,

ব্যবসার নামে ২৫ লাখ টাকা ও স্বর্ণালঙ্কার হাতিয়ে নিয়েছেন প্রতারক স্বামী-স্ত্রী

পাশাপাশি ব্যবসা প্রতিষ্টানের কারণে পরিচয় এবং পরে ঠিকাদারি ব্যবসায় অংশিদার করার করার কথা বলে সিলেট নগরীতে এক মহিলা ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ২৫ লাখ টাকা ও স্বণাংলঙ্কার হাতিয়ে নিয়েছেন আব্দুল আজিজ হারুন ও তার স্ত্রী মনোয়ারা বেগম। স্বামী স্ত্রীর প্রতারণার শিকার হয়ে মামলা মোকাদ্দমা করেছেন সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সাদীপুর ইউনিয়নের সাদীপুর গ্রামের লন্ডন প্রবাসী স্ত্রী এবং নগরীর শাহী ঈদগাহ এলাকার ইমন টেইলার্স এন্ড ফেব্রিক্স’র মালিক ফুলনেহার বেগম। শনিবার সিলেট জেলা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন অভিযোগ করেন। প্রতারণা, আতœসাৎ ও জালিয়াতির শিকার ফুলনেহার বেগম তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন। তিনি জানান, প্রতারক দম্পতি শুধু তার কাছ থেকে নয়, বিভিন্ন জনের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দিয়েছে। এজন্য একাধিক মামলাও হয়েছে। প্রতারক দম্পতির বাড়ি ফেঞ্চুগঞ্জে এবং সোনারপাড়া নবারুন-১৩১/১ বাসার ভাড়াটিয়া হলেও তারা নিজের বাসা দাবি করে প্রতারণা করার পর সেখান থেকে পালিয়ে যায়।
লিখিত বক্তব্যে ফুলনেহার জানান, তার ইমন টেইলার্স এন্ড ফেব্রিক্স এর পাশে সুরমা ট্রেডার্স দোকানের মালিক আব্দুল আজিজ হারুন। ওই সুবাদে ২০১২ সালে আব্দুল আজিজ হারুন ও তার স্ত্রী মনোয়ারা বেগমের সাথে পরিচয়। মনোয়ারা বেগম দোকানের কাস্টমার হিসাবে যাতায়াত করতো। আব্দুল আজিজ হারুন ও তার স্ত্রী মনোয়ারা বেগম শীর্ষ পর্যায়ের প্রতারক তা জানতেন না দাবি করে ফুলনেহার বলেন, মনোয়ারা আমাকে প্রতিদিন বাসায় এসে বলে তার স্বামী আব্দুল আজিজ হারুন ঠিকাদারি করেন এবং আমাকে প্রস্তাব দেন ব্যবসায় পার্টনারশীপ হওয়ার জন্য। আমি মনোয়ারা বেগমের কথা বিশ্বাস করে বিভিন্ন সময় বিভিন্ন দাগে ২৪ লক্ষ ৭২ হাজার টাকা নেই। উক্ত টাকার বিপরীতে আব্দুল আজিজ চারটি চেক প্রদান করেন। টাকা না পাওয়ায় ২০১৪ সাল থেকে তাদের বিরুদ্ধে মামলা চলছে।
ফুলনেহার বলেন, আমার একটি ক্যারী ক্যাব লেগুনা গাড়ী আব্দুল আজিজ হারুন ঠিকাদারী সাইটে মাসিক ১৫ হাজার টাকা পরিশোধের শর্তে ভাড়া নেয়। গাড়ীর নম্বর সুনামগঞ্জ চ-১৪০। কিন্তু ১৫ মাসের গাড়ির ভাড়া না দিয়ে গাড়িটি আত্মসাতের চেষ্টা করে। পরবর্তীতে কোর্ট থেকে তা ছাড়িয়ে আনতে হয়েছে।
ফুলনেহার জানান, একদিন মনোয়ারা বেগম তার ভাইয়ের ছেলের বিবাহের দাওয়াত দেন এবং স্বর্ণের গহনা বিয়েতে ব্যবহার করার জন্য নিতে আসেন। সম্পর্কের খাতিরে তাকে গহনা ব্যবহারে জন্য দেওয়া হলে আর ফেরত দেননি মনোয়রা। পরে ফুলনেহার জানতে পারেন ওই স্বর্ণালঙ্কার বন্ধক দিয়ে তারা ১ লাথ ৩০ হাজার টাকা গ্রহন করেছে। পরে বাসা ছেড়ে তারা পালিয়ে যায়।
