,
output_6836qW

দেশব্যাপী পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত

সিলেট সুরমা ডেস্ক :  যথাযোগ্য মর্যাদায় ধর্মীয় ভাব গম্ভীর পরিবেশে ও ব্যাপক উৎসব উদ্দীপনার মধ্য দিয়ে  সোমবার রাজধানীসহ সারা দেশে মুসলিম উম্মাহ’র বড় উৎসব পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে মুসল্লীরা পরস্পর ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। দিবসটি উপলক্ষে বিভিন্ন হাসপাতাল, জেলখানা, শিশু সদন, ভবঘুরে কেন্দ্র ও দুঃস্থ কল্যাণ কেন্দ্রে বিশেষ খাবার পরিবেশন করা হয়।
সারা দেশের মত খুলনায় পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও সড়কদ্বীপ বাংলা ও আরবীতে ঈদ মোবারক খচিত ব্যানারে সজ্জিত করা হয়।
প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় খুলনা টাউন জামে মসজিদে সকাল আটটায়। জামাতে ইমামতি করেন খুলনা টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ সালেহ। কোর্ট জামে মসজিদে সকাল সাড়ে আটটায় একটি জামাত অনুষ্ঠিত হয়।
ঈদের জামাতে কেসিসি’র মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ, জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসানসহ বিভিন্ন রাজনৈদিক দলের নেতৃবৃন্দ ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা এবং হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লীগণ অংশগ্রহণ করেন।
মাগুরা শহরের নোমানী ময়দানে সকাল ৯ টায় পৌরসভার উদ্যোগে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। জামাতে নামাজ অদায় করেন জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় বিশ্বসেরা অল-রান্ডাউন্ডার সাকিব আল হাসান।
এ ছাড়া নোমানী ময়দানে জেলা প্রশাসক আতিকুর রহমান, পুলিশ সুপার মুনিবুর রহমান, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুলসহ জেলার সর্বস্তরের মানুষ নামাজ আদায় করেন। মোনাজাত পরিচালনা করেন মাগুরা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলালা মোঃ রইচ উদ্দিন। নামাজ আদায় শেষে মুসল্লিরা দেশ ও জাতির কল্যান কমানা করে মহান আল্লাহ’র কাছে হাত তুলে মোনাজাত করা হয়।
নড়াইল  শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সকাল ৮ টায় প্রধান জামাত অনুষ্ঠিত হয়। জমাতে জাতীয় ক্রিকেটের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা পরিষদ প্রশাসক এ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাসসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকেরা জেলার এই প্রধান জামায়াতে নামাজ আদায় করেন।
টাঙ্গাইল  ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ উদযাপিত হচ্ছে। সকাল সাড়ে আটটায় টাঙ্গাইল ঈদগাঁ মাঠে প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে টাঙ্গাইলের জেলা প্রশাসকসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ অংশ নেয়। এছাড়া জেলার বিভিন্ন বিনোদন স্পটগুলোতে জনসাধারণ উপচেপড়া ভিড়ের মধ্য দিয়ে ঈদ উদযাপন করেছে।
বরগুনা জেলা শহরসহ ৫ টি উপজেলার বিভিন্ন অঞ্চলে ঈদ উল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃষ্টিকে উপেক্ষা করে বিভিন্ন ঈদগাহ ও মসজিদে সকাল ৮টা ও সাড়ে ৮টায় ঈদের নামাজের জামাতগুলো অনুষ্ঠিত হয়।
জয়পুরহাটের বিভিন্ন উপজেলায় ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। জেলা শহরের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় জয়পুরহাট কেন্দ্রিয় ঈদগাহ ময়দান। এছাড়াও জয়পুরহাট চিনিকল জামে মসজিদে দু’টি জামাত অনুষ্ঠিত হয়, কালেক্টরেট ঈদগাহ ময়দান, পুলিশ লাইন ঈদগাহ ময়দান, তেঘরবিশা ঈদগাহ ও হাতিল মাঙ্গনীপাড়া ঈদগাহ ময়দান, খনজনপুর ও কাশিয়াবাড়ী ঈদগাহ ময়দানে ঈদেও জামাত অনুষ্ঠিত হয়।
শরীয়তপুর  জেলার ৬ টি উপজেলার ২ শতাধিক স্থানে ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। জেলার প্রধান ঈদ জামাত  সকাল ৮টায় শরীয়তপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়। এসময় জেলার সরকারী বেসরকারী উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক ব্যাক্তিত্ব সহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানেরা ঈদের নামাজ আদায় করেন। ঈদের নামাজের পূর্বে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসক মো: মাহমুদুল হোসাইন খান জেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।
এছাড়াও পাবনা, সিরাজগঞ্জ, নাটোর, বগুড়া, জামালপুর, নেত্রকোনা, বাগেরহাট, পিরোজপুর, সিলেট, বরিশাল, গাজীপুর, দিনাজপুর, কিশোরগঞ্জ, জামালপুর, যশোর, কুষ্টিয়া, মেহেরপুর, রাজশাহী, নওগাঁ, নারায়গঞ্জ, লালমনিরহাট, রংপুর, কুড়িগ্রাম, নীলফামারিসহ দেশের সকল জেলার উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ধর্মীয় ভাব গম্ভীর্য পরিবেশে পবিত্র ঈদ উল ফিতর উদযাপিত হয়।



