,
output_6836qW

ব্যবসার নামে ২৫ লাখ টাকা ও স্বর্ণালঙ্কার হাতিয়ে নিয়েছেন প্রতারক স্বামী-স্ত্রী

পাশাপাশি ব্যবসা প্রতিষ্টানের কারণে পরিচয় এবং পরে ঠিকাদারি ব্যবসায় অংশিদার করার করার কথা বলে সিলেট নগরীতে এক মহিলা ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ২৫ লাখ টাকা ও স্বণাংলঙ্কার হাতিয়ে নিয়েছেন আব্দুল আজিজ হারুন ও তার স্ত্রী মনোয়ারা বেগম। স্বামী স্ত্রীর প্রতারণার শিকার হয়ে মামলা মোকাদ্দমা করেছেন সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সাদীপুর ইউনিয়নের সাদীপুর গ্রামের লন্ডন প্রবাসী স্ত্রী এবং নগরীর শাহী ঈদগাহ এলাকার ইমন টেইলার্স এন্ড ফেব্রিক্স’র মালিক ফুলনেহার বেগম। শনিবার সিলেট জেলা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন অভিযোগ করেন। প্রতারণা, আতœসাৎ ও জালিয়াতির শিকার ফুলনেহার বেগম তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন। তিনি জানান, প্রতারক দম্পতি শুধু তার কাছ থেকে নয়, বিভিন্ন জনের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দিয়েছে। এজন্য একাধিক মামলাও হয়েছে। প্রতারক দম্পতির বাড়ি ফেঞ্চুগঞ্জে এবং সোনারপাড়া নবারুন-১৩১/১ বাসার ভাড়াটিয়া হলেও তারা নিজের বাসা দাবি করে প্রতারণা করার পর সেখান থেকে পালিয়ে যায়।
লিখিত বক্তব্যে ফুলনেহার জানান, তার ইমন টেইলার্স এন্ড ফেব্রিক্স এর পাশে সুরমা ট্রেডার্স দোকানের মালিক আব্দুল আজিজ হারুন। ওই সুবাদে ২০১২ সালে আব্দুল আজিজ হারুন ও তার স্ত্রী মনোয়ারা বেগমের সাথে পরিচয়। মনোয়ারা বেগম দোকানের কাস্টমার হিসাবে যাতায়াত করতো। আব্দুল আজিজ হারুন ও তার স্ত্রী মনোয়ারা বেগম শীর্ষ পর্যায়ের প্রতারক তা জানতেন না দাবি করে ফুলনেহার বলেন, মনোয়ারা আমাকে প্রতিদিন বাসায় এসে বলে তার স্বামী আব্দুল আজিজ হারুন ঠিকাদারি করেন এবং আমাকে প্রস্তাব দেন ব্যবসায় পার্টনারশীপ হওয়ার জন্য। আমি মনোয়ারা বেগমের কথা বিশ্বাস করে বিভিন্ন সময় বিভিন্ন দাগে ২৪ লক্ষ ৭২ হাজার টাকা নেই। উক্ত টাকার বিপরীতে আব্দুল আজিজ চারটি চেক প্রদান করেন। টাকা না পাওয়ায় ২০১৪ সাল থেকে তাদের বিরুদ্ধে মামলা চলছে।