ফুলনেহার বলেন, তারা বাসা ছেড়ে চলে যাওয়ার সময় আমার টাকা, স্বর্ণের গয়না ও গাড়ী ফেরৎ চাইতে তারা আমাকে মারধর করে। আমার আর্তচিৎকার শুনে আশেপাশের লোকজন বেরিয়ে আসেন, তখনি লোকজনের কাছে শুনি, এই বাসা ভাটা ইউপি চেয়ারম্যানের বাসা। তখন আব্দুল আজিজ হারুন আশাপাশের মুরব্বিগণ ও চেয়ারম্যানের সামনে পুলিশের কাছ থেকে দুই দিনের সময় নেয়। দুইদিন পর একজন লোক আমাকে কল করে বলেন, আব্দুল আজিজ হারুন রাত দুই ঘটিকার সময় চোরের মত বাসা থেকে পালিয়ে গেছে।
ওই দম্পতি এরকম প্রতারণা আরও বিভিন্ন মানুষের সাথে করেছে দাবি করে ফুলনেহার জানান, মাছের দোকানে, ফলের দোকানে, ফার্মেসীসহ বিভিন্ন দোকানে হারুন চেক দিয়ে টাকা আনে। এই ভাবে সে মানুষের সাথে প্রতারণা করে আসছে। যার ফলে তার বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির মামলা যথাক্রমে ৯৯১/২০১৫, সিএমএম কোর্ট, সিলেট। এমএম-২ ২২১/১৫, সি আর মামলা। দায়রা বিজ্ঞ যুগ্ম মহানগর ১ম আদালত ১১৬৫/১৬, সিএমএম কোর্ট, সিলেট। দায়রা বিজ্ঞ যুগ্ম মহানগর ১ম আদালত ৯/১৬, সিএমএম কোর্ট, সিলেট। ৮৫/১৫ এডিএম কোর্ট, সুনামগঞ্জ। ৭৬/১৫ এডিএম কোর্ট, সুনামগঞ্জ। ১১২ এডিএম কোর্ট, সুনামগঞ্জ। বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত সি, আর- ২৬৯। বিজ্ঞ মেট্রোপলিটন আদালত সি, আর- ২৭০ রয়েছে। প্রেস-বিজ্ঞপ্তি



এ সংবাদটি 129 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

...................................................................................................... .......................................................................................................... ............................................................................................................. logo copy ........................................................................................................... ........................................................................................................ ......................................................................................................
12-4-300x214 ...........................................................  
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
শিশু আলপনা হত্যা মামলায় ২ আসামির ফাঁসির রায় বহাল রাজধানীতে তিন ছিনতাইকারী গ্রেফতার : ৬ লাখ টাকা উদ্ধার প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০টি প্রতিষ্ঠানের অনুদান প্রদান শ্রীলংকার শততম ম্যাচে বাংলাদেশ খেললে ভালো হতো : পাপন বাংলাদেশ পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণার অবস্থান পুনর্ব্যক্ত করেছে : প্রধানমন্ত্রী মৌলভীবাজারে দুই ছাত্রলীগ কর্মী হত্যা মামলার আরেক আসামী গ্রেপ্তার সিলেটে ট্রেনের চাকায় কাটা পড়ে মৃত্যু মাধবপুরে চোরাই সেগুণ কাঠসহ পিকআপ জব্দ হবিগঞ্জ কারাগারে হাজতির মৃত্যু মৌলভীবাজারে সংঘর্ষে মুক্তিযোদ্ধা নিহত , আহত ২৬ বানিয়াচংয়ে জামায়াত নেতার