এ সংবাদটি 62 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

শিরোনাম

.......................................................................................................... ............................................................................................................. logo copy
12-4-300x214
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
সিলেট সুরমা মিডিয়া কর্পোরেশন কর্তৃক মুদ্রিত ও
সিটি সেন্টার (১০ম তলা),জিন্দাবাজার,
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট মহানগর এর ১৮ নং ওয়ার্ড কমিটি গঠন শিবগঞ্জের খলিল হত্যা মামলার আসামীরা কর্তৃক প্রবাসীর ভু-সম্পত্তি আত্মসাতের পায়তারা ন্যাপ ভাসানীকে বাদ দিয়ে কেউ ক্ষমতায় যেতে পারবে না : বঙ্গদ্বীপ এম.এ খান ভাসানী প্রযুক্তির এ যুগে মাদরাসা শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষা অর্জন অপরিহার্য : ড. এ.কে.এম আব্দুল মোমেন বিশ্বনাথে শিশু নির্যাতনকারীদের হাতে হয়রানীর শিকার অসহায় পরিবার গালিমপুর কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করলেন ডাঃ মুশফিক চৌধুরী নাগরিক সমাবেশ কোন রাজনৈতিক পাল্টাপাল্টি সমাবেশ নয় : ওবায়দুল কাদের জামালগঞ্জে ইয়াবা ও গাজাসহ গ্রেপ্তার ২ গোলাপগঞ্জে নদী থেকে বালু তোলার জেরে সংঘর্ষ, আহত ২ হবিগঞ্জে ৬৬ কেজি গাঁজা জব্দ পরিবহন নেতা বীর মুক্তিযোদ্ধা ফলিকের উপর হামলা হাজী সামস উদ্দিন’র মৃত্যুতে হাজী গুলজারের শোক প্রকাশ হাজী রাশীদ আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি আব্দুল কুদ্দুসের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল দক্ষিণ সুরমার মোহনা আইডিয়াল একাডেমীর প্রবেশপত্র বিতরণ অনুষ্ঠান দক্ষিণ সুরমায় মাদকাসক্তি, আত্মহত্যা প্রতিরোধ ও সচেতনতামূলক সেমিনার ভাসানীর ৪১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা শনিবার দক্ষিণ সুরমার পূর্ণাখলা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরণ হাজী সামস উদ্দিন এর মৃত্যুতে দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের শোক প্রকাশ দক্ষিণ সুরমার খোজারখলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ হযরত শাহপরাণ (রহ.) বাৎসরিক ওরস ২৪ নভেম্বর শুরু সিলেটে রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন কমিটির অনুমোদন দক্ষিণ সুরমা উপজেলা আইন- শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত তরুণীকে ধর্ষণের পর হত্যা : ছাত্রলীগের চার নেতা বহিষ্কার চুক্তি স্বাক্ষরের ৩ সপ্তাহের মধ্যে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়া হবে : সু চি সাংবাদিক নিজামুল হক লিটনকে হত্যার হুমকি নগরীর হাওয়াপাড়ায় সৎ ভাইয়ের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ শ্রীমঙ্গলে দেশীয় অস্ত্রসহ আটক ৬ হাসপাতাল ছাড়লেন বিএনপি নেতা আলী আহমদ সিলেটের শ্যামলী থেকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ৩ দক্ষিণ সুরমায় জমি ভাড়া দিয়ে বিপাকে গৃহবধু : প্রশাসনের হস্তক্ষেপ কামনা যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের কেক কাটা ও আনন্দ র‌্যালী অনুষ্ঠিত সাংবাদিক রেজা রুবেল’র পিতার চেহলাম সম্পন্ন শিববাড়ি ইউনিট ছাত্রদলের মিলাদ মাহফিল সিলেটে মাজার প্রাঙ্গণ থেকে দুই অপহৃত শিশু উদ্ধার এ সরকারের আমলে সারের জন্য কোন কৃষকের জীবন দিতে হয়নি : মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি অনুসন্ধানী সাংবাদিকতার জন্য তুহিনকে পুরস্কার প্রদান হিদায়া ফাউন্ডেশন এর উদ্যোগে ও নেষ্ট এর সহযোগীতায় রোহিঙ্গা ক্যাম্পে কম্বল বিতরণ মহামারি আকার ধারণ করেছে তীর খেলা : এ্যাপস বন্ধ করতে বিটিআরসিকে দক্ষিণ সুরমা উপজেলা ইউএনও’র চিঠি মৌলভীবাজারে মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা দিরাইয়ে নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু সমাবেশে হামলা : কেয়া চৌধুরী ওসমানী হাসপাতালের আইসিইউতে ভর্তি বীর মুক্তিযোদ্ধা গাজী মতিনের ছোট ভাই আব্দুল মুকিত আর নেই ৪৫ লক্ষ টাকা ব্যয়ে দক্ষিণ সুরমা এলাকায় বসানো হচ্ছে সিসি ক্যামেরা সুনামগঞ্জে নদী থেকে অজ্ঞাত যুবকের মৃতদেহ উদ্ধার দক্ষিণ সুরমার ব্যবসায়ী সুমন হত্যায় দায়ে দুইজনের যাবজ্জীবন ওসমানীনগরে দুই মাসের ব্যবধানে একই বিদ্যালয়ে আবারও চুরি আহবাব খান’র মৃত্যুতে হাজী গুলজারের শোক প্রকাশ আহবাব খান’র মৃত্যুতে আ’লীগ নেতা শামীমের শোক প্রকাশ আহবাব খান’র মৃত্যুতে বদর উদ্দিন আহমদ কামরানসহ আ’লীগ নেতৃবৃন্দের শোক প্রকাশ সাবেক ভারপ্রাপ্ত মেয়র আজম খানের বড় ভাই আহবাব খান আর নেই