্ধে মামলা ওসমানীনগরে দুর্ধর্ষ ডাকাতি স্বর্ণশিখা সমাজকল্যাণ সমিতির জরুরী সভা আগামী বুধবার রাষ্ট্রদ্রোহ মামলায় তারেক রহমানের বিচার শুরু তারেক রহমানের জন্মদিনে কেক কাটলো সিলেট জেলা ও মহানগর যুবদল নতুন উপজেলা হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ অপপ্রচারে আমি বিব্রত রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের সদ্য ঘোষিত এডহক কমিটি স্থগিত কদমতলীর বাসিন্দা লিলু উরফে কালা মিয়ার ইন্তেকাল রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার প্রস্তাব জাপানের রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রতি জার্মানী, সুইডেন ও ইইউ’র জোরালো সমর্থন রোহিঙ্গাদের ওপর নৃশংসতা মানবাধিকারের মৌলিক লঙ্ঘন : মার্কিন সিনেটর নগরীতে মহড়া দিলেন ভোলাগঞ্জের শামীম বড়লেখায় ইউনিয়ন জামায়াতের সভাপতি গ্রেপ্তার পুলিশের অভিযানে অফিসার চয়েসসহ গ্রেপ্তার ১ রাজনগরে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় মামলা দায়ের বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট মহানগর এর ১৮ নং ওয়ার্ড কমিটি গঠন শিবগঞ্জের খলিল হত্যা মামলার আসামীরা কর্তৃক প্রবাসীর ভু-সম্পত্তি আত্মসাতের পায়তারা ন্যাপ ভাসানীকে বাদ দিয়ে কেউ ক্ষমতায় যেতে পারবে না : বঙ্গদ্বীপ এম.এ খান ভাসানী প্রযুক্তির এ যুগে মাদরাসা শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষা অর্জন অপরিহার্য : ড. এ.কে.এম আব্দুল মোমেন বিশ্বনাথে শিশু নির্যাতনকারীদের হাতে হয়রানীর শিকার অসহায় পরিবার গালিমপুর কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করলেন ডাঃ মুশফিক চৌধুরী নাগরিক সমাবেশ কোন রাজনৈতিক পাল্টাপাল্টি সমাবেশ নয় : ওবায়দুল কাদের জামালগঞ্জে ইয়াবা ও গাজাসহ গ্রেপ্তার ২ গোলাপগঞ্জে নদী থেকে বালু তোলার জেরে সংঘর্ষ, আহত ২ হবিগঞ্জে ৬৬ কেজি গাঁজা জব্দ পরিবহন নেতা বীর মুক্তিযোদ্ধা ফলিকের উপর হামলা হাজী সামস উদ্দিন’র মৃত্যুতে হাজী গুলজারের শোক প্রকাশ হাজী রাশীদ আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি আব্দুল কুদ্দুসের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল দক্ষিণ সুরমার মোহনা আইডিয়াল একাডেমীর প্রবেশপত্র বিতরণ অনুষ্ঠান দক্ষিণ সুরমায় মাদকাসক্তি, আত্মহত্যা প্রতিরোধ ও সচেতনতামূলক সেমিনার ভাসানীর ৪১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা শনিবার দক্ষিণ সুরমার পূর্ণাখলা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরণ হাজী সামস উদ্দিন এর মৃত্যুতে দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের শোক প্রকাশ দক্ষিণ সুরমার খোজারখলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ হযরত শাহপরাণ (রহ.) বাৎসরিক ওরস ২৪ নভেম্বর শুরু সিলেটে রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন কমিটির অনুমোদন দক্ষিণ সুরমা উপজেলা আইন- শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত তরুণীকে ধর্ষণের পর হত্যা : ছাত্রলীগের চার নেতা বহিষ্কার চুক্তি স্বাক্ষরের ৩ সপ্তাহের মধ্যে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়া হবে : সু চি সাংবাদিক নিজামুল হক লিটনকে হত্যার হুমকি