বিরুদ্ধে ৮ মামলায় চার্জশীট জুলহাস-তনয় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ১৪ ফেব্রুয়ারি জগন্নাথপুরে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ ভোট স্থগিতে সরকারের যোগসাজশের কোনো বিষয় নেই : সেতুমন্ত্রী বেলজিয়ামে গ্যাস বিস্ফোরণের ঘটনা থেকে : দুইটি লাশ উদ্ধার বই পড়ে শোনালে বাচ্চারা আগ্রহী হবে: সংস্কৃতি মন্ত্রী বড়লেখায় পুলিশের অভিযানে : ভেস্তে গেছে জুয়ার আসর বাংলাদেশের পুলিশ আরো বেশি শক্তিশালী হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আগামী সংসদ নির্বাচনে না আসলে বিএনপি নামক দলের অস্তিত্ব থাকবে না : সরকারি দল স্বাভাবিক পর্যায়ে পেঁয়াজের দাম : বাণিজ্যমন্ত্রী মাদ্রাসা শিক্ষকদের দাবি শিগগিরই সরকারের উচ্চ পর্যায়ে যথাযথভাবে তুলে ধরার আশ্বাস : শিক্ষামন্ত্রী ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের :জিম্বাবুয়েকে হারিয়ে বর্ষীয়ান রাজনীতিবিদ কমরেড নবীর মৃত্যুতে : প্রধানমন্ত্রীর শোক আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন দেবে কেন্দ্রীয়: ১৪ দল নতুন গ্যাস ক্ষেত্রের সন্ধান: ভোলায় জাতীয় পরিচয়পত্র না থাকায় ভেঙে দেওয়া হয়: বিবাহ আফগানিস্তানে ৪ জঙ্গি নিহত প্রধানমন্ত্রী কানাডার আরো বিনিয়োগ কামনা করেছেন ‘অল রাবিশ’ জাতীয়তাবাদী ছাত্রদলের আলোচনা সভা সিলেটের লামাকাজীতে র‌্যাবের হাতে অস্ত্রসহ আটক ২ হবিগঞ্জের মাধবপুরে ৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেপ্তার  রাজধানীতে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান, ৩ মৃতদেহ ও বিস্ফোরক উদ্ধার শাহজালালে ১১ কেজি স্বর্ণসহ এক জাপানি নাগরিক আটক মাধবপুরে গাঁজা ভর্তি অটোরিক্সাসহ ১জন আটক খালেদা জিয়াকে উকিল নোটিশ পাঠাবে আওয়ামী লীগ শীত থেকে বাঁচার ৭ উপায় ২০১৮ সালের শেষদিকে নির্বাচন : প্রধানমন্ত্রী  ঢাকায় আসছেন চলচ্চিত্রকার অপর্না সেন   যুক্তরাজ্যে অ্যাডভোকেট মিসবাহ সিরাজ’র সমর্থক গোষ্ঠীর নেতৃবৃন্দকে আ’লীগ নেতা শামীমের শুভেচ্ছা যুক্তরাজ্যে অ্যাডভোকেট মিসবাহ সিরাজ’র সমর্থক গোষ্ঠীর নেতৃবৃন্দকে আ’লীগ নেতা ছয়েফ খানের শুভেচ্ছা অ্যাডভোকেট মিসবাহ সিরাজ’র সমর্থনে যুক্তরাজ্যে ১৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন শ্যামল দত্ত ও নঈম নিজামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদ সিলেট প্রেসক্লাবের ক্রিকেটারদের বেতন বৈষম্যের কারণেই জাতীয় দলে খেলার আগ্রহ নেই:সাকিব গরীব অসহায়দের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব: মেয়র আরিফ রাজাকারমুক্ত বাংলাদেশ গড়তে সেক্টর কমান্ডার্স ফোরামকে সহযোগিতা করবে সরকার : তথ্যমন্ত্রী চলতি বছরে ১২ লাখ অভিবাসী শ্রমিক পাঠানোর পরিকল্পনা নিয়েছে সরকার : প্রবাসী কল্যাণমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন কদমতলীতে ঘটে যাওয়া অনাকাংখিত ঘটনা আপোষে নিস্পত্তির উদ্যোগ মৌলভীবাজারের রাজনগর উপজেলার ৫ মানবতাবিরোধী অপরাধীর বিরুদ্ধে রায় বুধবার