ফুলনেহার বলেন, আমার একটি ক্যারী ক্যাব লেগুনা গাড়ী আব্দুল আজিজ হারুন ঠিকাদারী সাইটে মাসিক ১৫ হাজার টাকা পরিশোধের শর্তে ভাড়া নেয়। গাড়ীর নম্বর সুনামগঞ্জ চ-১৪০। কিন্তু ১৫ মাসের গাড়ির ভাড়া না দিয়ে গাড়িটি আত্মসাতের চেষ্টা করে। পরবর্তীতে কোর্ট থেকে তা ছাড়িয়ে আনতে হয়েছে।
ফুলনেহার জানান, একদিন মনোয়ারা বেগম তার ভাইয়ের ছেলের বিবাহের দাওয়াত দেন এবং স্বর্ণের গহনা বিয়েতে ব্যবহার করার জন্য নিতে আসেন। সম্পর্কের খাতিরে তাকে গহনা ব্যবহারে জন্য দেওয়া হলে আর ফেরত দেননি মনোয়রা। পরে ফুলনেহার জানতে পারেন ওই স্বর্ণালঙ্কার বন্ধক দিয়ে তারা ১ লাথ ৩০ হাজার টাকা গ্রহন করেছে। পরে বাসা ছেড়ে তারা পালিয়ে যায়।
ফুলনেহার বলেন, তারা বাসা ছেড়ে চলে যাওয়ার সময় আমার টাকা, স্বর্ণের গয়না ও গাড়ী ফেরৎ চাইতে তারা আমাকে মারধর করে। আমার আর্তচিৎকার শুনে আশেপাশের লোকজন বেরিয়ে আসেন, তখনি লোকজনের কাছে শুনি, এই বাসা ভাটা ইউপি চেয়ারম্যানের বাসা। তখন আব্দুল আজিজ হারুন আশাপাশের মুরব্বিগণ ও চেয়ারম্যানের সামনে পুলিশের কাছ থেকে দুই দিনের সময় নেয়। দুইদিন পর একজন লোক আমাকে কল করে বলেন, আব্দুল আজিজ হারুন রাত দুই ঘটিকার সময় চোরের মত বাসা থেকে পালিয়ে গেছে।
ওই দম্পতি এরকম প্রতারণা আরও বিভিন্ন মানুষের সাথে করেছে দাবি করে ফুলনেহার জানান, মাছের দোকানে, ফলের দোকানে, ফার্মেসীসহ বিভিন্ন দোকানে হারুন চেক দিয়ে টাকা আনে। এই ভাবে সে মানুষের সাথে প্রতারণা করে আসছে। যার ফলে তার বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির মামলা যথাক্রমে ৯৯১/২০১৫, সিএমএম কোর্ট, সিলেট। এমএম-২ ২২১/১৫, সি আর মামলা। দায়রা বিজ্ঞ যুগ্ম মহানগর ১ম আদালত ১১৬৫/১৬, সিএমএম কোর্ট, সিলেট। দায়রা বিজ্ঞ যুগ্ম মহানগর ১ম আদালত ৯/১৬, সিএমএম কোর্ট, সিলেট। ৮৫/১৫ এডিএম কোর্ট, সুনামগঞ্জ। ৭৬/১৫ এডিএম কোর্ট, সুনামগঞ্জ। ১১২ এডিএম কোর্ট, সুনামগঞ্জ। বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত সি, আর- ২৬৯। বিজ্ঞ মেট্রোপলিটন আদালত সি, আর- ২৭০ রয়েছে। প্রেস-বিজ্ঞপ্তি



এ সংবাদটি 119 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

শিরোনাম

.......................................................................................................... ............................................................................................................. logo copy
12-4-300x214
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
সিলেট সুরমা মিডিয়া কর্পোরেশন কর্তৃক মুদ্রিত ও
সিটি সেন্টার (১০ম তলা),জিন্দাবাজার,
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট মহানগর এর ১৮ নং ওয়ার্ড কমিটি গঠন শিবগঞ্জের খলিল হত্যা মামলার আসামীরা কর্তৃক প্রবাসীর ভু-সম্পত্তি আত্মসাতের পায়তারা ন্যাপ ভাসানীকে বাদ দিয়ে কেউ ক্ষমতায় যেতে পারবে না : বঙ্গদ্বীপ এম.এ খান ভাসানী প্রযুক্তির এ যুগে মাদরাসা শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষা অর্জন অপরিহার্য : ড. এ.কে.এম আব্দুল মোমেন বিশ্বনাথে শিশু নির্যাতনকারীদের হাতে হয়রানীর শিকার অসহায় পরিবার গালিমপুর কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করলেন ডাঃ মুশফিক চৌধুরী নাগরিক সমাবেশ কোন রাজনৈতিক পাল্টাপাল্টি সমাবেশ নয় : ওবায়দুল কাদের জামালগঞ্জে ইয়াবা ও গাজাসহ গ্রেপ্তার ২ গোলাপগঞ্জে নদী থেকে বালু তোলার জেরে সংঘর্ষ, আহত ২ হবিগঞ্জে ৬৬ কেজি গাঁজা জব্দ পরিবহন নেতা বীর মুক্তিযোদ্ধা ফলিকের উপর হামলা হাজী সামস উদ্দিন’র মৃত্যুতে হাজী গুলজারের শোক প্রকাশ হাজী রাশীদ আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি আব্দুল কুদ্দুসের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল দক্ষিণ সুরমার মোহনা আইডিয়াল একাডেমীর প্রবেশপত্র বিতরণ অনুষ্ঠান দক্ষিণ সুরমায় মাদকাসক্তি, আত্মহত্যা প্রতিরোধ ও সচেতনতামূলক সেমিনার ভাসানীর ৪১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা শনিবার দক্ষিণ সুরমার পূর্ণাখলা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরণ হাজী সামস উদ্দিন এর মৃত্যুতে দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের শোক প্রকাশ দক্ষিণ সুরমার খোজারখলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ হযরত শাহপরাণ (রহ.) বাৎসরিক ওরস ২৪ নভেম্বর শুরু সিলেটে রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন কমিটির অনুমোদন দক্ষিণ সুরমা উপজেলা আইন- শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত তরুণীকে ধর্ষণের পর হত্যা : ছাত্রলীগের চার নেতা বহিষ্কার চুক্তি স্বাক্ষরের ৩ সপ্তাহের মধ্যে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়া হবে : সু চি সাংবাদিক নিজামুল হক লিটনকে হত্যার হুমকি নগরীর হাওয়াপাড়ায় সৎ ভাইয়ের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ শ্রীমঙ্গলে দেশীয় অস্ত্রসহ আটক ৬ হাসপাতাল ছাড়লেন বিএনপি নেতা আলী আহমদ সিলেটের শ্যামলী থেকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ৩ দক্ষিণ সুরমায় জমি ভাড়া দিয়ে বিপাকে গৃহবধু : প্রশাসনের হস্তক্ষেপ কামনা যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের কেক কাটা ও আনন্দ র‌্যালী অনুষ্ঠিত সাংবাদিক রেজা রুবেল’র পিতার চেহলাম সম্পন্ন শিববাড়ি ইউনিট ছাত্রদলের মিলাদ মাহফিল সিলেটে মাজার প্রাঙ্গণ থেকে দুই অপহৃত শিশু উদ্ধার এ সরকারের আমলে সারের জন্য কোন কৃষকের জীবন দিতে হয়নি : মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি অনুসন্ধানী সাংবাদিকতার জন্য তুহিনকে পুরস্কার প্রদান হিদায়া ফাউন্ডেশন এর উদ্যোগে ও নেষ্ট এর সহযোগীতায় রোহিঙ্গা ক্যাম্পে কম্বল বিতরণ মহামারি আকার ধারণ করেছে তীর খেলা : এ্যাপস বন্ধ করতে বিটিআরসিকে দক্ষিণ সুরমা উপজেলা ইউএনও’র চিঠি মৌলভীবাজারে মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা দিরাইয়ে নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু সমাবেশে হামলা : কেয়া চৌধুরী ওসমানী হাসপাতালের আইসিইউতে ভর্তি বীর মুক্তিযোদ্ধা গাজী মতিনের ছোট ভাই আব্দুল মুকিত আর নেই ৪৫ লক্ষ টাকা ব্যয়ে দক্ষিণ সুরমা এলাকায় বসানো হচ্ছে সিসি ক্যামেরা সুনামগঞ্জে নদী থেকে অজ্ঞাত যুবকের মৃতদেহ উদ্ধার দক্ষিণ সুরমার ব্যবসায়ী সুমন হত্যায় দায়ে দুইজনের যাবজ্জীবন ওসমানীনগরে দুই মাসের ব্যবধানে একই বিদ্যালয়ে আবারও চুরি আহবাব খান’র মৃত্যুতে হাজী গুলজারের শোক প্রকাশ আহবাব খান’র মৃত্যুতে আ’লীগ নেতা শামীমের শোক প্রকাশ আহবাব খান’র মৃত্যুতে বদর উদ্দিন আহমদ কামরানসহ আ’লীগ নেতৃবৃন্দের শোক প্রকাশ সাবেক ভারপ্রাপ্ত মেয়র আজম খানের বড় ভাই আহবাব খান আর নেই